scorecardresearch
 

Olympics Golfer Diksha Dagar: প্যারিস অলিম্পিকের মধ্যেই খারাপ খবর, গাড়ি দুর্ঘটনার কবলে ভারতীয় গলফার দীক্ষা ডাগর

প্যারিস অলিম্পিক চলছে, এর মধ্যে ভারতের জন্য খারাপ খবর আসছে। ভারতীয় মহিলা গলফার দিক্ষা ডাগর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন। এই দুর্ঘটনায় দীক্ষা আহত না হলেও তাঁর মা আহত হয়েছেন।

Advertisement
প্যারিস অলিম্পিকের মধ্যেই খারাপ খবর, গাড়ি দুর্ঘটনার কবলে ভারতীয় গলফার দীক্ষা ডাগর প্যারিস অলিম্পিকের মধ্যেই খারাপ খবর, গাড়ি দুর্ঘটনার কবলে ভারতীয় গলফার দীক্ষা ডাগর
হাইলাইটস
  • প্যারিস অলিম্পিকে মহিলাদের গলফ ইভেন্ট ৭ অগাস্ট শুরু হবে
  • দীক্ষার ম্যাচ হবে ৭ অগাস্ট

প্যারিস অলিম্পিক চলছে, এর মধ্যে ভারতের জন্য খারাপ খবর আসছে। ভারতীয় মহিলা গলফার দিক্ষা ডাগর গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন। এই দুর্ঘটনায় দীক্ষা আহত না হলেও তাঁর মা আহত হয়েছেন। জানা গিয়েছে, ৩- জুলাই সন্ধ্যায় প্যারিসে দীক্ষা ডাগরের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। তাঁর মা আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। পিঠে চোট পেয়েছেন তিনি। দীক্ষা ভাল আছেন এবং প্যারিস অলিম্পিকে তিনি অংশ নেবেন।

প্যারিস অলিম্পিকে মহিলাদের গলফ ইভেন্ট ৭ অগাস্ট শুরু হবে। চলবে ১০ অগাস্ট পর্যন্ত। দীক্ষার ম্যাচ হবে ৭ অগাস্ট। দীক্ষা ছাড়াও ভারত থেকে মহিলাদের গলফ ইভেন্টে অংশ নিচ্ছেন অদিতি অশোক। পুরুষদের গলফ ইভেন্টে শুভঙ্কর শর্মা এবং গগনজিৎ ভুলার প্যারিসের গায়ানকোর্টে লে গলফ ন্যাশনাল-এ অংশ নেবেন। প্যারিস অলিম্পিকে ভারতের ৪ জন গলফ খেলোয়াড় অংশ নিয়েছেন।

দীক্ষা এই বিষয়ে ইতিহাস তৈরি করেছেন

প্রাক্তন ডেফলিম্পিক চ্যাম্পিয়ন দীক্ষা ডাগর প্যারিসে তাঁর দ্বিতীয় অলিম্পিকে নামবেন। গত টোকিও অলিম্পিকেও অংশ নিয়েছিলেন ২৩ বছরের দীক্ষা। এভাবেই তিনি ইতিহাস সৃষ্টি করেছেন। দীক্ষা অলিম্পিক এবং ডেফলিম্পিক উভয় ক্ষেত্রেই প্রতিদ্বন্দ্বিতাকারী প্রথম গলফার হয়েছিলেন।

ভারত এখনও পর্যন্ত প্যারিস অলিম্পিকে ৩টি পদক জিতেছে

আপনাকে জানিয়ে রাখি যে প্যারিস অলিম্পিকে এখনও পর্যন্ত ভারত ৩টি পদক জিতেছে। তিনটিই ব্রোঞ্জ পদক, যেগুলো শুটিং থেকে এসেছে। প্রথমে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জিতেছেন মনু ভাকের। এরপর দ্বিতীয় ব্রোঞ্জ পদক এসেছে দলগত ইভেন্টে থেকে। সেখানেই রয়েছেন মনু। তাঁর সঙ্গে দলে ছিলেন সরবজোত সিং। শুটিংয়ের পুরুষদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে স্বপ্নীল কুসলে তৃতীয় ব্রোঞ্জ পদক জিতেছেন।

 

Advertisement
Advertisement