scorecardresearch
 

দ্রাবিড় একাই পাচ্ছেন ৫ কোটি, T20 বিশ্বকাপে পাওয়া ১২৫ কোটি টাকার কীভাবে ভাগ?

ভারতীয় দলের ৩ জন ফিজিও, ৩ জন থ্রো ডাউন স্পেশালিস্ট, ২ জন ম্যাসাজ থেরাপিস্ট ও স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ পাবেন ২ কোটি টাকা করে। অজিত আগারকরের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচক কমিটির সদস্যরা পাচ্ছেন ১ কোটি টাকা করে।

Advertisement
T20 World Cup 2024 T20 World Cup 2024
হাইলাইটস
  • কীভাবে ভাগ করা হচ্ছে প্রাইজ মানি?
  • রিজার্ভড প্লেয়ার ও নির্বাচকরাও মালামাল
  • বিরাট অঙ্কের প্রাইজমানি ঘোষণা করেছিলেন জয় শাহ

T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের পরে বিশাল অঙ্কের প্রাইজ মানি পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। ২০০৭ সালের পর আরও একটি বিশ্বকাপ ভারতের ঝুলিতে। T20 বিশ্বকাপে ১২৫ কোটি টাকার বাম্পার প্রাইজ মানি ঘোষণা করেছিল ভারতীয় বোর্ড BCCI। সেই মতো ভারতীয় দলকে ১২৫ কোটি টাকা দিয়েছে বিসিসিআই।

কীভাবে ভাগ করা হচ্ছে প্রাইজ মানি?

এখন প্রশ্ন হল, এই ১২৫ কোটি টাকা কীভাবে ভাগ করা হচ্ছে। অর্থাত্‍, কার ভাগ্যে কত টাকা পড়ছে? এই ১২৫ কোটি টাকা শুধুই প্লেয়াররা পাবেন না। কোচ থেকে শুরু করে সাপোর্ট স্টাফ, নির্বাচক মণ্ডলী, সবার মধ্যে ভাগ করে দেওয়া হচ্ছে। ইন্ডিয়া এক্সপ্রেস-এর খবর অনুযায়ী, টিম ইন্ডিয়া-র ১৫ জনের স্কোয়াডের প্রত্যেকেই ৫ কোটি টাকা করে পাবেন। এছাড়াও হেড কোচ রাহুল দ্রাবিড় পাবেন ৫ কোটি টাকা। ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি দিলীপ ও বোলিং কোচ পারশ মাম্ব্রে পাচ্ছে আড়াই কোটি টাকা করে।

আরও পড়ুন

রিজার্ভড প্লেয়ার ও নির্বাচকরাও মালামাল

ভারতীয় দলের ৩ জন ফিজিও, ৩ জন থ্রো ডাউন স্পেশালিস্ট, ২ জন ম্যাসাজ থেরাপিস্ট ও স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ পাবেন ২ কোটি টাকা করে। অজিত আগারকরের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচক কমিটির সদস্যরা পাচ্ছেন ১ কোটি টাকা করে। রিঙ্কু সিং, শুভমন গিল, আবেশ খান ও খলিল আহমেদ, এই ৪ জন রিজার্ভ বেঞ্চে ছিলেন, এঁরা পাচ্ছেন ১ কোটি টাকা করে।

বিরাট অঙ্কের প্রাইজমানি ঘোষণা করেছিলেন জয় শাহ

T20 বিশ্বকাপে ভারতীয় দলে মোট ৪২ জন ছিলেন। এঁদের মধ্যে ভিডিও অ্যানালিস্ট, টিমের সঙ্গে থাকা বিসিসিআই স্টাফ সদস্যরাও টাকা পাবেন। তাদের মধ্যে ১০.৫ কোটি টাকা ভাগ করে দেওয়া হবে। বোর্ড সচিব জয় শাহ সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছিলেন, ‘টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। অত্যন্ত আনন্দের সঙ্গে টিমের জন্য ১২৫ কোটি টাকার আর্থিক পুরস্কার ঘোষণা করছি। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করেছে দল। প্রতিভা, দায়বদ্ধতা এবং দুর্দান্ত স্পোর্টসম্যানশিপের উদাহরণ দিয়েছে আমাদের টিম। এটা আমাদের কাছে অনেক বড় সাফল্য। টিমের প্রত্যেক সদস্য, কোচ এবং সাপোর্ট স্টাফদের অনেক অনেক শুভেচ্ছা।’

Advertisement

Advertisement