scorecardresearch
 

India vs England 2nd Test Playing 11: সরফরাজ নাকি পাতিদার, কার ভাগ্যে শিকে ছিঁড়ছে? ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড। হায়দরাবাদে প্রথম ম্যাচে ২৮ রানে হৃদয় বিদারক হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া।

Advertisement
Team India vs England Test Team India vs England Test
হাইলাইটস
  • ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড
  • হায়দরাবাদে প্রথম ম্যাচে ২৮ রানে হৃদয় বিদারক হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া

২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড। হায়দরাবাদে প্রথম ম্যাচে ২৮ রানে হৃদয় বিদারক হারের মুখে পড়ে টিম ইন্ডিয়া। হায়দরাবাদ টেস্ট ম্যাচ খেলা রবীন্দ্র জাদেজা ও কেএল রাহুল ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট ম্যাচের বাইরে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়াতে অভিষেক হতে পারে রজত পাতিদার ও সরফরাজ খানের। রাহুল এবং জাদেজার চোট পাওয়ার পর সৌরভ কুমার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দরকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। রজত পাতিদার ইতিমধ্যেই প্রথম টেস্টে বিরাট কোহলির বদলি হিসেবে যোগ দিয়েছিলেন। এমন পরিস্থিতিতে রজত পাতিদার বা সরফরাজ খানের অভিষেক হওয়ার বড় সম্ভাবনা রয়েছে।

জেমস অ্যান্ডারসন ইংল্যান্ড দলে ফিরেছেন

ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের জন্য মার্ক উডের জায়গায় জেমস অ্যান্ডারসন এবং জ্যাক লিচের জায়গায় শোয়েব বশিরকে দলে অন্তর্ভুক্ত করেছে। প্রথম টেস্ট ম্যাচে খারাপভাবে ফ্লপ হন মার্ক উড। একটি উইকেটও পাননি তিনি। জেমস অ্যান্ডারসন ৭০০ উইকেট নেওয়া থেকে মাত্র ৯ উইকেট দূরে। শোয়েব বশির পাকিস্তানি বংশোদ্ভূত খেলোয়াড়।

আরও পড়ুন

টিম ইন্ডিয়ার প্লেয়িং ১১ নিয়ে সাসপেন্স

টিম ইন্ডিয়ার প্লেয়িং ১১ এখনও ঘোষণা করা হয়নি। এমন পরিস্থিতিতে, টিম ইন্ডিয়ার প্লেয়িং ১১ বেছে নেওয়া নিয়ে রোহিত শর্মার অনেক প্রশ্ন থাকবে। শুভমন গিল- শ্রেয়স আইয়ার, সরফরাজ খান বা রজত পতিদারের মধ্যে কে থাকবেন প্লেয়িং ১১-এ। এ প্রসঙ্গে ব্যাটিং কোচ বলেছেন, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা।

শুভমন গিল হায়দরাবাদ টেস্টের প্রথম ইনিংসে ২৩ ও দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হন। দুই ইনিংসে মাত্র ৪৮ রান করেন আইয়ার। এমন পরিস্থিতিতে, যখন টিম ইন্ডিয়া নির্বাচন করা হবে, এই জিনিসটি অবশ্যই রোহিতের মাথায় থাকবে।

Advertisement

সরফরাজের পাল্লা ভারী কেন?

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিপক্ষে সুযোগ পেতে পারেন সরফরাজ। এখনও পর্যন্ত তিনি ৪৫টি প্রথম-শ্রেণির ম্যাচের ৬৬ ইনিংসে ৩৯১২ রান করেছেন। তিনি ৩৭টি লিস্ট এ ম্যাচে ৬২৯ রান করেছেন। ৯৬টি টি-টোয়েন্টি ম্যাচে ১১৮৮ রান করেছেন সরফরাজ।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের প্লেয়িং ১১: জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফক্স, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির, জেমস অ্যান্ডারসন।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের জন্য ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়স আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জসপ্রিত বুমরা (সহ-অধিনায়ক), আভেশ খান, রজত পাতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর এবং সৌরভ কুমার।

Advertisement