scorecardresearch
 

IPL 2024 Rohit Sharma: এটাই কি রোহিতের শেষ IPL, নাকি মুম্বই ছেড়ে যাবেন অন্য ফ্রাঞ্চাইজিতে? জোর জল্পনা

IPL 2024 Rohit Sharma: মুম্বই ইন্ডিয়ান্সের এই পদক্ষেপে স্পষ্ট হয়ে গেছে যে রোহিত এখন খেলোয়ারের হিসেবে এই ফ্রাঞ্চাইজিতে পরবর্তী যোজনার মধ্যে নেই। আইপিএলে ২০২৪-এ আইপিএল কমিটি চার খেলোয়াড় (তিন ভারতীয় এবং এক বিদেশী) কে টিমে ধরে রাখতে অনুমতি দেবে। মুম্বইয়ের টিম ভবিষ্যৎ এর বিষয়টি মাথায় রেখে হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব এবং জসপ্রীত বুমরাকে রিটেন করবে বলে মনে করা হচ্ছে। কিন্তু রোহিত যদি দুর্দান্ত প্রদর্শন করে দেন, তাহলে অনেক কিছু বদলে যেতে পারে।

Advertisement
এটাই কি রোহিতের শেষ IPL, নাকি মুম্বই ছেড়ে যাবেন অন্য ফ্রাঞ্চাইজিতে? জোর জল্পনা এটাই কি রোহিতের শেষ IPL, নাকি মুম্বই ছেড়ে যাবেন অন্য ফ্রাঞ্চাইজিতে? জোর জল্পনা

IPL 2024 Rohit Sharma: হিটম্যান রোহিত শর্মার জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে একটা সাধারণ খেলোয়ার হিসেবে শেষ সিজন হতে পারে। আসলে এই ফ্রাঞ্চাইজি শুক্রবার, হার্দিক পান্ডিয়াকে নিজেদের নতুন ক্যাপ্টেন ঘোষণা করে দিয়েছে। রোহিত ১১ টি সিজন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাপটেন্সি করার পর মুম্বাইকে পাঁচবার চ্যাম্পিয়ন করতে সক্ষম হয়েছেন।

রোহিত আর মুম্বইয়ের লম্বা রেসের ঘোড়া নন

মুম্বই ইন্ডিয়ান্সের এই পদক্ষেপে স্পষ্ট হয়ে গেছে যে রোহিত এখন খেলোয়ারের হিসেবে এই ফ্রাঞ্চাইজিতে পরবর্তী যোজনার মধ্যে নেই। আইপিএলে ২০২৪-এ আইপিএল কমিটি চার খেলোয়াড় (তিন ভারতীয় এবং এক বিদেশী) কে টিমে ধরে রাখতে অনুমতি দেবে। মুম্বইয়ের টিম ভবিষ্যৎ এর বিষয়টি মাথায় রেখে হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব এবং জসপ্রীত বুমরাকে রিটেন করবে বলে মনে করা হচ্ছে। কিন্তু রোহিত যদি দুর্দান্ত প্রদর্শন করে দেন, তাহলে অনেক কিছু বদলে যেতে পারে।

রোহিত কি অন্য ফ্রাঞ্চাইজির হয়ে খেলবেন?

রোহিত এখনও পর্যন্ত জুনে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ভারতীয় দলের অধিনায়কত্ব করার জন্য সবচেয়ে এগিয়ে রয়েছেন। রোহিত একাধিকবার বলেছেন যে মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে তিনি কখনও অন্য ফ্রাঞ্চাইজির জন্য খেলবেন না। মিডিয়া রিপোর্টে এখন এ বিষয়টি সামনে এসেছে যে উত্তর ভারতের এক আইপিএল ফ্রাঞ্চাইজি তাঁকে ক্যাপ্টেন এবং মেন্টরের ভূমিকার জন্য যথেচ্ছ দাম দিতে প্রস্তুত। এই পরিস্থিতিতে কি আপনি আপনি নিজের মন বদলাবেন, এটা একটা বড় প্রশ্ন।

মুম্বই ইন্ডিয়ান্সের প্রেস রিলিজে রোহিতের বয়ান নেই

মুম্বই ইন্ডিয়ান্স যখন তাঁদের বিবৃতি জারি করেছে, সেটি একটি সিম্পল বয়ানে জারি করা হয়েছে। এর মধ্যে আইপিএল এর রিলিজের মধ্যে এক রোহিতের বয়ান না থাকায় অনেকেই অবাক হয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড, মাহেলা জয়বর্ধনে রোহিতকে তার কনট্রিবিউশনের জন্য ধন্যবাদ জানিয়েছেন। এটি তখন হয়েছে যখন ৪৮ ঘণ্টা আগে রোহিত নিজে নিজের ইনস্টাগ্রাম পেজে ওয়ার্ল্ড কাপের অভিজ্ঞতা সম্পর্কে বলেছেন।

Advertisement

রোহিত কেন ঘোষণা করেননি?

রোহিত শর্মাকে নিজে কেন অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করার সুযোগ দেওয়া হলো না, এ নিয়ে প্রশ্ন উঠছে। হার্দিকের হাতে অধিনায়কত্ব তুলে দেওয়ার পর ব্যাটসম্যান হিসেবে রোহিত সচ্ছন্দ হয়ে ব্যাটিং করতে পারবেন এবং ভবিষ্যতে হতে পারে তিনি কোন অন্য টিমে খেলতে পারেন।

মুম্বই গত ৩ আইপিএল সিজনে ভালো করতে পারেননি

মুম্বইয়ের জন্য আইপিএল এর গত ৩ সিজন ভাল যায়নি। ২০২১-এ হার্দিক চোট পান। ২০২২-এ বুমরা চোটের কারণে সিজনে থেকে বাইরে হয়ে গিয়েছিলেন। টিম জোফরা আর্চারকে বড় টাকা দিয়ে নিয়েছিল। কিন্তু তিনিও চোটের কারণে টিমে খেলতে পারেননি। যখন রোহিত নিজে কিছু বলেননি তখন এটা অনুমান করা খুব মুশকিল হবে যে ফ্রাঞ্চাইজি রোহিতের সঙ্গে ঠিক কী কথা বলেছে?

 

Advertisement