scorecardresearch
 

ICC World Cup 2023 Hardik Pandya Injury: হার্দিক নামতে না পারলে পরিবর্তে কাউকে ব্যাট করাতে পারবে ভারত?

চোট পাওয়ায় বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মাঠের বাইরে যেতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে। বোর্ড সূত্রের খবর, তাঁকে স্ক্যান করাতে নিয়ে যেতে হয়েছে। ফলে এখনই চোট কতটা গুরুতর তা বোঝা যাচ্ছে না।

Advertisement
হার্দিক পান্ডিয়া হার্দিক পান্ডিয়া

চোট পাওয়ায় বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন মাঠের বাইরে যেতে হয়েছে হার্দিক পান্ডিয়াকে। বোর্ড সূত্রের খবর, তাঁকে স্ক্যান করাতে নিয়ে যেতে হয়েছে। ফলে এখনই চোট কতটা গুরুতর তা বোঝা যাচ্ছে না। তবে তিনি বাংলাদেশের বিরুদ্ধে আর ফিল্ডিং করতে নামেননি। তিনি কি দরকার হলে ব্যাট করতে নামতে পারবেন? যদি না পারেন তা হলেই বা কী হবে?

বোলিং করা তো দূরে থাক, ফিল্ডিং করতেও নামতে পারেননি হার্দিক। তিনি কি ব্যাট করতে পারবেন? সেটাও কিন্তু একটা বড় প্রশ্ন। যদি না পারেন তা হলে কি অন্য কেউ ব্যাট করতে পারবেন? উত্তর হল- না। অন্য কেউ ব্যাট করতে পারবেন না। হার্দিককেই করতে হবে। একদিনের ক্রিকেটে, বিশেষ করে এই বিশ্বকাপে কনকাশন সাবস্টিটিউট নেই। যদি হার্দিক না পারেন। তা হলে ভারতের দশজন ব্যাট করবে। এটাই নিয়ম। ফলে ২৫৭ রান তাড়া করতে নেমে কিছুটা চাপেই থাকছে ভারতীয় দল। 

কীভাবে চোট পেলেন হার্দিক?
ঘটনাটি ঘটে ম্যাচের নবম ওভারে। হার্দিক পান্ডিয়া বল করতে আসলে তাঁর একটি ফুল লেন্থ বল সোজা লং অফের দিকে ঠেলে দেন তানজিদ তামিম। সেখানে পা বাড়িয়ে বলটি আটকাতে গিয়ে চোট লাগিয়ে ফেলেন হার্দিক। তিনি ওই ওভার আর শেষ করতে পারেননি। সেই ওভারটি শেষ করার জন্য তিনটি বল বাকি ছিল। সেই সময় ওই অসমাপ্ত ওভার করতে ডেকে নেওয়া হয়, কোহলিকে। যদিও সেই তিনটি বল কাটিয়ে দেওয়ার পর তাঁকে আর বল করতে ডাকেননি রোহিত।

তাঁকে ব্যাটিং ও বোলিং দুই দিকেই ভালো পারফর্ম করতে হবে ভারতকে বিশ্বকাপ জেতাতে। সেখানে তিনি যদি অসুস্থ হয়ে পড়েন তা হলে তা ভারতের জন্য বিরাট চিন্তার হবে। চোট থেকে ফেরত আসার পর থেকেই ভারতীয় দল শুধু নয়, আইপিএল-এ গুজরাত টাইটান্সের হয়েও দারুণ পারফর্ম করেছেন হার্দিক।    

Advertisement

Advertisement