scorecardresearch
 

T20 World Cup 2024 USA Vs Pakistan: টি২০ বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে ভারতকেও টপকে গেল যুক্তরাষ্ট্র

পাকিস্তানকে সুপার ওভারে হারিয়ে লিগ টেবলে শীর্ষে যুক্তরাষ্ট্র

Advertisement
পাকিস্তানকে সুপার ওভারে হারিয়ে লিগ টেবলে শীর্ষে যুক্তরাষ্ট্র পাকিস্তানকে সুপার ওভারে হারিয়ে লিগ টেবলে শীর্ষে যুক্তরাষ্ট্র

T20 World Cup 2024 USA Vs Pakistan: টানটান উত্তেজনার ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিল ইউএসএ। পরপর দুই ম্যাচ জিতে লিগ টেবলেও ভারতকে টপকে শীর্ষে পৌঁছে গেল তারা। গ্রুপে ভারত ও আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচ বাকি। এই ম্যাচ জিতলেই তারা পরের রাউন্ডে চলে যেতে পারবেন। সেক্ষেত্রে ভারত ও পাকিস্তান দুই দলকেই পরের ম্যাচগুলি জিততেই হবে।

টস জিতে বল করার সিদ্ধান্ত নেন ইউএসএ-র ক্যাপ্টেন মোনাঙ্ক প্যাটেল। পাকিস্তান ব্যাট করতে নেমে প্রথমেই একের পর এক উইকেট হারাতে থাকে। ২৬ রানের মধ্যে ৩ টি উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। পরে বাবর আজম কোনও রকমে ৪৪ রান করে দলের রান কিছুটা সম্মানজনক জায়গায় নিয়ে যায়। শেষমেষ ১৫৯ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস। শেষ দিকে ২৫ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলেন শাদাব খান।

জবাবে ব্যাট করতে নেমে আমেরিকা এক সময় ভাল জায়গা থেকে আচমকা কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। শেষ বলে ৪ মেরে পাকিস্তানের রানের সমান রানে পৌঁছে দেন নীতিশ কুমার। নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান তোলে। শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার ছিল আমেরিকার। তারা ১টি ছক্কা ও ১টি চারের সাহায্যে ১৪ রান তোলে। পাকিস্তানের হয়ে ১টি করে উইকেট নেন মহম্মদ আমির, নাসিম শাহ ও হ্যারিস রউফ। ৪ ওভারে ৩৩ রান খরচ করেও উইকেট পাননি শাহিন আফ্রিদি।

সুপার ওভারে শুরুতে ব্যাট করে আমেরিকা ১ উইকেট হারিয়ে ১৮ রান তোলে। মহম্মদ আমির ৩টি ওয়াইড বল করেন। ২টি ওয়াউড বলে দৌড়ে প্রান্ত বদল করেন দুই ব্যাটার। একটি ওয়াইড বলে বাড়তি ২ রান নেন দুই ব্যাটার। অর্থাৎ, সুপার ওভারে অতিরিক্ত হিসেবে ৭ রান ওঠে।

সুপার ওভারে পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ইফতিখারের উইকেট হারিয়ে ১৩ রান তোলে। ফলে ৫ রানে সুপার ওভার জিতে ইতিহাস গড়ে আমেরিকা। ১ ওভারের টাই-ব্রেকারে মাথা ঠান্ডা রেখে বল করেন একদা ভারতের হয়ে যুব বিশ্বকাপ খেলা সৌরভ নেত্রভালকর এবং আমেরিকাকে পৌঁছে দেন জয়ের লক্ষ্যে। ম্যাচের সেরা হন মোনাঙ্ক প্যাটেল।

Advertisement

 

Advertisement