scorecardresearch
 

World Cup 2023 India Match Tickets: বিশ্বকাপে ভারতের কোন ম্যাচের টিকিট কবে থেকে মিলবে? জানিয়ে দিল ICC

ক্রিকেট বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচের দিন বদল হয়েছে। অন্য আটটি ম্যাচেরও দিন পরিবর্তন করা হয়েছে। টিকিট বিক্রির তারিখগুলিও পরিবর্তন করা হয়েছে।

Advertisement
ক্রিকেট বিশ্বকাপের টিকিট ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের টিকিট ২০২৩
হাইলাইটস
  • ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচটি ১৫ অক্টোবর রবিবার আমেদাবাদে হওয়ার কথা ছিল
  • এখন ১৪ অক্টোবর শনিবার একই স্টেডিয়ামে হবে
  • বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে ১৫ অগাস্ট থেকে

ক্রিকেট বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচের দিন বদল হয়েছে। অন্য আটটি ম্যাচেরও দিন পরিবর্তন করা হয়েছে। টিকিট বিক্রির তারিখগুলিও পরিবর্তন করা হয়েছে। ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচটি ১৫ অক্টোবর রবিবার আমেদাবাদে হওয়ার কথা ছিল, তবে এটি এক দিন আগে সরানো হয়েছে এবং এখন ১৪ অক্টোবর শনিবার একই স্টেডিয়ামে হবে।

ফলস্বরূপ, দিল্লিতে আফগানিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের ম্যাচটি শনিবার ১৪ অক্টোবরের বদলে হবে ১৫ অক্টোবর। হায়দরাবাদে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের ম্যাচটি ১২ অক্টোবর বৃহস্পতিবারের বদলে হবে ১০ অক্টোবর মঙ্গলবার। লখনউতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বড় ম্যাচটি ১৩ অক্টোবর শুক্রবারের পরিবর্তে ১২ অক্টোবর বৃহস্পতিবার খেলা হবে। একইভাবে, বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের খেলাটি ১৪ অক্টোবরের বদলে হবে ১৩ অক্টোবর। ম্যাচটি হবে দিন-রাতের। ধর্মশালায় বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচটি হবে দিনের বেলায়।

লিগ পর্বের শেষের দিকে ১২ নভেম্বরের ডাবল-হেডার ম্যাচগুলির মধ্যে তিনটি ম্যাচের সূচি পরিবর্তন রয়েছে। পুনেতে ১১ নভেম্বর সকালে হবে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ ম্যাচ। ওই দিনই কলকাতায় ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ হবে দিন-রাতের। এদিকে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতের শেষ লিগের ম্যাচটি হবে ১২ নভেম্বর। দিন-রাতের ম্যাচটি হবে বেঙ্গালুরুতে।

আরও পড়ুন

টিকিট বিক্রির তারিখ

আইসিসি জানিয়েছে, বিশ্বকাপ টিকিটের চাহিদা বেড়ে যাওয়ায় টিকিটগুলি পর্যায়ক্রমে বিক্রি হবে। ২৫ অগাস্ট থেকে শুরু হবে বিশ্বকাপের টিকিট বিক্রি।  টিকিট বুক করার আগে ১৫ অগাস্ট থেকে https://www.cricketworldcup.com/register-এর মাধ্যমে রেজিস্ট্রেশন করার সুযোগ পাবেন ক্রিকেট প্রেমীরা। এর ফলে তাঁরা টিকিট সংক্রান্ত খবর ও টিকিট প্রথমে পাওয়ার সুযোগ পাবেন।

কোন ম্যাচের টিকিট কবে বিক্রি

  • ২৫ অগাস্ট ২০২৩: অন্য দেশের প্রস্তুতি ম্যাচ এবং সমস্ত অন্য দেশের ইভেন্ট ম্যাচ
  • ৩০ অগাস্ট ২০২৩: গুয়াহাটি এবং ত্রিবান্দ্রমে ভারত ম্যাচ
  • ৩১ অগাস্ট ২০২৩: চেন্নাই, দিল্লি এবং পুনেতে ভারতের ম্যাচ
  • ১ সেপ্টেম্বর ২০২৩: ধর্মশালা, লখনউ এবং মুম্বইতে ভারতের ম্যাচ
  • ২ সেপ্টেম্বর ২০২৩: বেঙ্গালুরু এবং কলকাতায় ভারতের ম্যাচ
  • ৩ সেপ্টেম্বর 2023: আমেদাবাদে ভারতের ম্যাচ
  • ১৫ সেপ্টেম্বর ২০২৩: সেমিফাইনাল এবং ফাইনাল

Advertisement

Advertisement