scorecardresearch
 

Team India 4 July Full schedule: T20 বিশ্বকাপ জয়ী ট্রফি নিয়ে দিল্লি নামবে টিম ইন্ডিয়া, এরপরই মুম্বই... দেখুন সারাদিনের সূচি

বার্বাডোসের মাটিতে জয়ের পতাকা গেঁথেছে টিম ইন্ডিয়া। হ্যারিকেন ঝড়ের কারণে বার্বাডোস থেকে দেরিতে ফিরছে ভারতীয় ক্রিকেট দল। সঙ্গে রয়েছে জয় করা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ র ট্রফি। ৪ জুলাই ভোরে ভারতে ল্যান্ড করবেন তাঁরা।

Advertisement
 টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া

Team India's complete schedule on 4 July: বার্বাডোসের মাটিতে জয়ের পতাকা গেঁথেছে টিম ইন্ডিয়া। হ্যারিকেন ঝড়ের কারণে বার্বাডোস থেকে দেরিতে ফিরছে ভারতীয় ক্রিকেট দল। সঙ্গে রয়েছে জয় করা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ র ট্রফি। ৪ জুলাই ভোরে ভারতে ল্যান্ড করবেন তাঁরা। তাঁদের জন্য অপেক্ষায় ভারতবাসী। তাঁদের গ্র্যান্ড ওয়েলকাম জানাতে প্রস্তুতি তুঙ্গে। প্রথমে দিল্লিতে নামবে টিম ইন্ডিয়া। তারপর কী শিডিউল জেনে নিন।

দিল্লিতে নেমেপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবে টিম ইন্ডিয়া। এর পরে ভারতীয় দল মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা হবে, যেখানে দলের জন্য একটি বিজয় কুচকাওয়াজের আয়োজন করা হয়েছে। ভারতীয় দলের সারাদিনের কর্মসূচি কেমন হবে তা ধারাবাহিকভাবে জেনে নিন।

বার্বাডোসে ২০২৪ সালের T20 কাপের ফাইনালে ভারতীয় দল ২৯ জুন দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে পরাজিত করেছিল। নির্ধারিত সময়সূচি অনুযায়ী, ভারতীয় ক্রিকেট দলের ফ্লাইট দিল্লি পৌঁছাবে সকাল ৬টায় (৪ জুলাই)।

আরও পড়ুন

বিসিসিআই (ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড) সচিব জয় শাহও ভারতীয় দলের বিজয় কুচকাওয়াজ সম্পর্কে টুইট করেছেন। একই সময়ে, টিম ইন্ডিয়াকে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন অধিনায়ক রোহিত শর্মাও জনগণের কাছে আবেদন করেছেন এই কুচকাওয়াজে অংশ নিতে সকলকে আসতে হবে।

বৃহস্পতিবার সকাল ৬টায় ফ্লাইটটি দিল্লিতে অবতরণ করবে
- ভারতীয় খেলোয়াড়রা প্রায় সাড়ে ৯টায় পিএম হাউসের উদ্দেশে রওনা হবেন। 
- সকাল ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবে টিম ইন্ডিয়া। 
- প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করার পরে, খেলোয়াড়রা মুম্বইয়ের উদ্দেশ্যে চার্টার্ড ফ্লাইটে যাবেন। 
- মুম্বইতে নামার পর, সমস্ত খেলোয়াড় একটি খোলা বাসে ওয়াংখেড়ে স্টেডিয়ামে পৌঁছবেন। 
- ৪ জুলাই বিকেল ৫টা থেকে মেরিন ড্রাইভ এবং ওয়াংখেড়ে স্টেডিয়ামের মধ্যে একটি বিজয় কুচকাওয়াজ হবে। এই হল টিম ইন্ডিয়ার ৪ঠা জুলাইয়ের অনুষ্ঠান।

Advertisement

২০০৭ সালের পর ১৭ বছর পর টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া 
২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, ভারতীয় দল ইতিহাস তৈরি করেছিল এবং দ্বিতীয়বারের মতো এই ফর্ম্যাটের শিরোপা জিতেছিল। ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ রানে জিতেছিল ভারত। এর আগে ভারতীয় দল জিতেছে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ। এটি ওয়ানডেতে ১৯৮৩ এবং ২০১১-তে বিশ্বকাপ জিতেছে। এবার বিশ্বকাপ জয়ের পর বিরাট কোহলি, অধিনায়ক রোহিত শর্মা এবং তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত সিং, বুমরাহ, হার্দিক পান্ডিয়া ও মহম্মদ সিরাজ।
রিজার্ভ খেলোয়াড়: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আভেশ খান।

Advertisement