scorecardresearch
 

Mohun Bagan vs East Bengal: ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বিতে নেই তারকা ডিফেন্ডার, সমস্যায় মোহনবাগান

কেরল ব্লাস্টার্সের (Kerala Blasters) বিরুদ্ধে ম্যাচ জিতে প্লে অফের রাস্তা পাকা করে ফেলেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তবে লিগের শেষ ম্যাচ ডার্বি (Kolkata Derby)। শনিবার চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের (East Bengal) বিরুদ্ধে সেই ম্যাচে নামার আগে সমস্যায় সবুজ-মেরুন।

Advertisement
এটিকে মোহনবাগান এটিকে মোহনবাগান
হাইলাইটস
  • ডার্বি খেলতে পারবেন না হামিল
  • কার্ড সমস্যায় খেলতে পারবেন না তিনি

কেরল ব্লাস্টার্সের (Kerala Blasters) বিরুদ্ধে ম্যাচ জিতে প্লে অফের রাস্তা পাকা করে ফেলেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তবে লিগের শেষ ম্যাচ ডার্বি (Kolkata Derby)। শনিবার চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের (East Bengal) বিরুদ্ধে সেই ম্যাচে নামার আগে সমস্যায় সবুজ-মেরুন। ২৫ ফেব্রুয়ারি ডার্বিতে খেলতে পারবেন না বিদেশি ডিফেন্ডার ব্রেন্ডন হামিল (Brendon Hamill)। কার্ড সমস্যায় দলে নেই তিনি।

হামিলের জায়গায় এটিকে মোহনবাগান হেড কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando) তৈরি রাখছেন স্লাভকো ডামজানোভিচকে (Slavko Damjanovic)। ডার্বি ম্যাচে হামিলকে পাওয়া নাও যেতে পারে সেটা বুঝতে পেরেই বেশ কিছু ম্যাচে স্লাভকো খেলিয়েছেন জুয়ান। ডার্বি ম্যাচের গুরুত্বও বুঝিয়েছেন নবাগত বিদেশিকে। তবে ভারতীয় ফুটবল সম্পর্কে নতুন করে বোঝানোর কিছু নেই স্লাভকোকে। কারণ এর আগে চেন্নাইয়েন এফসির হয়ে খেলে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: মুম্বই সিটিকে হারিয়ে 'জায়ান্ট কিলার' ইস্টবেঙ্গল

বিদেশি ডিফেন্ডার নিজেও জানিয়েছেন, মোহনাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচের গুরুত্ব কী তা তাঁর অজানা নয়। তিনি সেরাটা দিতে প্রস্তুত। এখনও হাতে দিন ছয়েক সময় রয়েছে। এর মধ্যেই প্রীতম কোটালদের সঙ্গে অনুশীলন করে বোঝাপড়া বাড়িয়ে নিতে চাইছেন স্লাভকো। 

আরও পড়ুন: হকি ডার্বিতে বিশৃঙ্খলা, বিবৃতি জারি করল মোহনাগান

প্লে অফে যাওয়া নিশ্চিত হয়ে গেলেও, ডার্বি ম্যাচে সমস্ত শক্তি দিয়েই ঝাঁপাবে এটিকে মোহনবাগান। সমর্থকদের পাশাপাশি ফুটবলারদের কাছেও এই ম্যাচ আবেগের। তাই এই ম্যাচ থেকেও তিন পয়েন্ট পাওয়াই লক্ষ্য জুয়ান ফেরান্দোর।  শেষবার ডার্বিতে ২-০ গোলে জিতেছিল এটিকে মোহনবাগান। গোল করেছিলেন মনবীর সিং ও হুগো বুমোস। হুগো চোটের জন্য বেশ কিছুদিন ধরেই খেলতে পারছেন না। তবে আশা করা যায় শনিবারের ম্যাচের আগে ফিট হয়ে যাবেন তিনি। মনবীরও ধীরে ধীরে নিজের ছন্দ ফিরে পাচ্ছেন। দলে রয়েছেন গায়েগোও। তিনি মূলত মাঝমাঠে খেলা তৈরি করেন। তাই কোনও কারণে হুগো খেলতে না পারলেও বিকল্প থাকছে জুয়ানের কাছে।

Advertisement
ব্রেন্ডন হামিল
ব্রেন্ডন হামিল

ইন্ডিয়ান সুপার লিগে দুই দল যোগ দেওয়ার পর এখনও একটাও ডার্বি হারেনি মোহনবাগান। তাই সেই রেকর্ড অক্ষুণ্ণ রেখেই প্লে অফে যাওয়ার লক্ষ্য নিয়ে নামছে শুজ-মেরুন। 

Advertisement