scorecardresearch
 

Asia Cup: এশিয়া কাপ ফাইনাল ভারত VS পাকিস্তান? শুনে দ্রাবিড় বলছেন...

বহুল প্রতীক্ষিত এশিয়া কাপের ক্রীড়াসূচি বুধবার প্রকাশিত হয়েছে। ২ সেপ্টেম্বর ভারতের প্রথম ম্যাচ রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ দিয়েই টিম ইন্ডিয়ার তাদের অভিযান শুরু করবে।

Advertisement
এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান
হাইলাইটস
  • ২ সেপ্টেম্বর ভারতের প্রথম ম্যাচ রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে
  • ই ম্যাচ দিয়েই টিম ইন্ডিয়ার তাদের অভিযান শুরু করবে

বহুল প্রতীক্ষিত এশিয়া কাপের ক্রীড়াসূচি বুধবার প্রকাশিত হয়েছে। ২ সেপ্টেম্বর ভারতের প্রথম ম্যাচ রয়েছে  চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ দিয়েই টিম ইন্ডিয়ার তাদের অভিযান শুরু করবে। মহাদেশীয় ইভেন্টে দুটি দলের মধ্যে তিনটি সম্ভাব্য সংঘর্ষ হতে পারে, যদি তারা সুপার ৪ এবং ফাইনালে পৌঁছয়।

ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এশিয়া কাপে তিনবার পাকিস্তানের মুখোমুখি হওয়ার সম্ভাবনাকে ঘিরে উত্তেজনার বিষয়টি স্বীকার করেছেন। যদিও তিনি এক্ষেত্রে বেশ সতর্ক। ম্যাচ ধরে ধরে তিনি চলার বার্তা দিয়েছেন। দ্রাবিড় আরও উল্লেখ করেছেন যে ফাইনালে পাকিস্তানের সঙ্গে খেলা হল তা একটি মহান প্রতিদ্বন্দ্বিতা হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলমান মাল্টি-ফরম্যাট সিরিজের জন্য ত্রিনিদাদে থাকা দ্রাবিড় বলেছেন, 'সূচি প্রকাশ হয়ে গেছে। পাকিস্তানের বিপক্ষে তিনবার খেলতে আমাদের সুপার ৪-এর জন্য যোগ্যতা অর্জন করতে হবে, তাই একবারে এক ধাপ। আমি আমার মুরগির সংখ্যা খুব বেশি গণনায় বিশ্বাস করি না। আমি একবারে একটি ম্যাচ খেলতে চাই।'

আরও পড়ুন

টিম ইন্ডিয়ার কোচ বলেছেন, 'আমরা জানি আমাদের প্রথম দুটি ম্যাচে পাকিস্তান এবং নেপালের সঙ্গে খেলতে হবে, আমাদের সেদিকে মনোযোগ দিতে হবে, আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে, আমাদের সেই গেমগুলি জিততে হবে এবং তারপরে দেখতে হবে টুর্নামেন্টটি কোথায় যায়। যদি আমরা পাকিস্তানের বিরুদ্ধে তিনবার খেলার সুযোগ পাই, আমি মনে করি তা হবে দুর্দান্ত। এর মানে আমরা টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছি এবং আশা করি পাকিস্তানও ফাইনালে পৌঁছেছে। এটি একটি দুর্দান্ত প্রতিযোগিতা হবে এবং আমরা নিশ্চিতভাবে ফাইনাল খেলতে চাই এবং নিশ্চিত হতে চাই যে আমরা একটি দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা করব। সেই ফাইনাল জিতলেও আমাদের প্রথম দুই ধাপ আগে যেতে হবে।'

ভারত, পাকিস্তান এবং নেপাল গ্রুপ A-তে রয়েছে, যার মানে 10 সেপ্টেম্বর সুপার ৪-র সংঘর্ষে ভারত ও পাকিস্তান একে অপরের মুখোমুখি হতে পারে। তাদের তৃতীয়বারের মতো ফাইনালে দেখা হওয়ার সম্ভাবনাও রয়েছে।

Advertisement

TAGS:
Advertisement