scorecardresearch
 
 

এই খেলায় রেফারি প্লেয়ারদের মারপিটের জন্য সময় দেয়! জানতেন?

আইস হকিতে লড়াই করা উত্তর আমেরিকার খেলাধুলার একটি প্রতিষ্ঠিত ঐতিহ্য, যার একটি দীর্ঘ ইতিহাস রয়েছে যার মধ্যে অনেক স্তরের অপেশাদার এবং পেশাগত খেলা এবং কিছু উল্লেখযোগ্য ব্যক্তিগত মারামারিও রয়েছে।

আইস হকির ম্যাচের মাঝে চলছে মারামারি। ফাইল ছবি। সৌজন্য- ইউটিউব। আইস হকির ম্যাচের মাঝে চলছে মারামারি। ফাইল ছবি। সৌজন্য- ইউটিউব।
হাইলাইটস
  • আইস হকিতে মারামারি অন্য রীতি
  • রীতি মেনেই ম্যাচের মাঝে চলে মারামারি
  • মারামারি রুখতে পদক্ষেপ নেবে সংস্থা

আইস হকিতে লড়াই করা উত্তর আমেরিকার খেলাধুলার একটি প্রতিষ্ঠিত ঐতিহ্য, যার একটি দীর্ঘ ইতিহাস রয়েছে যার মধ্যে অনেক স্তরের অপেশাদার এবং পেশাগত খেলা এবং কিছু উল্লেখযোগ্য ব্যক্তিগত মারামারিও রয়েছে।

যদিও সমালোচনার একটি সুনির্দিষ্ট উৎস, এটি খেলাধুলার জন্য একটি উল্লেখযোগ্য ড্র, এবং কিছু ভক্ত প্রাথমিকভাবে মারামারি দেখতে খেলায় অংশগ্রহণ করেন।

লড়াই সাধারণত একটি বা একাধিক আইনশৃঙ্খলা বাহিনী, বা "কিছু মানুষের মধ্যে" খেলোয়াড়দের দ্বারা সম্পাদিত হয় যারা একটি নির্দিষ্ট দলের হকি থেকে লড়াইয়ে সাধারণত ভাল এবং অলিখিত নিয়মগুলির একটি জটিল সিস্টেম দ্বারা পরিচালিত হয় যা খেলোয়াড়, কোচ, কর্মকর্তা এবং মিডিয়া হিসাবে উল্লেখ করা হয় "কোড"।

কিছু মারামারি দেখা যায় এমনিতেই, কিছু কিছু অংশগ্রহণকারীদের দ্বারা পূর্বপরিকল্পিত। যদিও কর্মকর্তারা হকি গেমের সময় লড়াই সহ্য করেন, তারা লড়াইয়ে জড়িত খেলোয়াড়দের বিভিন্ন ধরণের জরিমানা আরোপ করেন।

উত্তর আমেরিকার পেশাদার দলগত খেলায় অনন্য, ন্যাশনাল হকি লিগ (NHL) এবং উত্তর আমেরিকার বেশিরভাগ ছোটখাটো পেশাদার লিগ খেলোয়াড়দের লড়াইয়ের জন্য একেবারে বের করে দেয় না কিন্তু প্রধান ইউরোপীয় এবং কলেজিয়েট হকি লিগগুলি করে। অতএব, এনএইচএল এবং অন্যান্য উত্তর আমেরিকান পেশাদার লীগগুলিতে বেশিরভাগ সংঘর্ষ হয়।

 

 

১৯২২ সালে, ন্যাশনাল হকি লিগ তার অফিসিয়াল রুল বুক -এ রুল ৫৬ অন্তর্ভুক্ত করে, যা খেলার আনুষ্ঠানিক অংশ হিসেবে "ফিস্টিকফস" নামে পরিচিত ছিল।

আজ, যুদ্ধের জন্য নিবেদিত এনএইচএল নিয়ম বইয়ের ধারা হল ৪৬ নং নিয়ম। এতে বলা হয়েছে যে রেফারিকে "এই বিধিমালার অধীনে যে জরিমানাগুলি তারা আরোপ করতে পারে তার মধ্যে খুব বিস্তৃত অক্ষাংশ দেওয়া হয়।" এনএইচএল -এর প্রাক্তন কর্মকর্তা কেরি ফ্রেজারের মতে, লড়াই টেকনিক্যালি একটি নিয়ম লঙ্ঘন।


যে কোনও খেলোয়াড় মারামারি করলে স্বয়ংক্রিয়ভাবে কমপক্ষে পাঁচ মিনিট পেনাল্টি বক্সে বসে থাকবে। রেফারির প্রয়োজনীয় মনে হলে ইজেকশন সহ অতিরিক্ত জরিমানা করা যেতে পারে।

আমরা বুঝতে চেয়েছিলাম কেন এই অনুমোদিত সহিংসতা এখনও লিগ দ্বারা গ্রহণ করা হয় এবং কেন তা শীঘ্রই চলে যাচ্ছে বলে মনে হয় না। এনএইচএল কমিশনার গ্যারি বেটম্যান গেমটির জন্য লড়াইকে "থার্মোস্ট্যাট" বলেছেন এবং এটি "অন্যান্য আঘাত প্রতিরোধ করতে পারে।"


লেখক রস বার্নস্টাইনের মতে, যিনি "The Code: The Unwritten Rules of Fighting and Retaliation in the NHL" বইটি লিখেছেন, "খেলাধুলার জন্য" পুলিশ নিজেই "এবং খেলোয়াড়দের মনে করিয়ে দেওয়ার জন্য যে লড়াইয়ে নামার ফলাফল আছে খেলার সময় লাইনটি এমনভাবে "কোড" লঙ্ঘন করা হয়।


আইস হকি লড়াইয়ে নিয়ন্ত্রিত করার জন্য অনেকগুলি অনানুষ্ঠানিক নিয়ম রয়েছে যা খেলোয়াড়রা খুব কমই আলোচনা করে তবে বেশ গুরুত্ব সহকারে নেয়। এই শিষ্টাচারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি হচ্ছে বিরোধী শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবশ্যই লড়াইয়ে সম্মত হতে হবে, সাধারণত বরফে মৌখিক বা শারীরিক বিনিময় দ্বারা। এই চুক্তি উভয় খেলোয়াড়কে প্ররোচিত পেনাল্টি দেওয়া এড়াতে সহায়তা করে এবং অনিচ্ছুক অংশগ্রহণকারীদের মারামারি থেকে দূরে রাখতে সহায়তা করে।