scorecardresearch
 

WTC Points Table: ক্রিকেটে বাংলাদেশেরও নীচে নেমে গেল ভারত, এবার কী হবে?

হায়দরাবাদে ইংল্যান্ডের কাছে টেস্ট ম্যাচ হেরে সর্বশেষ ডব্লিউটিসি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের নীচে নেমে গেল ভারত। রবিবার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের উদ্বোধনী টেস্ট ম্যাচে ভারতের বিরুদ্ধে জিতেছে ইংল্যান্ড।

Advertisement
Team India vs England Test Team India vs England Test
হাইলাইটস
  • ডব্লিউটিসি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের নীচে নেমে গেল ভারত
  • ভারত পঞ্চম স্থানে রয়েছে

হায়দরাবাদে ইংল্যান্ডের কাছে টেস্ট ম্যাচ হেরে সর্বশেষ ডব্লিউটিসি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের নীচে নেমে গেল ভারত। রবিবার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের উদ্বোধনী টেস্ট ম্যাচে ভারতের বিরুদ্ধে জিতেছে ইংল্যান্ড। প্রথম টেস্টে ভারতকে ২৮ রানে হারিয়ে রোহিত শর্মার ভারতের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড।

ফলস্বরূপ, ভারত WTC পয়েন্ট টেবিলের নীচে নেমে গিয়েছে এবং বর্তমানে ৫ নম্বর স্থানে রয়েছে। WTC স্ট্যান্ডিংয়ে অস্ট্রেলিয়া শীর্ষে রয়েছে। তারপরে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, বাংলাদেশ রয়েছে। ভারত পঞ্চম স্থানে রয়েছে।

ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে ৫টি টেস্ট ম্যাচ খেলেছে এবং ২টি টেস্ট ম্যাচ জিতেছে এবং ২টিতে হেরেছে এবং একটি ম্যাচ ড্র করেছে। ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকায় একটি করে টেস্ট ম্যাচ জিতেছে ভারত। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে একটি করে ম্যাচ হেরেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারত ড্র করেছে।

আরও পড়ুন

ভারত ও ইংল্যান্ডের হায়দরাবাদ টেস্ট চার দিনেই শেষ হয়ে গিয়েছে। টেস্ট ম্যাচের প্রথম দুই দিনে শক্তিশালী পারফরম্যান্সের পরে ভারত এগিয়ে ছিল, কিন্তু অলি পোপের একটি বিশাল লড়াই খেলার গতিকে বদলে দিয়েছে। পোপ ১৯৬ রান করেছিলেন। ভারতের কাছে টেস্ট জেতার জন্য ২৩১ রানের টার্গেট ছিল, যা তারা অর্জন করতে ব্যর্থ হয়। এই ম্যাচে অভিষেক হওয়া টম হার্টলির স্পিনের বিপক্ষে ম্যাচের শেষ ইনিংসে ব্যাটিং অর্ডার ভেঙে পড়ে। এই স্পিনার ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট নেন।

ব্রিটিশদের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্ট হবে ভাইজাগে। চোখ থাকবে ভারতের ব্যাটারদের দিকে, বিশেষ করে শুভমন গিল, যিনি তার ৩ নম্বরে নেমে কিছুই করতে পারেননি। শুভমন এই পজিশনে ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন, যদিও তাঁর নামে একটিও হাফ সেঞ্চুরি নেই।

Advertisement

Advertisement