scorecardresearch
 

India Vs Sri Lanka First T20: দ্বিতীয় টি২০তেও শ্রীলঙ্কাকে কার্যত উড়িয়ে টি২০ সিরিজ দখল করে নিল ভারত

India Vs Sri Lanka 2nd T20: পাল্লেকেলেতে খেলা দ্বিতীয় ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৬২ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। ভারতীয় দল ১৭ বলে ২৬ রান করেছিল, তখনই আসে বৃষ্টি। এমন পরিস্থিতিতে, ডাকওয়ার্থ-লুইস নিয়মের কারণে, ভারতের লক্ষ্য ৮ ওভারে ৭৮ রানে নেমে আসে। এরপর ভারতীয় দল মাত্র ৬.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়।

Advertisement
দ্বিতীয় টি২০তেও শ্রীলঙ্কাকে কার্যত উড়িয়ে টি২০ সিরিজ দখল করে নিল ভারত দ্বিতীয় টি২০তেও শ্রীলঙ্কাকে কার্যত উড়িয়ে টি২০ সিরিজ দখল করে নিল ভারত

India vs Sri Lanka 2nd T20 Match Highlights: সূর্যকুমার যাদবের নেতৃত্বে ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ ১ ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে। রবিবার (২৮ জুলাই) দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হয়, যেখানে ভারতীয় দল ৭ উইকেটে জয়ী হয়। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে ৪৩ রানে হারিয়ে সিরিজ ২-০ ব্যবধানে নিজেদের করে নিয়েছে টিম ইন্ডিয়া। এখন সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ৩০ জুলাই।

পাল্লেকেলেতে খেলা দ্বিতীয় ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৬২ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। ভারতীয় দল ১৭ বলে ২৬ রান করেছিল, তখনই আসে বৃষ্টি। এমন পরিস্থিতিতে, ডাকওয়ার্থ-লুইস নিয়মের কারণে, ভারতের লক্ষ্য ৮ ওভারে ৭৮ রানে নেমে আসে। এরপর ভারতীয় দল মাত্র ৬.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়।

ভারতীয় দলের হয়ে ওপেনার যশস্বী জয়সওয়াল ১৫ বলে ৩০ রান করেন। এ সময় মারেন ২টি ছক্কা ও ৩টি চার। যেখানে সূর্যকুমার যাদব ১২ বলে ২৬ রান এবং হার্দিক পান্ডিয়া ৯ বলে ২২ রান করেন। এই সিরিজে প্রথম ম্যাচ খেলা সঞ্জু স্যামসনও খাতা খুলতে পারেননি। শ্রীলঙ্কার পক্ষে মাহিশ তিক্ষিনা, মাথিশা পাথিরানা ও ওয়ানিন্দু হাসরাঙ্গা ১টি করে উইকেট নেন।

ভারতীয় দলের স্কোরকার্ড: (৮১/৩, ৬.৩ ওভার) 

বিষ্ণোই ও পান্ডিয়ার বোলিংয়ে ভেঙে পড়ে শ্রীলঙ্কা

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৬১ রান করে শ্রীলঙ্কা। দলের হয়ে ৩৪ বলে ৫৪ রানের ইনিংস খেলেন কুশল পেরেরা। পথুম নিসাঙ্কা ৩২ ও কামিন্দু মেন্ডিস ২৬ রান করেন। এক সময় ১৫ ওভারে ১৩০ রানে ২ উইকেট ছিল, তখন শ্রীলঙ্কা দল বড় স্কোরের দিকে এগোচ্ছে বলে মনে হয়।

Advertisement

কিন্তু তারকা বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এক ওভারে কামিন্দু ও পেরেরাকে আউট করে দলে প্রত্যাবর্তন করেন। এর পরের ওভারে দাসুন শানাকা ও ওয়ানিন্দু হাসরাঙ্গাকে শূন্য রানে আউট করে শ্রীলঙ্কাকে ব্যাকফুটে ঠেলে দেন স্পিনার রবি বিষ্ণোই। সব মিলিয়ে ৩ উইকেট নেন বিষ্ণোই। যেখানে পান্ডিয়া, অক্ষর প্যাটেল এবং আরশদীপ সিং ২টি করে সাফল্য পেয়েছেন।

শ্রীলঙ্কা দলের স্কোরকার্ড: (১৬১/৯, ২০ ওভার) 

ভারত-শ্রীলঙ্কা মুখোমুখি

মোট টি-টোয়েন্টি ম্যাচ: ৩১টি
ভারত জিতেছে: ২১
শ্রীলঙ্কা ৯
অবান্তর: ১

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড

টি-টোয়েন্টি ম্যাচ: ১০টি
ভারত জিতেছে: ৭
শ্রীলঙ্কা ৩ 

ভারতে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড

টি-টোয়েন্টি ম্যাচ: ১৭টি
ভারত জিতেছে: ১৩টি
শ্রীলঙ্কা জিতেছে: ৩
অবান্তর: ১

ভারতীয় দল: যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব (অধিনায়ক), ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রায়ান পরাগ, হার্দিক পান্ড্য, রিংকু সিং, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, রবি বিষ্ণোই এবং মহম্মদ সিরাজ।

শ্রীলঙ্কা দল: পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), কুশল পেরেরা, কামিন্দু মেন্ডিস, চরিথ আসালাঙ্কা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, দাসুন শানাকা, মহিষ তিক্ষানা, মাথিশা পাথিরানা, অসিথা ফার্নান্দো এবং রমেশ মেন্ডিস।

 

Advertisement