scorecardresearch
 

T20 World Cup USA Squad: কোরি আন্ডারসন ইন, উন্মুক্ত চাঁদ আউট, USA-এর বিশ্বকাপ দলে ভারতীয়দের আধিক্য

T20 World Cup USA Squad: মোনাঙ্ক প্যাটেল ছাড়াও ভারতীয় বংশোদ্ভূত আরও অনেক খেলোয়াড় জায়গা পেয়েছেন। তবে, উন্মুক্ত চাঁদ দলে জায়গা পাননি। সেই দলের একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান স্মিত প্যাটেলও সুযোগ পাননি। ডানহাতি ব্যাটসম্যান মিলিন্দ কুমারও দলে আছেন।

Advertisement
কোরি আন্ডারসন ইন, উন্মুক্ত চাঁদ আউট, USA-এর বিশ্বকাপ দলে ভারতীয়দের আধিক্য কোরি আন্ডারসন ইন, উন্মুক্ত চাঁদ আউট, USA-এর বিশ্বকাপ দলে ভারতীয়দের আধিক্য

T20 World Cup USA Squad: ক্রিকেট ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন ICC পুরুষদের T20 বিশ্বকাপ ২০২৪ এর জন্য। এবারের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড খেলা হবে যুক্তরাষ্ট্রের ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা (ইউএসএ) এবং ওয়েস্ট ইন্ডিজে ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত। সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্রও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষণা করেছে। ১৫-সদস্যের ইউএসএ দলের নেতৃত্ব দেবেন মোনাঙ্ক প্যাটেল। মোনাঙ্কের জন্ম গুজরাটের আনন্দ শহরে। মোনাঙ্ক অনূর্ধ্ব-১৯ স্তরে গুজরাটের প্রতিনিধিত্ব করেছিলেন, কিন্তু পরে আমেরিকা চলে আসেন।

জায়গা পাননি উনমুক্ত-স্মিত
মোনাঙ্ক প্যাটেল ছাড়াও ভারতীয় বংশোদ্ভূত আরও অনেক খেলোয়াড় জায়গা পেয়েছেন। তবে, উন্মুক্ত চাঁদ দলে জায়গা পাননি। সেই দলের একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান স্মিত প্যাটেলও সুযোগ পাননি। ডানহাতি ব্যাটসম্যান মিলিন্দ কুমারও দলে আছেন। ২০১৮-১৯ রঞ্জি ট্রফি মরসুমে সিকিমের প্রতিনিধিত্ব করার সময় মিলিন্দ ১৩৩১ রান করেছিলেন।
এরপর তিনি ত্রিপুরার প্রতিনিধিত্ব করেন। এর পর তিনি আবারও ভালো সুযোগের সন্ধানে আমেরিকায় যান। ২০২১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে অভিষেকের আগে, তিনি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রতিনিধিত্ব করেছিলেন।

মুম্বইয়ের প্রাক্তন বাঁহাতি স্পিনার হরমিত সিংও দলে জায়গা পেয়েছেন। এই ৩১ বছর বয়সী মুম্বাই-তে জন্মগ্রহণকারী খেলোয়াড় ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। তিনি ২০১৩ সালে রাজস্থান রয়্যালস এবং ত্রিপুরার হয়ে ঘরোয়া ক্রিকেটও খেলেছিলেন। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে খেলা সৌরভ নেত্রওয়ালকারও মার্কিন দলে রয়েছেন। তিনি ২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলের একজন অংশ ছিলেন, যার মধ্যে কেএল রাহুল, জয়দেব উনাদকট এবং মায়াঙ্ক আগরওয়াল ছিলেন।

আরও পড়ুন

নিউজিল্যান্ডের এই অকুতোভয় খেলোয়াড়ও দলটির একটি অংশ
দলের আরেকটি বিখ্যাত মুখ হলেন প্রাক্তন নিউজিল্যান্ড অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন, যিনি ২০১৫ ওডিআই বিশ্বকাপের সঙ্গে ২০১৪ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করেছিলেন। তিনি ২০২৩ সালে আমেরিকায় চলে আসেন এবং গত মাসে কানাডার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে আমেরিকার হয়ে অভিষেক হয়।

Advertisement

পাকিস্তানে জন্মগ্রহণকারী ফাস্ট বোলার আলি খানও দলে রয়েছেন, যাকে ২০২০ সালে কলকাতা নাইট রাইডার্স তাদের দলে অন্তর্ভুক্ত করেছিল। প্রথম দিনেই প্রতিবেশী দেশ কানাডার বিরুদ্ধে অভিযান শুরু করবে আমেরিকা। এটি ভারত, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সাথে গ্রুপ এ তে রাখা হয়েছে।

T20 বিশ্বকাপ 2024-এর জন্য মার্কিন স্কোয়াড: মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক/WK), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হরমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নীতীশ কুমার, নশতুশ কেনজিগে , সৌরভ নেত্রওয়ালকার, শ্যাডলি ভ্যান শ্যালকউইক, স্টিভেন টেলর। শায়ান জাহাঙ্গীর।
রিজার্ভ খেলোয়াড়: গজানন্দ সিং, জুয়ানয় ড্রিসডেল, ইয়াসির মহম্মদ।

 

Advertisement