scorecardresearch
 

Virat Kohli And Naveen ul Haq: নবীন-উল-হকের সঙ্গে লড়াইয়ের পর বিরাটকে মেসেজ পাঠান পাকিস্তানি খেলোয়াড়?

ইমাম-মুল হক একটি পডকাস্টে বলেছেন যে আমার মনে আছে আইপিএলের সময় বিরাট কোহলি এবং আফগানিস্তানের বলার নবীনুল হকের মধ্যে লড়াই হয়। এটি একটি জবরদস্ত লড়াই ছিল যা খেলার পরেও জারি থাকে এবং গৌতম গম্ভীরও এরর মধ্যে সামিল হয়ে পড়েন এই ভাইরাল ঘটনায়।

Advertisement
নবীন-উল-হকের সঙ্গে লড়াইয়ের পর বিরাটকে মেসেজ পাঠান পাকিস্তানি খেলোয়াড়? নবীন-উল-হকের সঙ্গে লড়াইয়ের পর বিরাটকে মেসেজ পাঠান পাকিস্তানি খেলোয়াড়?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৩ এ ১ মে লখনউ সুপার জায়েন্টন্স এবং রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুর মধ্যে খেলা ম্যাচে দু'দলের মধ্যে বিবাদের ফলে বিতর্ক শুরু হয়। ওই ম্যাচে আরসিবি ১৮ রানে জয়ী হয়। তবে এই ম্যাচে খেলার চেয়ে বেশি বিরাট কোহলি এবং নবীন উল হকের লড়াই নিয়ে চর্চা শুরু হয়। এরপর কোহলি এবং গৌতম গম্ভীরের বাদানুবাদ ইতিহাসের পাতায় চলে যায়।

সালমান আলি আগা কোহলিকে মেসেজ করেছিলেন?

এখন পাকিস্তানের ব্যাটার ইমামুল হক এই ঘটনা স্মরণ করে একটি বক্তব্য পেশ করেছেন। তিনি দাবি করেন যে, পাকিস্তানের খেলোয়াড় সালমান আলি আগা ওই ম্যাচের পর বিরাট কোহলিকে ইনস্টাগ্রামে মেসেজ করেন। জানা গিয়েছে বিসিসিআই ওই ঘটনার পর কোহলি গম্ভীরের ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করে। নবীনুল হকের পঞ্চ শতাংশ ম্যাচ করা হয়।

ইমাম-মুল হক একটি পডকাস্টে বলেছেন যে আমার মনে আছে আইপিএলের সময় বিরাট কোহলি এবং আফগানিস্তানের বলার নবীনুল হকের মধ্যে লড়াই হয়। এটি একটি জবরদস্ত লড়াই ছিল যা খেলার পরেও জারি থাকে এবং গৌতম গম্ভীরও এরর মধ্যে সামিল হয়ে পড়েন এই ভাইরাল ঘটনায়। বিরাট কোহলি অত্যন্ত ক্ষুব্ধ হন এই ঘটনার পর আগা সালমান মেসেজ করে বলেন, ঠকোহলি ভাই ইজি হো যা। অর্থাৎ কোহলি ভাই সহজ হও।"

ইমাম এটাও বলে যে কেমন করে বিরাট কোহলি এবং শাদাব খান ভালো বন্ধু হয়ে গিয়েছিলেন। ইমাম বলেন যে বিরাট মজা করতে ভালোবাসে। কারণ তিনি দিল্লির বাসিন্দা। উনি বেশিরভাগ পাঞ্জাবিতেই কথা বলেন। আমরা গত দু বছরে ভারতের সঙ্গে বেশ কিছু ম্যাচ খেলেছি এ কারণে সাধারণ এবং তার মধ্যে ভালো সম্পর্ক তৈরি হয়।

কোহলি এবং নবীনুল হক এখন বন্ধু

Advertisement

কোহলি নবীনের মধ্যে সমস্ত রকম ক্ষোভ এখন দূরীভূত হয়েছে এবং দুজনে এখন ভালো বন্ধু হয়ে গিয়েছেন। বিশ্বকাপের সময় অবশ্য দেখা গিয়েছে কোহলি এবং নবীন দুজনেই একে অপরের সঙ্গে হাত মিলিয়েছেন এবং কথা বলছেন। তার আগে অবশ্য দর্শকেরা নবীনকে টিটকিরি দিতে থাকায় কোহলি ইশারা করে তাদের বন্ধ করতে বলেন।

বিরাট নবীনের বন্ধুত্ব নিয়ে গম্ভীর কি বলেন?

বিরাট এবং নবীনের বন্ধুত্বের রিঅ্যাকশন সামনে আসে। গম্ভীর কমেন্টের সময় বলেন যে, খেলোয়াড়দের মধ্যে ঝগড়া শুধু ময়দানে হয় তার বাইরে নয়। তিনি বলেন যে খেলোয়াড়ের ডিউটি নিজের দল যে সম্মানের জন্য লড়াই করা। তা সে যে কোনও খেলোয়ারই বিপক্ষে থাকুক না কেন। গম্ভীর বলেন আমি দর্শকদের বলতে চাই কোনও খেলোয়াড়কে টিটকিরি দেওয়া বা আলাদা আলাদা নামে ডাকার প্রয়োজন নেই।

 

Advertisement