scorecardresearch
 

India Vs New Zealand 2nd Test Squad: তিন তারকাকে বাদ দিয়ে পুনে টেস্টে নামল ভারত, দলে ফিরলেন কারা?

India Vs New Zealand 2nd Test Squad: পুনের মাটিতে নিউজিল্যান্ড দল তাদের প্রথম টেস্ট খেলছে। চলতি সিরিজের প্রথম ম্যাচটি ১৬ অক্টোবর থেকে বেঙ্গালুরুতে খেলা হয়েছিল, যেখানে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল 8 উইকেটে হেরেছিল। প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে কিউই দল।

Advertisement
তিন তারকাকে বাদ দিয়ে পুনে টেস্টে নামল ভারত, দলে ফিরলেন কারা? তিন তারকাকে বাদ দিয়ে পুনে টেস্টে নামল ভারত, দলে ফিরলেন কারা?

India-New Zealand Playing XI Today: আজ (২৪ অক্টোবর) পুনেতে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে শুরু হয়েছে ৩ ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই টেস্টের জন্য দুই দলের প্লেয়িং ১১-এ তিনটি বড় পরিবর্তন করা হয়েছে। এই ম্যাচে নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

দলে সুযোগ পাননি মহম্মদ সিরাজ, কেএল রাহুল ও কুলদীপ যাদব। যেখানে ম্যাট হেনরিকে নিউজিল্যান্ড দল থেকে বাদ দেওয়া হয়েছে। এটা মাথায় রাখতে হবে যে, ম্যাট হেনরি বেঙ্গালুরু টেস্টে ৮ উইকেট নিয়ে কিউই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। পেশিতে টান পড়ায় দল থেকে বাদ পড়েন ম্যাট হেনরি।

কিউই দলে ম্যাট হেনরির জায়গায় সুযোগ দেওয়া হয়েছে স্পিনার মিচেল স্যান্টনারকে। ভারতীয় দলের কথা বললে, মহম্মদ সিরাজ, কেএল রাহুল এবং কুলদীপ যাদবের জায়গায় দলে ফিরেছেন আকাশদীপ, শুভমান গিল এবং কুলদীপ যাদব। কেএল রাহুলের ফর্ম খারাপ থাকায় এবং প্রথম টেস্টে গুরুত্বপূর্ণ সময় রান করতে না পারায় দল থেকে বাদ পড়তে হয়েছে।

আরও পড়ুন

পুনে টেস্টে নিউজিল্যান্ডের প্লেয়িং 11: টম ল্যাথাম (অধিনায়ক), ডেভন কনওয়ে, উইল ইয়ং, রচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেট-রক্ষক), গ্লেন ফিলিপস, টিম সাউদি, মিচেল স্যান্টনার, আজাজ প্যাটেল, উইলিয়াম ও'রুর্ক .

পুনে টেস্টে ভারতের প্লেয়িং 11: যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, আকাশ দীপ, জাসপ্রিত বুমরাহ।

প্রসঙ্গত, পুনের মাটিতে নিউজিল্যান্ড দল তাদের প্রথম টেস্ট খেলছে। চলতি সিরিজের প্রথম ম্যাচটি ১৬ অক্টোবর থেকে বেঙ্গালুরুতে খেলা হয়েছিল, যেখানে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল 8 উইকেটে হেরেছিল। প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে কিউই দল।
 

Advertisement


 

Advertisement