scorecardresearch
 

T20 World Cup 2024 Final Weather: T20 বিশ্বকাপের ফাইনালেও বৃষ্টির ভ্রুকুটি, কী হবে যদি খেলা না হয়?

T20 World Cup 2024 Final Weather: ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ফাইনাল ম্যাচেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। Accuweather.com এর মতে, ব্রিজটাউনে ২৯ জুন ম্যাচ চলাকালীন বৃষ্টির পূর্বাভাস ২০ থেকে ৪৭ শতাংশ।

Advertisement
T20 বিশ্বকাপের ফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে কে জয়ী হবে? জানুন কী আছে নিয়মে T20 বিশ্বকাপের ফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে কে জয়ী হবে? জানুন কী আছে নিয়মে

T20 World Cup 2024 Final Weather: ICC পুরুষদের T20 বিশ্বকাপ 2024 এর ফাইনাল ম্যাচটি ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে অনুষ্ঠিত হবে। ২৯শে জুন (শনিবার) ব্রিজটাউনের কেনসিংটন ওভালে অনুষ্ঠিতব্য ম্যাচটি দেখছেন সারা বিশ্বের ভক্তরা। রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছে।  একই সময়ে এইডেন মার্করামের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা আফগানিস্তানকে ৯ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। ফাইনাল ম্যাচ শুরু হবে ভারতীয় সময় রাত ৮টায়। 

ফাইনালে বৃষ্টি হলে কী হবে?
ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ফাইনাল ম্যাচেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। Accuweather.com এর মতে, ব্রিজটাউনে ২৯ জুন ম্যাচ চলাকালীন বৃষ্টির পূর্বাভাস ২০ থেকে ৪৭ শতাংশ। ২৯শে জুন স্থানীয় সময় ৩ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ব্রিজটাউনে বৃষ্টি ও বজ্রঝড়ের পূর্বাভাস রয়েছে। এর মানে হল যে ম্যাচ চলাকালীন বৃষ্টি খুব কমই হস্তক্ষেপ করবে কারণ ম্যাচটি সকাল ১০:৩০ থেকে দুপুর ২:৩০ পর্যন্ত খেলা হবে।

আমরা আপনাকে জানিয়ে দিই যে আইসিসি ১৯০ মিনিটের অতিরিক্ত সময় রেখেছে, যাতে ম্যাচের ফলাফল শুধুমাত্র ২৯ জুন ঘোষণা করা যেতে পারে। 

তারপরও ২৯শে জুন ফল ঘোষণা না হলে আতঙ্কিত হওয়ার দরকার নেই। এই ম্যাচের জন্য একটি রিজার্ভ ডেও রেখেছে আইসিসি। বৃষ্টি বা অন্য কোনও কারণে ২৯ জুন ন্যূনতম ১০-১০ ওভারের খেলা সম্ভব না হলে, ম্যাচটি রিজার্ভ ডে-তে যাবে (৩০ জুন)। রিজার্ভ ডেতে যেখানে থামানো হয়েছিল সেখান থেকেই শুরু হবে ম্যাচ।
যদি রিজার্ভ ডেতেও বৃষ্টি বাধা দেয় এবং ন্যূনতম ১০-১০ ওভারের খেলা সম্ভব না হয়, তাহলে ভারত এবং দক্ষিণ আফ্রিকাকে যৌথ বিজয়ী ঘোষণা করা হবে। উদাহরণস্বরূপ, ২০০২ চ্যাম্পিয়ন্স ট্রফিতে, ভারত ও শ্রীলঙ্কার দল যৌথ বিজয়ী ছিল।

Advertisement

ভারত ও দক্ষিণ আফ্রিকার সামগ্রিক রেকর্ড (হেড টু হেড)
মোট ওডিআই ম্যাচ: ৯১, ভারত জিতেছে: ৪০, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ৫১, কোন ফলাফল নেই: ৩ 
মোট T20 ম্যাচ: ২৬, ভারত জিতেছে: ১৪, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ১১, কোন ফলাফল নেই: ১ 
মোট টেস্ট ম্যাচ: ৪৪, ভারত জিতেছে: ১৬, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ১৮, ড্র: ১০

হেড টু হেড টি-টোয়েন্টি বিশ্বকাপ 
মোট ম্যাচ: ৬টি, ভারত জিতেছে: ৪টি, দক্ষিণ আফ্রিকা জিতেছে: ৪টি

 

Advertisement