scorecardresearch
 

India Vs South Africa T20 Series: আগের ম্যাচে বোলাররা ডুবিয়েছিল, তৃতীয় টি২০তে বাদ পড়লেন কারা?

india vs south africa t20 series 2023: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ আজ ১৪ ডিসেম্বর খেলা হবে। সমতা ফেরানোর জন্য এই ম্যাচ জেতা অত্যন্ত জরুরি। এর জন্য ভারতীয় বোলাররা নিজেদের পারফরমেন্স যদি ঠিক করতে না পারেন, তাহলে কপালে দুঃখ রয়েছে। নির্বাচকদের নজরেও থাকবে এই পারফরমেন্স। কারণ আগামী বছর জুন মাসের যে টি২০ ওয়ার্ল্ড কাপ রয়েছে, তাতে জায়গা পেতে হলে দক্ষিণ আফ্রিকার মাটিতে ভালো পারফর্ম করা জরুরি। এই ম্যাচ ভারতীয় সময়ে সাড়ে আটটায় শুরু হবে।

Advertisement
আগের ম্যাচে বোলাররা ডুবিয়েছিল, তৃতীয় টি২০তে বাদ পড়লেন কারা? আগের ম্যাচে বোলাররা ডুবিয়েছিল, তৃতীয় টি২০তে বাদ পড়লেন কারা?
হাইলাইটস
  • আজ ভারতের সামনে ডু অর ডাই
  • সিরিজ বাঁচানোর প্রেসার সূর্যদের মাথায়

India Vs South Africa T20 Series: প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। তাই সবার নজর ছিল দক্ষিণ আফ্রিকা সফরের দ্বিতীয় টি-টোয়েন্টির দিকে। সরকারিভাবে দ্বিতীয় ম্যাচ হলেও এটি ভারতের এটি ছিল সফরের প্রথম ম্যাচ। যেখানে ভারতীয় দল ব্যাটে ভাল করলেও বলে ব্য়র্থ হয়। যার ফলে ম্যাচ হেরে সিরিজ জয়ের সম্ভাবনা জলে গিয়েছে। কারণ এখন সিরিজ দাঁড়িয়েছে ২ ম্যাচের। ফলে ভারতের পক্ষে আর সিরিজ জেতা সম্ভব নয়, তবে সিরিজে সমতা ফিরিয়ে অন্তত ড্র করে মুখ রক্ষা করা সম্ভব। এখন সেটাই লক্ষ্য।

ভারতীয় দলের সময় সাউথ আফ্রিকা সফরে রয়েছে। যেখানে দুটি টিমের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা চলছে।প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় দুটি ম্যাচ বেঁচেছিল। তার মধ্যে দ্বিতীয় ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে ১-০তে এগিয়ে গিয়েছে। এখন শেষ ম্যাচ জোহানেসবার্গে খেলা হবে। আর কিছুক্ষণের মধ্যেই তার টসও হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার ক্যাপটেন এইডেন মারক্রাম বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও ভারতীয় ক্যাপ্টেন সূর্য কুমার যাদব জানিয়ে দিয়েছেন যে তাঁরা প্রথমে ব্যাট করারই সিদ্ধান্ত নিতেন।

দলে রইলেন কারা?

গত ম্যাচে ভারতীয় বোলিং নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বিশেষ করে অর্শদীপ সিং এবং মহম্মদ সিরাজের বোলিং এলোমেলো হওয়ায় ভারত মোমেন্টাম হারিয়ে ফেলে। বিশেষ করে অর্শদীপ লাগাতার প্রতি ম্যাচেই অকাতরে রান বিলোচ্ছেন। যা নিয়ে তাকে কটাক্ষের শিকারও হতে হয়। সোশ্যাল সাইটে প্রশ্ন ছিল যে দলে বদল আনা হবে কি না। কিন্তু ভারতীয় দল কোনও রকম বদলের রাস্তায় হাটেনি এবং তাঁরা যে খেলোয়াড়ের পাশে রয়েছেন সেটা বুঝিয়ে দিয়ে একেবারে আগের ম্যাচের অবিকৃত দলই রেখে দিয়েছে। যদিও দক্ষিণ আফ্রিকা তাদের একাদশের দুটি পরিবর্তন এনেছে। তাদের তারকা স্পিনার কেশব মহারাজ এ দলে ফেরানো হয়েছে।

Advertisement

তৃতীয় টি২০ ম্যাচে ভারতীয় একাদশ

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (ক্যাপ্টেন), রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেট কিপার), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মুকেশ কুমার, মহম্মদ সিরাজ।

 

Advertisement