scorecardresearch
 

ICC World Cup 2023 India VS Sri Lanka: বাবরদের ভরসা রোহিত ব্রিগেড, ভারতের জয় চাইছে পাকিস্তান, কেন?

বিশ্বকাপে সেমিফাইনালের লড়াই এখন বেশ জমে উঠেছে।  ভারতীয় দল ইতিমধ্যেই শীর্ষে। লড়াই বাকি দলগুলির মধ্যে। দক্ষিণ আফ্রিকা ও ভারতীয় দল প্রায় ১২ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে। তবে তৃতীয় ও চতুর্থ স্থানের দলের লড়াই এখনও বাকি ৭ দলের মধ্যে চলছে।

Advertisement
রোহিত শর্মা ও বাবর আজম রোহিত শর্মা ও বাবর আজম

India vs Sri Lanka Match, World Cup 2023: বিশ্বকাপে সেমিফাইনালের লড়াই এখন বেশ জমে উঠেছে।  ভারতীয় দল ইতিমধ্যেই শীর্ষে। লড়াই বাকি দলগুলির মধ্যে। দক্ষিণ আফ্রিকা ও ভারতীয় দল প্রায় ১২ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে। তবে তৃতীয় ও চতুর্থ স্থানের দলের লড়াই এখনও বাকি ৭ দলের মধ্যে চলছে।

তবে এর মধ্যে বাংলাদেশ ইতিমধ্যেই সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে। ধীরে ধীরে সেমিফাইনালে যাওয়ার রাস্তা খুঁজে পাচ্ছে পাকিস্তান দল। যদিও এর সম্ভাবনা খুবই কম। এখন বাকি ম্যাচগুলো জয়ের পাশাপাশি ভারত ও আফগানিস্তানসহ অন্যান্য দলের জয়-পরাজয়ের ওপর নির্ভর করতে হবে। এমনই একটি গুরুত্বপূর্ণ ম্যাচ আজ (২ নভেম্বর) দুপুর ২টা থেকে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও ভারতের মধ্যে। এই ম্যাচে ভারতীয় দল জিতলে নিশ্চিতভাবেই সেমিফাইনালে জায়গা করে নেবে। আবার শ্রীলঙ্কা হেরে গেলে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে। 

এমন অবস্থায় পাকিস্তানও চাইবে ভারত এই ম্যাচে জিতে যাক। শ্রীলঙ্কা বিদায় নিলে পাকিস্তান সেমিফাইনালের দিকে আরেক ধাপ এগিয়ে যাবে। এর আগে ১ নভেম্বর নিউজিল্যান্ডকে ১৯০ রানে হারিয়ে পাকিস্তানকে দারুণভাবে সাহায্য করেছে দক্ষিণ আফ্রিকা। 

আরও পড়ুন

বিশ্বকাপে পয়েন্ট টেবিল
বিশ্বকাপে পয়েন্ট টেবিল

বাকি ম্যাচগুলোও জিততে হবে পাকিস্তানকে
পাকিস্তানি ভক্তরাও প্রার্থনা করছেন যে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান তাদের বাকি সমস্ত ম্যাচ হারুক। তবে শুধু অন্যদলগুলি হারলেই হবে না। জিততে হবে পাকিস্তানকেও। আরও ২টি ম্যাচ বাকি রয়েছে বাবর আজমদের। পাক দলকে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ম্যাচ রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধেও। এই দুই ম্যাচেই জিততে হবে তাদের। ইংল্যান্ডের বিরুদ্ধে জেতা সহজ হলেও, কিউয়িদের হারানো সহজ হবে না। পাকিস্তান দুই ম্যাচের একটিতেও হারলে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে। ভারতীয় দলকে শ্রীলঙ্কা (২ নভেম্বর), দক্ষিণ আফ্রিকা (৫ নভেম্বর) এবং নেদারল্যান্ডসের (১২ নভেম্বর) বিরুদ্ধে বাকি ম্যাচ খেলতে হবে। 

Advertisement

Advertisement