scorecardresearch
 

ODI World Cup 2023 Schedule: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ কবে? ৬টি ম্যাচের সূচি বদল হবে

সম্প্রতি ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। কিন্তু নবরাত্রি উৎসবের কারণে এখন এই সূচিতে ভারত-পাকিস্তান-সহ ৬টি ম্যাচের দিন পরিবর্তন করা হবে। ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্ট শুরু হবে ৫ অক্টোবর থেকে।

Advertisement
বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ কবে? ৬টি ম্যাচের সূচি বদল হবে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ কবে? ৬টি ম্যাচের সূচি বদল হবে
হাইলাইটস
  • সম্প্রতি ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি
  • ভারত-পাকিস্তান-সহ ৬টি ম্যাচের দিন পরিবর্তন করা হবে

সম্প্রতি ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি। কিন্তু নবরাত্রি উৎসবের কারণে এখন এই সূচিতে ভারত-পাকিস্তান-সহ ৬টি ম্যাচের দিন পরিবর্তন করা হবে। ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্ট শুরু হবে ৫ অক্টোবর থেকে। যেখানে ভারতীয় দল তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ অক্টোবর। বিশ্বকাপের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে ভারত-পাকিস্তানের মধ্যে। ১৫ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই দুর্দান্ত ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এবার তা হবে ১৪ অক্টোবর।

পাকিস্তানের ২ ম্যাচে পরিবর্তন আসবে

আগে খবর এসেছিল শুধু ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ পরিবর্তন হবে। তবে এখন সূত্র থেকে খবর এসেছে, একটি নয়, ভারত-পাকিস্তান ম্যাচ-সহ মোট ৬টি ম্যাচের সূচিতে পরিবর্তন আসবে। তথ্য অনুসারে, নবরাত্রির কারণে সবচেয়ে বড় পরিবর্তন হল ভারত-পাকিস্তানের ম্যাচটি ১৫ এর পরিবর্তে ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি ১২ অক্টোবর পাকিস্তানের আরেকটি ম্যাচ পরিবর্তন করা হবে। এই ম্যাচটি হবে শ্রীলঙ্কার বিপক্ষে, যা এখন হায়দরাবাদে ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর খেলা হবে। ৯ অক্টোবর হায়দরাবাদে নিউজিল্যান্ড এবং নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি এখন ১২ অক্টোবর অনুষ্ঠিত হতে পারে।

আরও পড়ুন

এখন এই ম্যাচটি হবে ১৫ অক্টোবর

এর বাইরে ১৪ অক্টোবর বিকেলে দিল্লিতে ইংল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে সকালে। এর পাশাপাশি ১৪ অক্টোবর সকালে অনুষ্ঠিত হতে যাওয়া নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি ১৫ অক্টোবরে চলে হতে পারে। এছাড়া ৯ অক্টোবর একটি ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আইসিসি বিশ্বকাপের নতুন সূচি আজ আসবে

ভারত-পাকিস্তান-সহ ৬টি ম্যাচে পরিবর্তন নিয়ে বিশ্বকাপের নতুন সূচি ঘোষণা করা হতে পারে ২ আগস্ট। ১৯ নভেম্বর বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

Advertisement

বিশ্বকাপের এই বড় ম্যাচগুলিতে পরিবর্তন হবে

  • ভারত বনাম পাকিস্তান - ১৫ অক্টোবরের পরিবর্তে হবে ১৪ অক্টোবর
  • পাকিস্তান বনাম শ্রীলঙ্কা - ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর
  • নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডস-৯ অক্টোবরের পরিবর্তে হবে ১২ অক্টোবর
  • ইংল্যান্ড বনাম আফগানিস্তান - ১৪ অক্টোবর বিকেলের বদলে সকালে হবে
  • নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ - ১৪ অক্টোবরের বদলে হবে ১৫ অক্টোবর
  • ডাবল হেডার ডে থেকে একটি ম্যাচ ৯ অক্টোবরে স্থানান্তরিত করা হতে পারে

Advertisement