scorecardresearch
 

"আপনি কেন পাকিস্তান বিরোধী?" সমালোচকের যোগ্য় জবাব দিলেন গম্ভীর

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার বর্তমানে দেশের রাজনৈতিক ময়দানে দাপিয়ে ব্যাট করে যাচ্ছেন। ২০০৭ এবং ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে তাঁর অবদান কখনই ভুলতে পারা যায় না। এই দুটো বিশ্বকাপই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল জিতেছিল। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও গম্ভীর যথেষ্ট সক্রিয়। তিনি ভুলকে ভুল এবং ঠিককে ঠিক বলতে কখনও পিছপা হন না।

Advertisement
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং বিজেপি নেতা গৌতম গম্ভীর (ছবি - পিটিআই) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং বিজেপি নেতা গৌতম গম্ভীর (ছবি - পিটিআই)
হাইলাইটস
  • গত বছর রাজনীতিতে এক বছর পূরণ করেন গৌতম গম্ভীর
  • ২০০৭ এবং ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে তাঁর অবদান কখনই ভুলতে পারা যায় না
  • ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগদান করেছেন

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার বর্তমানে দেশের রাজনৈতিক ময়দানে দাপিয়ে ব্যাট করে যাচ্ছেন। ২০০৭ এবং ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে তাঁর অবদান কখনই ভুলতে পারা যায় না। এই দুটো বিশ্বকাপই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল জিতেছিল। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও গম্ভীর যথেষ্ট সক্রিয়। তিনি ভুলকে ভুল এবং ঠিককে ঠিক বলতে কখনও পিছপা হন না। হামেশাই দেখতে পাওয়া যায় যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাকিস্তান ক্রিকেট দল নিয়ে তিনি বিরোধী মন্তব্য করেন।

গত বছর রাজনীতিতে এক বছর পূর্ণ করেন গৌতম গম্ভীর। এই দিনটা তিনি তাঁর সমর্থকদের সঙ্গে শেয়ার করে নিতে চেয়েছিলেন। অগত্যা ভরসা সেই সোশ্যাল মিডিয়া। টুইটারে তিনি "ask me anything" বলে একটা সেশনের আয়োজন করেন। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর দু'বারের বিশ্বকাপ তারকা গৌতম গম্ভীর ভারতীয় জনতা পার্টিতে যোগদান করেছেন। গত বছর কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং প্রয়াত অরুণ জেটলির উপস্থিতিতে তিনি বিজেপি দলে যোগদান করেন।

টুইটারে এই "ask me anything" সেশন চলাকালীন বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন গৌতম গম্ভীর। এই সময় একজন টুইটারেত্তি তাঁকে 'পাকিস্তান বিরোধী' বলে উল্লেখ করেন। ওই ব্যক্তি প্রশ্ন করেন

"আপনি কেন পাকিস্তান বিরোধী?" @GautamGambhir #AskGG,”

দেখে নিন সেই টুইটটি :

গম্ভীরের নজরে তৎক্ষনাৎ সেই টুইটটা আসে এবং তিনি প্রশ্নকর্তাকে যোগ্য জবাব দেন। জবাবে গম্ভীর লেখেন যে অন্য ভারতীয়দের মতোই তিনিও একেবারেই পাকিস্তান বিরোধী নন। তিনি লিখেছেন :

"আমি একেবারেই নই! আমার মনে হয় কোনও ভারতীয়ই তেমনটা নয়। কিন্তু যখন আমাদের দেশের জওয়ানদের জীবন এবং অন্য কিছুর সঙ্গে তুলনা করতে হয়, তখন আমরা একই মেরুতে অবস্থান করি!"

Advertisement

দেখে নিন সেই টুইটটি :

Advertisement