scorecardresearch
 

India vs Australia : একটিও ম্যাচ পেল না ইডেন, এই মরশুমে কোন কোন মাঠে খেলবে ভারত?

আগামী এক বছরের অর্থাৎ ২০২৩-২৪ সালের ঘরোয়া সিরিজের সময়সূচী প্রকাশ করল BCCI। এদিকে, অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে একদিনের বিশ্বকাপও খেলতে হবে ভারতীয় দলকে। তবে তার ঠিক আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারতীয় দল।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • আগামী এক বছরের অর্থাৎ ২০২৩-২৪ সালের ঘরোয়া সিরিজের সময়সূচী প্রকাশ করল BCCI
  • কোন কোন মাঠে খেলবে ভারত ?

আগামী এক বছরের অর্থাৎ ২০২৩-২৪ সালের ঘরোয়া সিরিজের সময়সূচী প্রকাশ করল BCCI। এদিকে, অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে একদিনের বিশ্বকাপও খেলতে হবে ভারতীয় দলকে। তবে তার ঠিক আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারতীয় দল। এই প্রেক্ষাপটে BCCI গোটা মরশুমের সূচি প্রকাশ করল।

ঘরের মাঠে আয়োজিত মোট ১৬ ম্যাচের ভেন্যু ঘোষণা করা হল BCCI-এর তরফে। সেই অনুযায়ী মোহালি, ইন্দোর, গুয়াহাটি, রাজকোটের মতো মাঠগুলি যেগুলিতে বিশ্বকাপের মূলপর্বের ম্যাচ আয়োজিত হবে না, সেইসব মাঠগুলিই একাধিক ম্যাচ আয়োজনের দায়িত্ব পেল। তবে একটিও ম্যাচ পেল না ইডেন। 

ICC পুরুষ ক্রিকেট বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। এই সিরিজ দিয়েই ঘরোয়া মরশুম শুরু করবে টিম ইন্ডিয়া। ওয়ানডে সিরিজটি হবে মোহালি, ইন্দোর এবং রাজকোটে। 

আরও পড়ুন

৫০ ওভারের বিশ্বকাপের পরে, ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচ ২২ সেপ্টেম্বর। ২৪ সেপ্টেম্বর ইন্দোরে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। ২৭ সেপ্টেম্বর সিরিজের শেষ ওয়ানডে হবে রাজকোটে। এরপর সরাসরি বিশ্বকাপ খেলতে যাবে ভারতীয় দল। 

যেখানে টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ হবে ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ের মাঠে। ১৯ নভেম্বর আহমেদাবাদে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। 

ভারতীয় দলের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে অস্ট্রেলিয়াকে। প্রথম ম্যাচটি ২৩ নভেম্বর বিশাখাপত্তনমে অনুষ্ঠিত হবে। এরপর, ২৬ নভেম্বর তিরুবনন্তপুরমে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। 

Advertisement

Advertisement