scorecardresearch
 

Asia Cup 2022 : কোথায় হবে এশিয়া কাপ? জানিয়ে দিলেন সৌরভ

এর আগে শ্রীলঙ্কায় এই টুর্নামেন্ট আয়োজনের কথা ছিল। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত টি২০ ফরম্যাটে হবে টুর্নামেন্ট। এই বিষয়ে সাংবাদিকদের সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, 'এশিয়া কাপ ইউএই-তে খেলা হবে। কারণ ওটাই একমাত্র জায়গা যেখানে বৃষ্টি হবে না।'

Advertisement
এশিয়া কাপের স্থান ঘোষণা এশিয়া কাপের স্থান ঘোষণা
হাইলাইটস
  • দুবাইতে হবে এশিয়া কাপ
  • জানালেন বিসিসিআই সভাপতি
  • খেলবে ৬টি দল

সংযুক্ত আরব আমিরাতে (UAE) খেলা হবে এশিয়া কাপ ২০২২ (Asia Cup 2022)। মুম্বাইতে অনুষ্ঠিত অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর এমনটাই জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এর আগে শ্রীলঙ্কায় এই টুর্নামেন্ট আয়োজনের কথা ছিল। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত টি২০ ফরম্যাটে হবে টুর্নামেন্ট। এই বিষয়ে সাংবাদিকদের সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, 'এশিয়া কাপ ইউএই-তে খেলা হবে। কারণ ওটাই একমাত্র জায়গা যেখানে বৃষ্টি হবে না।'

শ্রীলঙ্কার তরফে বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (ACC) জানায়, যে দেশের অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে বোর্ড এশিয়া কাপ টি-টোয়েন্টির আসন্ন সিরিজ আয়োজন করতে পারছে না। লঙ্কা প্রিমিয়ার লিগের (LPL) তৃতীয় সিজন স্থগিত হওয়ার পর এই বিবৃতি দিয়েছে এসএলসি। 

অংশ নিচ্ছে ৬টি দল 
২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হতে চলা এশিয়া কাপ ২০২২-এ অংশ নিচ্ছে ৬টি দল। শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান ইতিমধ্যেই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে। একই সঙ্গে বাছাইপর্বের পর ষষ্ঠ তথা শেষ দল নির্ধারণ করা হবে। ২০ আগস্ট হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমিরাতের সাথে ছয় দলের বাছাইপর্বের টুর্নামেন্ট শুরু হবে। 

ভারত সবচেয়ে সফল দল
প্রসঙ্গত ১৯৮৪ সালে শুরু হয় এশিয়া কাপ। এখনও পর্যন্ত ১৪ বার আয়োজিত হয়েছে এই টুর্নামেন্ট। এর মধ্যে ভারত এই প্রতিযোগিতায় সবচেয়ে সফল দল। এখনও পর্যন্ত মোট ৭ বার এই টুর্নামেন্ট জিতেছে ভারত।

আরও পড়ুনডায়াবেটিসে মহৌষধ আমলকী, কিন্তু খেতে হবে এভাবে

 

Advertisement