scorecardresearch
 

ICC World Cup 2023 India VS Pakistan: ম্যাচ শুরু হতেই ড্রেসিংরুমে ফেরত যেতে হল বিরাটকে, কেন?

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ। সেই ম্যাচেই ভুল করে বসলেন বিরাট কোহলি। এর জেরে মাঠের বাইরেও চলে যেতে হল তাঁকে। 

Advertisement
বিরাট কোহলির জার্সি বিরাট কোহলির জার্সি

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ। সেই ম্যাচেই ভুল করে বসলেন বিরাট কোহলি। এর জেরে মাঠের বাইরেও চলে যেতে হল তাঁকে। 

কী ভুল করলেন বিরাট?
ভুল জার্সি পরে খেলতে নামলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে জাতীয় সঙ্গীত গাইতে আসেন বিরাট। তখন দেখা যায়, কোহলির জার্সির কাঁধের কাছে তিনটি সাদা রংয়ের ‘স্ট্রাইপস’ রয়েছে। এর জেরেই তাঁকে ড্রেসিংরুমে ছুটে যেতে হয়। ম্যাচ শুরু হওয়ার পরও দেখা যায় একই দৃশ্য। পরে কেউ একজন বিরাটকে তাঁর ভুল ধরিয়ে দেন। সঙ্গে সঙ্গে তিনি দৌড়ে যান ড্রেসিংরুমে। সেই সময় তাঁর জায়গায় ফিল্ডিং করতে আসেন ইশান কিশান। এর পরেই বিরাট ভারতের নতুন জার্সি পরে নামেন। বিশ্বকাপে ভারতের যে বিশেষ জার্সি তৈরি হয়েছে, সেখানে এই সাদা রংয়ের স্ট্রাইপস নেই। সেটি জাতীয় পতাকার রংয়ে করা হয়েছে।

জাতীয় সঙ্গীত গাওয়ার পর, সচিন তেন্ডুলকরের সঙ্গেও দেখা করেন বিরাট। একে অপরকে জড়িয়ে ধরেন বিরাট ও সচিন। যদিও অনেকেই এতে কোহলির কোনও ভুল দেখতে পাচ্ছেন না। কারণ, যে কোনও ম্যাচের আগে ক্রিকেটারদের জার্সি তাঁদের নির্দিষ্ট করে দেওয়া জায়গায় রেখে দেন দলের কিট ম্যানেজার। ক্রিকেটারেরা ওয়ার্ম-আপের পর সেই জার্সিই পরে নেন। এ ক্ষেত্রে কিট ম্যানেজারই কোনও ভাবে ভুলটি করেছেন বলে অনেকের ধারণা।    

আরও পড়ুন

দলে জায়গা পাননি অশ্বিন
ভারতীয় দল দুই স্পিনার নিয়েই আহমেদাবাদে খেলতে নেমেছে। দলে জায়গা পাননি অশ্বিন। শামি ও সিরাজের মধ্যে সিরাজকেই দলে নেওয়া হয়েছে। তবে গত ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে সিরাজ অনেক রান খেয়েও উইকেট নিতে পারেননি। সেই কারণেই তাঁর জায়গায় শামির খেলার সম্ভাবনার কথা শোনা গিয়েছিল। 
 

ভারতের দলে কারা
ভারতের প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

Advertisement

Advertisement