scorecardresearch
 

FIFA World Cup 2022: ছেলেবেলায় ছবি তুলেছিলেন, স্বপ্নের হিরো মেসির পাসেই গোল আলভারেজের

১০ বছর আগে লিওনেল মেসি (Lionel Messi) বলতে একেবারে পাগল ছিল ছোট্ট আলভারেজ (Julian Alvarez)। ১২ বছর র‍য়সী এই খুদে ফুটবলার চেয়েছিল মেসির সঙ্গে ছবি তুলতে। সেই আবদার মিটিয়েছিলেন মেসি। অনেক ভিড় ঠেলে হয়েছিল স্বপ্নপূরণ। তবে এবার ফিরিয়ে দেওয়ার পালা। মেসির স্বপ্নকে বাস্তাবায়িত করতে হবে। প্রিয় ফুটবলারের হাতে বিশ্বকাপ (FIFA World Cup 2022) তুলে দিতে হবে।

Advertisement
মেসি ও আলভারেজ মেসি ও আলভারেজ
হাইলাইটস
  • দুই গোল আলভারেজের
  • মেসির পাস থেকে গোল আলভারেজের

১০ বছর আগে লিওনেল মেসি (Lionel Messi) বলতে একেবারে পাগল ছিল ছোট্ট আলভারেজ (Julian Alvarez)। ১২ বছর র‍য়সী এই খুদে ফুটবলার চেয়েছিল মেসির সঙ্গে ছবি তুলতে। সেই আবদার মিটিয়েছিলেন মেসি। অনেক ভিড় ঠেলে হয়েছিল স্বপ্নপূরণ। তবে এবার ফিরিয়ে দেওয়ার পালা। মেসির স্বপ্নকে বাস্তাবায়িত করতে হবে। প্রিয় ফুটবলারের হাতে বিশ্বকাপ (FIFA World Cup 2022) তুলে দিতে হবে। ছোটবেলার সেই নায়ক আর ভক্ত এখন জুটি বেধেছেন। সেমি ফাইনালে দেখা গেল মেসি-আলভারেজ জুটি। ক্রোয়েশিয়াকে (Croatia) ৩-০ গোলে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (Argentina)। 

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

মেসির পাস থেকেই দুটো গোল করে গেলেন জুলিয়ান আলভারেজ। এটাই মেসির পঞ্চম ও শেষ বিশ্বকাপ। অন্যদিকে, আলভারেজের এটাই প্রথম বিশ্বকাপ। প্রথম বিশ্বকাপের সেমি ফাইনাল স্মরণীয় করে রাখলেন জুলিয়ান। তাঁকে দুটো গোল করার মত পাস বাড়ালেন তাঁর স্বপ্নের নায়ক। ভুল করেননি আলভারেজ। দলের দ্বিতীয় গোলের ক্ষেত্রে যদিও অনেকটা কৃতিত্ব তাঁরই প্রাপ্য। মাঝমাঠ থেকে একাই বল টেনে নিয়ে গিয়ে গোল করে আসেন আলভারেজ।

আরও পড়ুন: আর্জেন্টিনাকে ফাইনালে তুলে একাধিক রেকর্ড ভাঙলেন মেসি

 

প্রথম গোলের ক্ষেত্রেও কৃতিত্ব আলভারেজের। কারণ সেই পেনাল্টি আদায় করেন আলভারেজ। মাঝমাঝ থেকে ভেসে আসা বল ধরে এগিয়ে যেতে থাকেন আলভারেজ। তখন তাঁর সামনে শুধুই ক্রোয়েশিয়ার গোলকিপার লিভাকোভিচ। বল গোলে চিপ করার মুহূর্তে আলভারেজকে ফাউল করে বসেন লিভাকোভিচ। একটু দেরি করে ট্যাকেল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে ৩৪ মিনিটে গোল করেন মেসি। 

Advertisement

আরও পড়ুন: বিপক্ষের বল এখনও মরক্কোর জালে ঢোকেনি, ফ্রান্স পারবে চক্রব্যুহ ভেদ করতে?

মেসি উপরের ডান কোণে তাঁর পেনাল্টি কিক মারেন। পরাস্ত হন ক্রোয়েশিয়ার গোলরক্ষক। মেসির গোলের পাঁচ মিনিটের মধ্যেই ব্যবধান বাড়িয়ে ফেলেন তিনি। তবে দ্বিতীয় গোলের ক্ষেত্রে অনেকটাই দায়ি ক্রোয়েশিয়ার ডিফেন্স। একাই প্রায় মাঝমাঠের কাছ থেকে বল ধরে এগিয়ে যেতে থাকেন আলভারেজ। তাঁকে কেউই আটকাতে পারেননি। ভুল করে ফেলেন লিভাকোভিচও। এই গোলের ক্ষেত্রেও কৃতিত্ব সেই মেসির।

তৃতীয় গোল সতীর্থ আলভারেজের সামনে সাজিয়ে দেন মেসি। সেখান থেকে গোল করে যান তিনি। ৬৮ মিনিটে দুজন ক্রোয়েশিয়ান ডিফেন্ডারকে ঘাড়ে নিয়ে মেসি যে বল আলভারেজের জন্য সাজিয়ে ছিলেন তা থেকে গোল করা ছাড়া অন্য পথ ছিল না। 

 

Advertisement