scorecardresearch
 

Virat Kohli IPL Century: IPL-এও একক সিংহাসনে কোহলি, অষ্টম সেঞ্চুরি করে অন্যদের সঙ্গে ব্যবধান বাড়ালেন

Virat Kohli IPL Century: বিরাট ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে না খেলার পর সুনীল গাভাসকারের মতো কিংবদন্তীও সমালোচনা ছুড়ে দিয়েছিলেন। কিছুটা কি চাপে ছিলেন বিরাট। যদিও এই আইপিএলের শুরু থেকেই বোঝা যায়নি। শনিবার রাজস্থানের বিরুদ্ধে নামার আগে ৩ ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি করে ফেলেছিলেন।

Advertisement
IPL-এ আরও একটা সেঞ্চুরি করে  ধরাছোঁয়ার বাইরে কোহলি, বিশ্বকাপের টিকিট কনফার্ম? IPL-এ আরও একটা সেঞ্চুরি করে ধরাছোঁয়ার বাইরে কোহলি, বিশ্বকাপের টিকিট কনফার্ম?

Virat Kohli IPL Century: কারা যেন বাজারে খবর ছড়িয়েছিল বিরাট কোহলিকে আসন্ন টি২০ বিশ্বকাপের টিমে রাখবে না দল। বিসিসিআই নাকি এমন ভাবনা চিন্তা শুরু করেছে। যদিও সরকারিভাবে এমন কোনও খবর কোথাও প্রকাশ করা হয়নি। এমনকী এও শোনা যাচ্ছিল রোহিত নাকি বলেছে বিরাটকে তাঁর বিশ্বকাপে চাই-ই। যাই হোক, বিরাট ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে না খেলার পর সুনীল গাভাসকারের মতো কিংবদন্তীও সমালোচনা ছুড়ে দিয়েছিলেন। কিছুটা কি চাপে ছিলেন বিরাট। যদিও এই আইপিএলের শুরু থেকেই বোঝা যায়নি। শনিবার রাজস্থানের বিরুদ্ধে নামার আগে ৩ ইনিংসে দুটি হাফ সেঞ্চুরি করে ফেলেছিলেন। এদিন যখন সোয়াই মান সিং স্টেডিয়ামে নামছেন, তখন পরিসংখ্যান দেখাচ্ছে তিনি একটিও ৫০ করেননি এই মাঠে। সব প্রশ্ন, সব পরিসংখ্যানকে ছুড়ে ফেলে দিলেন থর মরুভূমিতে।

ম্যাচের আগে একটি পরিসংখ্যান নিয়ে চর্চা চলছিল। আইপিএলের (IPL 2024) জন্মলগ্ন থেকে ব্যাট হাতে দাপিয়ে বেড়ানো বিরাট কোহলি (Virat Kohli) জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে এলেই যেন কিছুটা ফ্যাকাসে হয়ে পড়েন। শনিবারের আগে পর্যন্ত এই মাঠে আট ম্যাচে মাত্র ১৪৯ রান করেছিলেন। মাত্র ২১.২৮ গড়ে। ৯৪.৩ স্ট্রাইক রেটে। এদিন ১৫৬.৯৪ স্ট্রাইক রেটে সব হিসেব উল্টে দিলেন। আইপিলে কুড়িয়ে নিলেন ৮ তম সেঞ্চুরি। এখানেও সবচেয়ে আগে। আইপিএলের অরেঞ্জ ক্যাপও এখন তাঁর দখলে। ৬৭ বলে সেঞ্চুরি করলেন বিরাট।

আইপিএলে ৬টি সেঞ্চুরি আছে ক্রিস গেইলের। যিনি দীর্ঘদিন কোহলির সতীর্থও ছিলেন আরসিবিতে। জোস বাটলারের রয়েছে ৫টি সেঞ্চুরি। সেই সব রেকর্ড আগেই পেরিয়ে গিয়েছিলেন কোহলি। শনিবার দাপটে ব্যাট করে সব হিসেব তুলে নিলেন নিজের নোটবুকে। শেষ পর্যন্ত ৭২ বলে ১১৩ রানে অপরাজিত রইলেন কোহলি। ১২টি চার ও ৪ টি ছক্কা মেরেছেন তিনি। ১৫৬.৯৪ স্ট্রাইক রেট রেখে রান করেছেন। 

Advertisement

কেউ কেউ বলতে চাইছেন এটা মন্থর স্ট্রাইক রেট। কিন্তু অনেকেই হিসেব রাখছেন না, কোহলির বিপরীতে এদিনও কেউ তেমন রান পাননি। শুরুতে দাঁড়িয়ে থেকে ৪৪ রান করলেও ফাফ তেমন ছন্দে ছিলেন না। বাকিরা তো দুই অঙ্কের রানে পৌঁছননি কেউ।

 

Advertisement