scorecardresearch
 

Team India meets PM Modi: টিম ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎ PM মোদীর, কী প্রতিক্রিয়া নমোর?

টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপ চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া আজই দেশে ফিরেছে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০০৭-এর পর আরও একবার ট্রফি এসেছে দেশের মাটিতে। আজ সকালেই দিল্লিতে পা দেয় টিম ইন্ডিয়া। টিমকে জমকালো স্বাগত জানানো হয়। এর পরে, বিশ্ব চ্যাম্পিয়নরা প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন। জনে জনে প্রত্যেকের সঙ্গে কথা বলেন তিনি।

Advertisement
টিম ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎ PM মোদীর টিম ইন্ডিয়ার সঙ্গে সাক্ষাৎ PM মোদীর

টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপ চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া আজই দেশে ফিরেছে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০০৭-এর পর আরও একবার ট্রফি এসেছে দেশের মাটিতে। আজ সকালেই দিল্লিতে পা দেয় টিম ইন্ডিয়া। টিমকে জমকালো স্বাগত জানানো হয়। এর পরে, বিশ্ব চ্যাম্পিয়নরা প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন। জনে জনে প্রত্যেকের সঙ্গে কথা বলেন তিনি। এই বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়াও এসেছে।

বহু প্রতীক্ষিত এই বৈঠকের পর প্রধানমন্ত্রী মোদী বলেন, "আমাদের চ্যাম্পিয়নদের সঙ্গে এটি একটি দুর্দান্ত বৈঠক ছিল। ৭, লোক কল্যাণ মার্গে বিশ্ব চ্যাম্পিয়ন দলের সঙ্গে স্মরণীয় কথোপকথন ছিল। এই টুর্নামেন্টে তাদের অভিজ্ঞতা শুনেছি।"

এদিন প্রধানমন্ত্রীও টিমের সঙ্গে ত্রকত্রে ছবিও তোলেন।

আরও পড়ুন

প্রধানমন্ত্রী মোদীর এই পোস্টের কিছুদিন আগে বিরাট কোহলিও একটি পোস্ট করেছিলেন। তিনি এই পোস্টে বলেছিলেন, "শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করা আমাদের জন্য সম্মানের। ধন্যবাদ স্যার, আমাদের প্রধানমন্ত্রীর বাসভবনে আমন্ত্রণ জানানোর জন্য।"

এদিকে ঢাক-ঢোলের তালে খেলোয়াড়দেরও ভাংড়া করতে দেখা গেছে। আইটিসি মৌর্য হোটেলে টিম ইন্ডিয়াকে স্বাগত জানাতে বিশেষ ব্যবস্থা করা হয়েছিল। তাদের স্বাগত জানাতে বিশেষ কেক তৈরি করা হয়। তিন তলা এই কেকের বিশেষ আকর্ষণ ছিল মাথায় থাকা ট্রফি, যা দেখতে হুবহু ট্রফির মতো, কিন্তু সম্পূর্ণ চকলেট দিয়ে তৈরি।

এদিন টিম ইন্ডিয়া দিল্লিতে পৌঁছলে তাঁদের অভ্যর্থনা জানাতে ক্রিকেটপ্রেমীদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। পছন্দের খেলোয়াড়দের দেখতে হোটেল থেকে রাস্তায় ভিড় জমে যায়।

Advertisement

চতুর্থবারের মতো বিশ্বকাপ এসেছে ভারতে 
২০২৪ সালের T20 বিশ্বকাপে, ভারতীয় দল ইতিহাস তৈরি করেছে এবং দ্বিতীয়বার শিরোপা জিতেছে। ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ রানে জিতেছিল ভারত। এর আগে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ২০০৭-এ। ওয়ানডেতে ১৯৮৩ এবং ২০১১-তে বিশ্বকাপ জিতেছিল। এবার বিশ্বকাপ জেতার পর বিরাট কোহলি, অধিনায়ক রোহিত শর্মা এবং তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা করেন।

Advertisement