scorecardresearch
 

IPL 2025 KL Rahul: লখনউ সুপার জায়ান্টস থেকে রাহুলের ছুটি নিশ্চিত, LSG-এর নতুন ক্যাপ্টেন কে?

আইপিএল 2022-এ লখনউ দলের অভিষেকের পর থেকে কেএল রাহুল দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তার অধিনায়কত্বে আইপিএল 2022 এবং আইপিএল 2023-এ লখনউ প্লে অফে যায়। একই সময়ে, আইপিএল 2024 মরসুম লখনউ দলের জন্য খুব খারাপ ছিল,৭ নম্বরে ছিল।

Advertisement
কেএল রাহুল ও সঞ্জীব গোয়েঙ্কা কেএল রাহুল ও সঞ্জীব গোয়েঙ্কা
হাইলাইটস
  • এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে খেলতে পারেন
  • কে এল রাহুলের জায়গায় এলএসজির অধিনায়ক কে হবেন?
  • সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে দেখা করেছিলেন কেএল রাহুল

কেএল রাহুলকে (KL Rahul) IPL 2025-এ লখনউ সুপার জায়ান্টস(LSG) দলে খেলতে দেখা যাবে না। এমতাবস্থায় সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন এই দলটিকে এখন আগামী বছরের আইপিএল-এর জন্য নতুন অধিনায়ক খুঁজতে হবে। গত কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল লখনউ দলে কেএল রাহুলের ভবিষ্যৎ কী হবে? কিন্তু এখন প্রায় স্পষ্ট হয়েছে, কেএল রাহুলকে দলে রাখছেন না সঞ্জীব গোয়েঙ্কা। 

LSG-এর একটি সূত্র aajtak.in-কে জানিয়েছে, কেএল রাহুল আর আগামী আইপিএল মরসুমে লখনউ দলের অধিনায়কত্ব করবেন না। এমন পরিস্থিতিতে নতুন অধিনায়ক খুঁজতে হবে এই ফ্র্যাঞ্চাইজিকে। তবে লখনউ দলের নতুন অধিনায়ক কে হবেন? তিনি কি দলের ভেতর থেকে আসবেন নাকি, মেগা নিলামের মাধ্যমে আসবেন? এ বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে খেলতে পারেন

আরও পড়ুন

যেহেতু কেএল রাহুল অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছেন, এটা স্পষ্ট যে তিনি মেগা নিলামে যাবেন, যেখানে তাঁকে অন্যান্য দলের হয়ে খেলতে দেখা যাবে। শোনা যাচ্ছে, তিনি এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে খেলতে পারেন। কারণ  দীনেশ কার্তিকের অবসরের পরে উইকেটকিপার হতে পারেন রাহুল। উইকেটকিপার খুঁজছে আরসিবি। যদিও আইপিএল 2025-এ অনেক দল আছে, যারা নিলামে একজন ভারতীয় উইকেটরক্ষক এবং ব্যাটার খুঁজছে, এমন পরিস্থিতিতে রাহুল এই বিকল্পটি পূরণ করতে পারেন।

আইপিএল 2022-এ লখনউ দলের অভিষেকের পর থেকে কেএল রাহুল দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তার অধিনায়কত্বে আইপিএল 2022 এবং আইপিএল 2023-এ লখনউ প্লে অফে যায়। একই সময়ে, আইপিএল 2024 মরসুম লখনউ দলের জন্য খুব খারাপ ছিল,৭ নম্বরে ছিল।

কে এল রাহুলের জায়গায় এলএসজির অধিনায়ক কে হবেন?

কেএল রাহুল ২০২২ সালে ১৭ কোটি টাকার চুক্তিতে লখনউ দলে যোগ দেন। রাহুলের জায়গায় লখনউ সুপার জায়ান্টস দলের অধিনায়ক কে হবেন এখন প্রশ্ন। পরিসংখ্যান বলছে, রাহুল ছাড়াও দলের মাত্র দুই খেলোয়াড়, ক্রুনাল পান্ডিয়া ও নিকোলাস পুরান, যাঁরা তাঁর অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছেন। এমতাবস্থায় লখনউ টিম ম্যানেজমেন্ট কি দলের মধ্যে থেকে অধিনায়ককে আনবে, নাকি মেগা নিলামের মাধ্যমে দলের নেতৃত্ব নেবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Advertisement

১মে, ২০২৩-এ, রাহুল লখনউয়ের একনা স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন, যার পরে কেএল রাহুল শুধুমাত্র আইপিএল থেকে বাইরে ছিলেন না, তিনি টিম ইন্ডিয়ার হয়ে বেশিদিন খেলতে পারেননি। আইপিএল চলাকালীন, তিনি একটি গুরুতর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন। এতটাই গুরুতর ছিল যে তার ডান উরুতে অস্ত্রোপচার করতে হয়েছিল।

লখনউয়ের অধিনায়ক হিসেবে তিনি ৩৭টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ২০টি জিতেছেন এবং ১৭টিতে হেরেছেন। আইপিএল 2024-এ, লখনউ ১৪টি ম্যাচের মধ্যে ৭টি হেরেছিল। এ সময় তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন ওঠে।


তিনি ২০১৩ সাল থেকে আইপিএল খেলছেন। ১৩২টি ম্যাচে ৪৫.৪৭ গড়ে এবং ১৩৪.৬১ স্ট্রাইক রেটে ৪ হাজার ৬৮৩ রান করেছেন। ৪টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি ৭৬টি ক্যাচ ও ৭টি স্টাম্পও নিয়েছেন।

সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে দেখা করেছিলেন কেএল রাহুল

কেএল রাহুল সম্প্রতি লখনউ সুপার জায়ান্টস (এলএসজি) মালিক সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে দেখা করেছেন। তখন আলোচনা ছিল আইপিএলে এলএসজিতে ধরে রাখতে চান তিনি। সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কেএল রাহুলের এই বৈঠকটি হয়েছিল কলকাতার আলিপুরের জাজেস কোর্ট রোডে। যেখানে তাঁর অফিস। পরে সঞ্জীব গোয়েঙ্কার আরেকটি বিবৃতি আসে যেখানে তিনি বলেছিলেন, কেএল রাহুল এলএসজি পরিবারের সদস্য, তবে তিনি কেএল রাহুলকে ধরে রাখার বিষয়ে কোনও বিবৃতি দেননি।

খবরটি হিন্দিতে পড়তে ক্লিক করুন

TAGS:
Advertisement