scorecardresearch
 

India vs England 2nd Test Playing 11: বাইরে সরফরাজ-সিরাজ, টিম ইন্ডিয়ায় ৩ বড় বদল, আজ কেমন ভারতের একাদশ

মহম্মদ সিরাজের জায়গায় টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছেন মুকেশ কুমার। রজত পাতিদারের টেস্ট অভিষেক হয়েছে। টেস্ট দলে ফিরেছেন কুলদীপ যাদব। শেষ টেস্ট ম্যাচ খেলা কেএল রাহুল, চোটের কারণে এই ম্যাচের বাইরে রবীন্দ্র জাদেজা।

Advertisement
বাইরে সরফরাজ-সিরাজ, টিম ইন্ডিয়ায় ৩ বড় বদল, আজ কেমন ভারতের একাদশ বাইরে সরফরাজ-সিরাজ, টিম ইন্ডিয়ায় ৩ বড় বদল, আজ কেমন ভারতের একাদশ
হাইলাইটস
  • ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড
  • হায়দরাবাদে প্রথম ম্যাচে ২৮ রানে হৃদয় বিদারক হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া

ভাইজাগে (বিশাখাপত্তনম) দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়িং ১১-এ অনেকগুলি পরিবর্তন করা হয়েছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। হায়দরাবাদে প্রথম ম্যাচে ফ্লপ হওয়া মহম্মদ সিরাজকে বাদ দেওয়া হয়েছে টিম ইন্ডিয়া থেকে। মহম্মদ সিরাজের জায়গায় টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছেন মুকেশ কুমার। রজত পাতিদারের টেস্ট অভিষেক হয়েছে। টেস্ট দলে ফিরেছেন কুলদীপ যাদব। শেষ টেস্ট ম্যাচ খেলা কেএল রাহুল, চোটের কারণে এই ম্যাচের বাইরে রবীন্দ্র জাদেজা।

শোয়েব বশিরেরও অভিষেক

এই ম্যাচে ইংল্যান্ডের হয়ে টেস্ট অভিষেক হয় শোয়েব বশিরেরও। শোয়েব পাকিস্তানি বংশোদ্ভূত বোলার। ভিসা সংক্রান্ত সমস্যার কারণে হায়দ্রাবাদে প্রথম ম্যাচ খেলতে পারেননি তিনি। শোয়েবের অ্যাকশন বেশ আকর্ষণীয়, তিনি ক্রিজের কোণ থেকে বোলিং করেন।

সরফরাজের অপেক্ষার প্রহর বাড়ল

কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজার চোট কাটিয়ে দলে জায়গা পেয়েছেন সৌরভ কুমার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর। রজত পতিদারকে ইতিমধ্যেই প্রথম টেস্টে বিরাট কোহলির বদলি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এর আগে আশা করা হয়েছিল যে রজত পতিদারের সঙ্গে সরফরাজ খানেরও অভিষেক হতে পারে। কিন্তু তাদের অপেক্ষা এখন বেড়েছে। ঘরোয়া ক্রিকেটে সরফরাজের রয়েছে শক্তিশালী রেকর্ড।

এখন পর্যন্ত, তিনি ৪৫টি প্রথম-শ্রেণীর ম্যাচের ৬৬ ইনিংসে ৬৯.৮৫ গড়ে ৩৯১২ রান করেছেন। তিনি ৩৭টি লিস্ট এ ম্যাচে ৩৪.৯৪ গড়ে ৬২৯ রান করেছেন। ৯৬ টি-টোয়েন্টি ম্যাচে ২২.৪১ গড়ে ১১৮৮ রান করেছেন সরফরাজ।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ভারতের প্লেয়িং-১১: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের প্লেয়িং-১১: জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফক্স, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির, জেমস অ্যান্ডারসন।

Advertisement

 

Advertisement