scorecardresearch
 

India Vs South Africa 3rd One Day: সঞ্জুর দুরন্ত শতরান, দ: আফ্রিকাকে ২৯৭ রানের টার্গেট দিল ভারত

India Vs South Africa 3rd One Day: ভারতের ইনিংসের ৪৪তম ওভারে ১১০ বলে তিন অঙ্কে পৌঁছে যান স্যামসন। ফরম্যাটে তার আগের সেরাটি ছিল গত বছর লখনউতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ৮৬ রান। লিজাদ উইলিয়ামসের বলে শেষ পর্যন্ত ১১৪ বলে ১০৮ রান করে শেষ পর্যন্ত আউট হন ডানহাতি। ২০২১ সালে তার ওডিআই অভিষেক হওয়ার পর থেকে, স্যামসন ফরম্যাটে মাত্র ১৬টি ম্যাচ খেলেছেন।

Advertisement
সঞ্জুর দুরন্ত শতরান, দ: আফ্রিকাকে ২৯৭ রানের টার্গেট দিল ভারত সঞ্জুর দুরন্ত শতরান, দ: আফ্রিকাকে ২৯৭ রানের টার্গেট দিল ভারত

india vs south africa 3rd one day: বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার পার্লের বোল্যান্ড পার্কে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে সঞ্জু স্যামসনের দুর্দান্ত ও কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক শতরান কুড়িয়ে নেন। তাঁর সেঞ্চুরি এবং তিলক ভার্মার কেরিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিতে ভর করে ২৯৬ রান সংগ্রহ করে। 

ভারতের ইনিংসের ৪৪তম ওভারে ১১০ বলে তিন অঙ্কে পৌঁছে যান স্যামসন। ফরম্যাটে তার আগের সেরাটি ছিল গত বছর লখনউতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ৮৬ রান। লিজাদ উইলিয়ামসের বলে শেষ পর্যন্ত ১১৪ বলে ১০৮ রান করে শেষ পর্যন্ত আউট হন ডানহাতি। ২০২১ সালে তার ওডিআই অভিষেক হওয়ার পর থেকে, স্যামসন ফরম্যাটে মাত্র ১৬টি ম্যাচ খেলেছেন।

তিনি ৫ এবং ৬ নম্বরে ব্যাট করেন। তিনি এর আগে কয়েকটি ম্যাচ খেলেছেন। মূলত  ১০ ওডিআই ইনিংসে তাঁর বেশ কয়েকটি ভাল ইনিংস রয়েছে। তবুও তাঁকে এই ফরম্যাটের উপযুক্ত বলে মনে করা হয় না। যদিও তিনি ৩ নম্বরে অভিষেক করেছিলেন। বৃহস্পতিবার, স্যামসন তৃতীয়বারের জন্য শুধুমাত্র ওয়ান ডাউন ব্যাট করতে নামেন। এদিনের দলে কেএল রাহুল ছাড়া ভারতের তারকা ক্রিকেটারদের কেউ ছিলেন না। সেই সুযোগ তিনি দু'হাতে আঁকড়ে ধরেন।

দক্ষিণ আফ্রিকা বল করার সিদ্ধান্ত নেওয়ার পরে ভারত পঞ্চম ওভারে অভিষেককারী রজত পতিদারকে হারায়। তার আগে অবশ্য রজত বেশ সাবলীল ব্যাট করছিলেন। একবার সাই সুদর্শন অষ্টম ওভারে আউট হয়ে গেলে, স্যামসন এবং রাহুল উইকেটের পতন আটকাতে রুখে দাঁড়ানোর চেষ্টা করেন।

তাঁরা দুজনে একটি ৫২ রানের পার্টনারশিপ করেন, যা রাহুল আউট হওয়ার আগে ৬৮ বল নিয়েছিল। স্যামসন এরপর ৬৬ বলে অর্ধশত পূর্ণ করেন। কিন্তু তার পরের ৫০ রানের জন্য এক বলে রানের চেয়েও কম রান করেন। চতুর্থ উইকেটে তিলক ভার্মার সাথে তাঁর ১১৬ রানের জুটি ভারতকে একটি ভাল কম্পিটিটিভ স্কোর করার জন্য একটি ভাল প্ল্যাটফর্ম করে দেয়। ধীরগতিতে শুরু করার পর তিলক তার প্রথম ওয়ানডে হাফ সেঞ্চুরি করেন।

Advertisement

যদিও তিলক এবং স্যামসন দ্রুত পর্যায়ক্রমে আউট হয়ে গেলেও ডেথ ওভারে রিংকু সিং স্বভাবসিদ্ধ কার্যকরী ইনিংস খেলেন।তাঁর বিস্ফোরক ব্যাটিংয়ের দৌলতেই ভারত ৩০০ রানের কাছাকাছি পৌঁছে যায়।
 

 

Advertisement