scorecardresearch
 

বাগানের বিজ্ঞাপন নিয়ে লাল-হলুদের খোরাক! উত্তাপ বাড়ছে ময়দানে

বিজ্ঞাপনে দেখানো হয়েছে, একটি ওয়াশিং মেশিনের মধ্যে অ্যাটলেটিকো ডি'কলকাতা এবং মোহনবাগানের জার্সি ডোবানো হচ্ছে। তারপর সেই ওয়াশিং মেশিনের ভিতর থেকেই এটিকে-মোহনবাগানের জার্সি বেরিয়ে আসছে। এহেন বিজ্ঞাপন দেখে ইতিপূর্বেই চটেছিলেন মোহনবাগান সমর্থকেরা। তার উপরে বিজ্ঞাপন নিয়ে খোরাক করছেন ইস্টবেঙ্গল সমর্থেকরা।

Advertisement
ছবিটি টুইটার থেকে সংগৃহীত (@IndSuperLeague) ছবিটি টুইটার থেকে সংগৃহীত (@IndSuperLeague)
হাইলাইটস
  • আগামী ২০ নভেম্বর আইএসএল শুরু হতে চলেছে
  • ২৭ নভেম্বর মোহনবাগানের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল
  • মোহনবাগানের বিতর্কিত বিজ্ঞাপন নিয়ে হাসি-ঠাট্টা করছেন লাল-হলুদ সমর্থকেরা

যে সৌরভ গঙ্গোপাধ্যায় এতদিন গোটা দেশের কাছে আইকন হয়ে ছিলেন, আজ মোহনবাগান সমর্থকদের কাছে কার্যত ভিলেন হয়ে উঠেছেন। একটা বিজ্ঞাপন বদলে দিয়েছে গোটা ছবিটা। আপনারা সকলেই জানেন যে এবার এটিকে এবং মোহনবাগান একসঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএল খেলতে নামছে। সেটা একটি বিজ্ঞাপনী প্রচারের মাধ্যমে তুলে ধরতে চেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় সহ অ্যাটলেটিকো ডি'কলকাতার কর্তাব্যক্তিরা। বিজ্ঞাপনে দেখানো হয়েছে, একটি ওয়াশিং মেশিনের মধ্যে অ্যাটলেটিকো ডি'কলকাতা এবং মোহনবাগানের জার্সি ডোবানো হচ্ছে। তারপর সেই ওয়াশিং মেশিনের ভিতর থেকেই এটিকে-মোহনবাগানের জার্সি বেরিয়ে আসছে। এহেন বিজ্ঞাপন দেখে ইতিপূর্বেই চটেছিলেন মোহনবাগান সমর্থকেরা। তার উপরে বিজ্ঞাপন নিয়ে খোরাক করছেন ইস্টবেঙ্গল সমর্থেকরা। আর এই খোরাক সেই যজ্ঞের আগুনে যেন ঘৃতাহুতিই করছে।

ছবিটি টুইটার থেকে সংগৃহীত (❤💛 ইস্টবেঙ্গল ক্লাব 💛❤)

ইতিমধ্যেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ার পেজে এই বিজ্ঞাপন নিয়ে হাসি-ঠাট্টা করতে শুরু করে দিয়েছেন ইস্টবেঙ্গল সমর্থকেরা। কেউ মজা করে বলছেন, ওয়াশিং মেশিনের মধ্যেই নাকি এটিকে-মোহনবাগানের জন্ম হয়েছে। কেউবা আবার বলছেন, সৌরভ নাকি অ্যাটলেটিকো ডি'কলকাতাকে বড় করে দেখানোর জন্যই এমনভাবে বিজ্ঞাপনী প্রচার করেছেন। পরিস্থিতি এতটাই খারাপ জায়গায় চলে গেছে যে মোহনবাগান সমর্থকেরা সৌরভকে অশ্লীল ভাষায় আক্রমণ করতেও পিছপা হচ্ছেন না। এমনকী, এটিকে-র সমস্ত দ্রব্য বয়কট করার ডাক দিয়েছেন।

ছবিটি টুইটার থেকে সংগৃহীত (❤💛 ইস্টবেঙ্গল ক্লাব 💛❤)

ইতিপূর্বে এটিকে-মোহনবাগানের ডিরেক্টর ব্যাপারটি সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন। তিনি আইএসএল কর্মকর্তাদের কাছে অনুরোধ জানিয়েছিলেন, এই বিজ্ঞাপনটি যেন তাঁদের টুইটার হ্যান্ডল থেকে তুলে নেওয়া হয়। কারণ, এই ধরনের বিজ্ঞাপনী প্রচার মোহনবাগান সমর্থকদের ভাবাবেগকে আঘাত করছে। কিন্তু, দেবাশিস দত্তের লিখিত আর্জির পরেও আইএসএল কর্তৃপক্ষ বিজ্ঞাপনটি সরানোর ব্যাপারে কোনও উদ্যোগ গ্রহণ করেনি। যদিও দেবাশিসবাবু টুইট করে জানিয়েছিলেন, এই বিজ্ঞাপনটি যত তাড়াতাড়ি সম্ভব তুলে নেওয়া হবে বলেই আশ্বাস দিয়েছে আইএসএল কর্তৃপক্ষ। 

Advertisement

আগামী ২০ নভেম্বর আইএসএল যাত্রা শুরু করতে চলেছে এটিকে-মোহনবাগান। আগামী ২৭ নভেম্বর এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে তারা খেলতে নামবে। তবে টুর্নামেন্টের আগে এই ধরনের বিতর্ক একেবারেই কাম্য নয় বলে মনে করছে বাংলার ফুটবল মহল।

Advertisement