scorecardresearch
 

Abhishek Sharma Century IND Vs Zimbabwe: কেরিয়ারের দ্বিতীয় ম্যাচেই মারকুটে ব্যাটিং অভিষেক শর্মার, করলেন শতরান

৩৩ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন অভিষেক। তারপর  সেঞ্চুরিতে পৌঁছতে নেন মাত্র ১৩ বল। ৪৬ বলে সেঞ্চুরি করেন তিনি। প্রথম ৬ ওভারে পাওয়ার প্লেতে রান ওঠে মাত্র ৪০। কিন্তু তারপর ৪-৫ ওভারে আচমকা বিস্ফোরণ ঘটান অভিষেক।

Advertisement
কেরিয়ারের দ্বিতীয় ম্যাচেই আগুন ঝরালেন, ৪৬ বলে বিস্ফোরক সেঞ্চুরি অভিষেক শর্মার কেরিয়ারের দ্বিতীয় ম্যাচেই আগুন ঝরালেন, ৪৬ বলে বিস্ফোরক সেঞ্চুরি অভিষেক শর্মার

Abhishek Sharma Century IND Vs Zimbabwe: বলা হয়, ভারতের দ্বিতীয় সারির টিমও যে কোনও দলকে হারাতে পারে। সেই মতোই বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া দলকে সম্পূর্ণ বিশ্রামে পাঠিয়ে নতুন ছেলেদের নিয়ে দল গড়েছে ভারত। জিম্বাবোয়ে সফরের মতো কম গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁদের দেখে নেওয়াই উদ্দেশ্য। তাই বলে ভারত জিততে চাইবে না তা তো নয়! কিন্তু প্রথম ম্যাচেই সবাইকে অবাক করে দিয়ে মুখ থুবড়ে পড়েছে টিম ইন্ডিয়া।

যদিও বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের কেউ নেই, তাই বলে ব্র্যান্ড তো একই 'টিম ইন্ডিয়া'। আচমকা সবাইকে অবাক করে দিয়ে মাত্র ১১৫ রান তাড়া করে ১৩ রানে হার। অনেকেই অবাক হয়ে গিয়েছিলেন এমন হারে। মন খারাপ হয়েছিল ভারতীয় দলেরও। তার জবাব দেওয়ার ছিল। আর জবাব দিলেনও। সামনে থেকে নেতৃত্ব দিলেন কেরিয়ারের মাত্র দ্বিতীয় আন্তর্জাতিক খেলা অভিষেক শর্মা। 

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন ভারত অধিনায়ক শুভমন গিল। এ দিনও খাতা না খুলেই ফিরতে হয়। যদিও এদিন অভিষেককে রোখা যায়নি। প্রথম বলেই ৬ মেরে মানসিকতা পরিষ্কার করে দিয়েছিলেন। তবে শুরুতে হাত খুলতে পারেননি। অভিষেক ও ঋতুরাজ গায়কোয়াড়। প্রথম ৬ ওভারে পাওয়ার প্লেতে রান ওঠে মাত্র ৪০। কিন্তু তারপর ৪-৫ ওভারে আচমকা বিস্ফোরণ ঘটান অভিষেক।

কেমন ছিল তার পরের বলগুলি তা পরিসংখ্যান দেখলেই বোঝা যাবে। ৩৩ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন অভিষেক। তারপর  সেঞ্চুরিতে পৌঁছতে নেন মাত্র ১৩ বল। ৪৬ বলে সেঞ্চুরি করেন তিনি। যদিও ৪৭ নম্বর বলে ফের বড় শট মারতে গিয়ে গালিতে ক্যাচ দিয়ে বসেন। তার আগে দলকে চালকের আসনে বসিয়ে দিয়ে যান। যার ফায়দা তুলে বড় রান করে ভারত।

 

Advertisement

Advertisement