scorecardresearch
 

Paris Olympics 2024 Argentina vs Morocco: মাঠে হাঙ্গামা দর্শকদের, মরক্কোর বিরুদ্ধে প্রথম ম্যাচে হার আর্জেন্টিনার

প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ফুটবলে গ্রুপ পর্বের ম্যাচে বিশৃঙ্খলা। আর্জেন্টিনা (Argentina vs Morocco) দলকে আতশবাজি দিয়ে আক্রমণের অভিযোগ উঠল মরক্কোর (Morocco) দর্শকদের বিরুদ্ধে। এই অদ্ভুত দৃশ্য দেখে ফুটবলাররা সেখান থেকে পালিয়ে যান। অলিম্পিকে আর্জেন্টিনার খেলোয়াড়দের লক্ষ্য করে পটকা ছুড়েছে দর্শকরা। এ কারণে মরক্কোও আর্জেন্টিনার ম্যাচ স্থগিতও করা হয় প্রায় ২ ঘণ্টা। দর্শকদের মাঠ থেকে সরিয়ে ফাঁকা স্টেডিয়ামে আবার শুরু হয় ম্যাচ। হেরে যায় কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। P

Advertisement
আর্জেন্টিনা-মরক্কো ম্যাচে ঝামেলা আর্জেন্টিনা-মরক্কো ম্যাচে ঝামেলা

প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ফুটবলে গ্রুপ পর্বের ম্যাচে বিশৃঙ্খলা। আর্জেন্টিনা (Argentina vs Morocco) দলকে আতশবাজি দিয়ে আক্রমণের অভিযোগ উঠল মরক্কোর (Morocco) দর্শকদের বিরুদ্ধে। এই অদ্ভুত দৃশ্য দেখে ফুটবলাররা সেখান থেকে পালিয়ে যান। অলিম্পিকে আর্জেন্টিনার খেলোয়াড়দের লক্ষ্য করে পটকা ছুড়েছে দর্শকরা। এ কারণে মরক্কোও আর্জেন্টিনার ম্যাচ স্থগিতও করা হয় প্রায় ২ ঘণ্টা। দর্শকদের মাঠ থেকে সরিয়ে ফাঁকা স্টেডিয়ামে আবার শুরু হয় ম্যাচ। হেরে যায় কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা। 

ম্যাচে আর্জেন্টিনা সমতা ফেরানোর পরে, ক্ষুব্ধ মরক্কোর সমর্থকরা ফুটবল মাঠে এসে ভিড় করে ফুটবলারদের দিকে বাজি ছুড়ে মারে, যাতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। আজেন্টিনার কোচ হাভিয়ের মাসচেরানো বেশ ক্ষুব্ধ। তিনি বলেন, 'এমন সার্কাস তিনি আগে কখনো দেখেননি।' বুধবার (২৫ জুলাই) সেন্ট-এ টিনেতে তাদের প্রথম অলিম্পিক ম্যাচে মরক্কোর কাছে আজেন্টিনা ২-১ গোলে পরাজিত হয়।

আবার ম্যাচ শুরু হলে পুরো স্টেডিয়াম খালি করা হয়। বুধবার আর্জেন্টিনা ও মরক্কোর মধ্যে এই ম্যাচটি ছিল অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী গ্রুপ পর্বের ম্যাচ। কিন্তু ভক্তদের আক্রমণের জেরে ম্যাচ স্থগিত হয়ে যায় এবং ভিএআর (ভিডিও সহকারী রেফারি) পর্যালোচনার ভিত্তিতে আর্জেন্টিনা শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে যায়।

আরও পড়ুন

ইনজুরি টাইমে আর্জেন্টিনার ক্রিস্টিয়ান মেডিনা স্কোর ২-২ সমতায় আনলেও, খেলা বন্ধ হওয়ার প্রায় দুই ঘণ্টা পর গোল না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এনজো ফার্নান্দেজ ভিডিও বিতর্কের কারণে আর্জেন্টিনা দর্শকদের দ্বারা উদ্ধত হয়েছিল, যা ফরাসি ফুটবল ফেডারেশনকে "বর্ণবাদী এবং বৈষম্যমূলক" হিসাবে বর্ণনা করেছে। আজেন্টিনা দল, ২০০৪ এবং ২০০৮ সালে সোনা জিতেছিল, সাম্প্রতিক কোপা আমেরিকা বিজয়ী জুলিয়ান আলভারেজ, নিকোলাস ও ওটামেন্ডি খেলা সত্ত্বেও ভাল খেলতে পারেনি। প্রথমার্ধের শেষ সেকেন্ডে মরক্কোকে ১-০ গোলে এগিয়ে দেন সোফিয়ান রাহিমি, দ্বিতীয় গোলটিও তাঁরই। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান মরক্কোর এই ফুটবলার। আজেন্টিনার হয়ে এ কমাত্র গোলটি করেন সিমোনে গিউলিয়ানো ৬৮ মিনিটে।
 

Advertisement

Advertisement