scorecardresearch
 

India vs Pakistan T20 World Cup 2024 Match: T20 বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ সামনেই, জঙ্গি হামলার আশঙ্কায় কড়া নিরাপত্তা নিউইয়র্কে

আগামী ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি হাই প্রোফাইল ম্যাচ হবে। এই ম্যাচের আগে নিউইয়র্কের লং আইল্যান্ডের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে নিরাপত্তা নিয়ে উদ্বেগ বেড়েছে। এই ম্যাচে সন্ত্রাসবাদী হামলা হতে পারে, এমন আশঙ্কা করা হচ্ছে।

Advertisement
India Vs Pakistan T20 World Cup 2024 India Vs Pakistan T20 World Cup 2024
হাইলাইটস
  • ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি হাই প্রোফাইল ম্যাচ
  • এই ম্যাচে সন্ত্রাসবাদী হামলা হতে পারে, এমন আশঙ্কা করা হচ্ছে

আগামী ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে একটি হাই প্রোফাইল ম্যাচ হবে। এই ম্যাচের আগে নিউইয়র্কের লং আইল্যান্ডের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে নিরাপত্তা নিয়ে উদ্বেগ বেড়েছে। এই ম্যাচে সন্ত্রাসবাদী হামলা হতে পারে, এমন আশঙ্কা করা হচ্ছে। সম্ভাব্য হামলার সম্ভাবনা বিবেচনা করে মাঠের নিরাপত্তা বাড়ানো হচ্ছে। যে কোনও পরিস্থিতি মোকাবিলায় ব্যাপক ব্যবস্থা নেওয়া হচ্ছে। মাঠেও যেমন পুলিশ মোতায়েন থাকবে, তেমনই আকাশে হেলিকপ্টারের মাধ্যমেও নজরদারি চালানো হবে।

আসলে, রিপোর্ট অনুযায়ী, আইএসআইএস-কে (ইসলামিক স্টেট খোরাসান) 'লোন উলফ' আক্রমণের কথা বলেছে। এতে আইএসআইএসের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে, যেখানে স্বাধীন আক্রমণকারীদের ম্যাচটিতে ব্যাঘাত ঘটাতে বলা হয়েছে। নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডারও হুমকির বিষয়টি নিশ্চিত করেছেন এবং নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ব্যাখ্যা করেছেন।

উইকিপিডিয়ার মতে, 'লোন উলফ' আক্রমণ হল একটি বিশেষ ধরনের গণহত্যা, যা পরিকল্পিত এবং একজন ব্যক্তি নিজেই একটি পাবলিক প্লেসে ঘটায়। নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুলও ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে বলেছেন, ম্যাচটি যাতে সুষ্ঠুভাবে হয় সে জন্য তিনি নিরাপত্তা কর্তাদের সঙ্গে যোগযোগ রাখছেন। গভর্নরের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, পুরো পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ম্যাচ নিয়ে আপাতত কোনও নিরাপত্তা হুমকি নেই।

ক্যাথি হচুলও এক্স-এ একটি পোস্ট শেয়ার করেছেন। তাতে তিনি লিখেছেন, 'ক্রিকেট বিশ্বকাপের প্রস্তুতির জন্য আমার দল ফেডারেল এবং আইনি কর্তাদের সঙ্গে কাজ করছে, যাতে ম্যাচে উপস্থিত লোকজনকে নিরাপদ রাখা যায়। যদিও এই মুহুর্তে কোনও বিশ্বাসযোগ্য হুমকি নেই, আমি NYPD কে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর নির্দেশ দিয়েছি এবং ইভেন্ট যত ঘনিয়ে আসবে আমরা পর্যবেক্ষণ করতে থাকব।'

Advertisement

আইজেনহাওয়ার পার্ক স্টেডিয়ামে ৩ থেকে ১২ জুন পর্যন্ত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪টি ম্যাচ হবে। যার মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচও রয়েছে। ক্রিকইনফো এবং ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে যে ৯ জুন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের মধ্যে উত্তেজনাপূর্ণ ম্যাচে নিরাপত্তার হুমকি রয়েছে, তাই আইজেনহাওয়ার পার্কে নিরাপত্তা বাড়ানো হবে।

নিরাপত্তা এমনই থাকবে

নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডার জানিয়েছেন, গত ছয় মাস ধরে এই আয়োজনের প্রস্তুতি চলছে। এমন পরিস্থিতিতে ম্যাচ চলাকালীন নিউইয়র্কের আইজেনহাওয়ার পার্কে কী ধরনের নিরাপত্তা থাকবে? তিনি এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন।

আইজেনহাওয়ার পার্ক সকাল সাড়ে ৬টা থেকে আনুমানিক সন্ধে ৬টা পর্যন্ত বন্ধ থাকবে, ক্রিকেট ভক্তরা চলে যাওয়ার পরে পুলিশ এলাকাটি আবার খুলবে।

দর্শকদের স্টেডিয়ামের মাঠে প্রবেশ করতে মেটাল ডিটেক্টরের মধ্য দিয়ে যেতে হবে, স্টেডিয়ামের ভিতরে বা উপরে ব্যাগ বা ড্রোন ওড়ানো যাবে না।

আইজেনহাওয়ার পার্কে পার্কিং শুধুমাত্র ভিআইপি টিকিটধারীদের জন্য হবে, অন্যান্য দর্শকরা নাসাউ কোলিসিয়ামের কাছে পার্কিং করবে।

রাইডশেয়ার ড্রপ-অফ এবং পিক-আপ পয়েন্টগুলিও পাওয়া যাবে। ফেডারেল, স্থানীয় এবং রাজ্য পুলিশ উপস্থিতি থাকবে নিরাপত্তা রক্ষায়।

Advertisement