scorecardresearch
 

IND vs PAK Playing 11, T20 World Cup 2024: ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবরদের টিমে অস্থিরতা, বড় বদলের ইঙ্গিত

IND vs PAK Playing 11, T20 World Cup 2024: টি-টোয়েন্টি আন্তর্জাতিকে যখনই ভারত ও পাকিস্তানের দল মুখোমুখি হয়েছে, ভক্তরা একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পেয়েছেন। দুই দলের মধ্যে এখন পর্যন্ত মোট ১২টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে। এতে ভারতীয় দল জিতেছে ৮টি ম্যাচে, আর পাকিস্তান পেয়েছে ৩টিতে। একটি ম্যাচ টাই হয়েছে।

Advertisement
ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবরদের টিমে অস্থিরতা, বড় বদলের ইঙ্গিত ভারত-পাকিস্তান ম্যাচের আগে বাবরদের টিমে অস্থিরতা, বড় বদলের ইঙ্গিত

IND vs PAK Playing 11, T20 World Cup 2024: আজ (৯ জুন) টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দল এবং পাকিস্তানের মধ্যে একটি বড় ম্যাচ হবে। নিউইয়র্কে গ্রুপ-এ-এর অধীনে এই ম্যাচটি ভারতীয় সময় রাত ৮টায় খেলা হবে। এই ম্যাচের আগে পাকিস্তান দলে আতঙ্ক বিরাজ করছে। আসলে এই বিশ্বকাপে আমেরিকার মতো নতুন দলের কাছে শোচনীয় পরাজয় হয়েছিল পাকিস্তানকে। এরপর থেকে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল ব্যাপক সমালোচিত হচ্ছে। এমন পরিস্থিতিতে ভারতের বিপক্ষে ম্যাচ জিততে বড় পরিবর্তন আনতে পারেন বাবর। যেখানে ভারতীয় দলে পরিবর্তনের আশা কম।

প্লেয়িং-১১-এ এই বড় পরিবর্তন আনবেন বাবর 
সম্প্রতি আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। এই বিশ্বকাপে এটি ছিল ভারতের প্রথম ম্যাচ, যেটি ৪৬ বল বাকি থাকতেই জিতেছে। এখন পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচেও একই দল মাঠে নামাতে পারেন অধিনায়ক রোহিত। তার মানে পরিবর্তনের সুযোগ কম।

অন্যদিকে পাকিস্তানের খেলা-
১১-তে কিছু বড় পরিবর্তন হতে পারে। ইমাদ ওয়াসিমকে প্লেয়িং-১১ এ এন্ট্রি দিতে পারেন অধিনায়ক বাবর আজম। যেখানে আজম খানকে বাইরের পথ দেখাতে পারে। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরেছে পাকিস্তান। ইনজুরির কারণে ওই ম্যাচে খেলতে পারেননি ইমাদ। 

আরও পড়ুন

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে যখনই ভারত ও পাকিস্তানের দল মুখোমুখি হয়েছে, ভক্তরা একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পেয়েছেন। দুই দলের মধ্যে এখন পর্যন্ত মোট ১২টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে। এতে ভারতীয় দল জিতেছে ৮টি ম্যাচে, আর পাকিস্তান পেয়েছে ৩টিতে। একটি ম্যাচ টাই হয়েছে।

ভারত ও পাকিস্তানের মধ্যে হেড টু হেড
মোট টি-টোয়েন্টি ম্যাচঃ ১২টি
ভারত জিতেছে: ৮টি
পাকিস্তান জিতেছে: ৩ 
টাই: ১

এটা হতে পারে ভারত-পাকিস্তানের প্লেয়িং-১১

Advertisement

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং এবং মোহাম্মদ সিরাজ।

পাকিস্তান দল: মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), উসমান খান, ফখর জামান, শাদাব খান, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির এবং হারিস রউফ।

 

Advertisement