scorecardresearch
 

ICC World Cup 2023 Hardik Pandya Injury: হার্দিক নামছেন ইংল্যান্ডের বিরুদ্ধে? এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে বল করার সময় চোট পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya Injury)। সে কারণে খেলতে পারেননি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। তিনি না খেলায় এক ব্যাটার কম খেলাতে বাধ্য হয় রোহিত শর্মার ভারত। তাতে জিততে সমস্যা না হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে কী ফিরছেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার?

Advertisement
হার্দিক পান্ডিয়া হার্দিক পান্ডিয়া

Hardik Pandya Injury: বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে বল করার সময় চোট পেয়েছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya Injury)। সে কারণে খেলতে পারেননি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। তিনি না খেলায় এক ব্যাটার কম খেলাতে বাধ্য হয় রোহিত শর্মার ভারত। তাতে জিততে সমস্যা না হলেও ইংল্যান্ডের বিরুদ্ধে কী ফিরছেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার?

বিশ্বকাপে পরপর ৫টি ম্যাচ জিতে দারুণ শুরু করেছে ভারতীয় দল। অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশের পর নিউজিল্যান্ডকেও হারিয়েছে টিম ইন্ডিয়া। এবার ভারতের সামনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। হার্দিককে বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে নিয়ে যাওয়া হয়। হার্দিকের গোড়ালির স্ক্যানের রিপোর্ট খতিয়ে দেখে মেডিক্যাল টিম। মনে করা হচ্ছে একটি ইনজেকশন দিলেই ঠিক হয়ে যাবে বলে খবর ছিল সূত্র মারফত।  বোর্ড সূত্রে খবর, ভারতীয় অলরাউন্ডারের চোট খুব একটা গুরুতর নয় এবং ইংল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে তিনি খেলবেন এটা প্রায় নিশ্চিত। হার্দিকের শুধু গোড়ালি মোচকে গিয়েছিল। এখন সে প্রায় পুরোটাই সুস্থ। ২-৩ দিন অনুশীলন করলেই ম্যাচ ফিট হয়ে যাবেন। ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ পরের রবিবার। ফলে যথেষ্ট সময় রয়েছে হার্দিকের হাতে।

বাংলাদেশের বিরুদ্ধে বল করার পর লিটন দাসের স্ট্রেট ড্রাইভ পা দিয়ে ঠেকাতে যান হার্দিক। সেই সময়ই পায়ের চোট লাগে। মাঠের মধ্যেই বেশ কিছুটা সময় চিকিৎসা চলে তাঁর। মাঠের বাইরে নিয়ে যেতে হয়নি। অষ্টম ওভারের তৃতীয় বল করার সময় চোট পান। যদিও এরপর শেষ তিন বল করতে গিয়েও সমস্যায় পড়েন হার্দিক। শেষ তিন বল করতে হয় বিরাট কোহলিকে। 

আরও পড়ুন

বিশ্বকাপের শুরুতেই শুভমন গিল ডেঙ্গি হওয়ায় দুই ম্যাচ খেলতে পারেননি। পরে যদিও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে খেলেন তিনি। এরপর চোট পেয়ে মাঠের বাইরে যেতে হয় ভারতের অন্যতম তারকা অলরাউন্ডারকে। এরপর ব্যাট করতেও নামতে পারেননি তিনি। তবে মনে করা হচ্ছে, ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে খেলতে দেখা যেতে পারে।   

Advertisement

Advertisement