scorecardresearch
 

Mohun Bagan-Kolkata League 2023 : কলকাতা লিগে খেলবে না মোহনবাগান সুপার জায়েন্ট ?

জাতীয় দলের শিবির থেকে ফুটবলররা না ফেরা পর্যন্ত কলকাতা লিগে খেলবে না মোহনবাগান সুপার জায়েন্ট। রবিবার মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ডুরান্ড কাপের ম্যাচ।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • কলকাতা লিগে খেলবে না মোহনবাগান সুপার জায়েন্ট ?
  • সামনে এল বড় খবর

জাতীয় দলের শিবির থেকে ফুটবলররা না ফেরা পর্যন্ত কলকাতা লিগে খেলবে না মোহনবাগান সুপার জায়েন্ট। রবিবার মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ডুরান্ড কাপের ম্যাচ। সেই ম্যাচের আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা জানিয়ে দেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত।

কেন কলকাতা লিগে খেলবে না মোহনবাগান ?

কলকাতা লিগের পাশাপাশি চলছে ডুরান্ড কাপ। এর সঙ্গেই যোগ হয়েছে সবুজ-মেরুনের এএফসি কাপ অভিযান। কলকাতা লিগে রিজার্ভ দল খেললেও তাঁদের মধ্যে অনেককেই ভারতীয় যুব দলের ক্যাম্পে ডাকা হয়েছে। একে ফুটবলারদের চোট-আঘাত সমস্যা, তার ওপর আবার ফুটবলার না থাকা। এমনিতেই কলকাতা লিগের সুপার সিক্সে উঠতে গেলে বাকি সমস্ত ম্যাচেই জিততে হবে মোহনবাগানকে। বাস্তব রায়ের ছেলেরা ভালো খেললেও গোল করতে পারছেন না। আবার সমস্যা রয়েছে ডিফেন্সেও। ফলে গোল করলেও তা ধরে রাখতে পারছে না। এর মধ্যে যদি দলে নামি ফুটবলররা খেলতেই না পারেন, তবে সুপার সিক্সে ওঠা মুশকিল হবে। সেই জন্যই সুপার লিগে হয়তো খেলবে না মোহনবাগান। এমনটাই দাবি করেছে সবুজ মেরুন শিবির। 

আরও পড়ুন

যদিও, গোটা বিষয়টা এখন বাংলার ফুটবল নিয়মক সংস্থা আইএফএর হাতে। শনিবার দেবাশিস দত্ত বলেন, 'আমাদের দলের চার ফুটবলার জাতীয় দলে চলে গিয়েছে। সুহেল ভাট, সুমিত রাঠি, হামতের মতো ফুটবলরকে পাচ্ছি না। তা হলে কি আমরা এই ক'টা ফুটবলার নিয়ে খেলব? তাই আমরা ঠিক করেছি, ফুটবলররা না ফিরলে আমরা কলকাতা লিগে খেলব না।'

কলকাতা লিগে যদিও একেবারেই ভালো খেলতে পারছে না সবুজ-মেরুন ব্রিগেড। সেটাই হয়ত আরও চিন্তায় রাখছে মোহনবাগানকে। তবে কালকে মুম্বই সিটি এফসি-কে হারানোর ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোও। দেবাশিস দত্তও স্বীকার করে নিচ্ছেন মুম্বই দলের শক্তির কথা। যদিও, কোনও কিছুই অসম্ভব বলে মানতে নারাজ মোহনবাগান সচিব। তিনি বলেন, 'ইস্টবেঙ্গল পরপর আটটা ম্যাচ হেরে জিতল তো, আমরাও মুম্বইকে হারাতে পারিনি। তার মানে তো এমন নয়, আমরা কালও হেরে যাব।'

Advertisement

 

Advertisement