scorecardresearch
 

চতুর্থ টেস্ট ম্যাচে আরও একটা রেকর্ডের মুখে বিরাট, টপকাতে পারেন রিকি পন্টিংকেও!

ইংল্যান্ডের বিরুদ্ধে আপাতত চার ম্যাচের টেস্ট সিরিজ় খেলছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ়ে ভারত আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে সিরিজ়ের চতুর্থ তথা অন্তিম টেস্ট ম্যাচ।

Advertisement
বিরাট কোহলি, ছবি - পিটিআই বিরাট কোহলি, ছবি - পিটিআই
হাইলাইটস
  • ইংল্যান্ডের বিরুদ্ধে আপাতত চার ম্যাচের টেস্ট সিরিজ় খেলছে ভারতীয় ক্রিকেট দল
  • এই সিরিজ়ে ভারত আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।
  • আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে সিরিজ়ের চতুর্থ তথা অন্তিম টেস্ট ম্যাচ

ইংল্যান্ডের বিরুদ্ধে আপাতত চার ম্যাচের টেস্ট সিরিজ় খেলছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ়ে ভারত আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে সিরিজ়ের চতুর্থ তথা অন্তিম টেস্ট ম্যাচ। এই ম্যাচে আরও একটি রেকর্ড গড়তে পারেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, টপকে যেতে পারেন অজ়ি অধিনায়ক রিকি পন্টিংয়ের বিশ্বরেকর্ড। আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে এই চতুর্থ টেস্ট ম্যাচটা খেলা হবে। চলতি সিরিজ়ে দুটো অর্ধ শতরান করেছেন বিরাট কোহলি, কিন্তু এখনও একটা সেঞ্চুরি তিনি হাঁকাতে পারেননি।

ভারতের এই ডানহাতি ব্যাটসম্যান ২০১৯ সালের নভেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে আয়োজিত দিন-রাতের টেস্ট ম্যাচে শেষ শতরানটি করেছিলেন। তারপর থেকে ১১টি ইনিংস খেললেও বিরাটের ঝুলিতে একটাও শতরান আসেনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচে যদি বিরাট কোহলি একটা শতরান করতে পারেন, তাহলে ক্রিকেট অধিনায়কদের আন্তর্জাতিক শতরানের তালিকায় রিকি পন্টিংকে টপকে যেতে পারবেন বিরাট। এটা কোহলির ক্রিকেট কেরিয়ারে ৪২তম শতরান হবে। অধিনায়ক হিসেবে গোটা ক্রিকেট বিশ্বে সবথেকে বেশি শতরান তাঁর দখলেই থাকবে। পাশাপাশি টেস্ট ক্রিকেটে এটা কোহলির ২৮তম শতরান হবে।

আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজিত তৃতীয় টেস্ট ম্যাচে ভারত ১০ উইকেটে জয়লাভ করে। দ্বিতীয় দিন নৈশভোজের ঠিক পরেই শেষ হয়ে যায় একটা গোটা ম্যাচ।

ঘরের মাঠে অধিনায়ক হিসেবে এটা কোহলির ২২তম টেস্ট ম্যাচ জয়। দেশের মাটিতে সবথেকে বেশি টেস্ট ম্যাচ জয়ের পরিসংখ্যানে মহেন্দ্র সিং ধোনিকে তিনি পিছনে ফেলে দিয়েছেন। 

তবে বিগত কয়েকদিন ধরেই মোতেরার উইকেট আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। মাইকেল ভনের মতো ক্রিকেটার এমন উইকেট নিয়ে তর্ক জুড়েছেন। সমালোচনার ঝড় তুলেছেন অ্যালেস্টার কুক এবং অ্যান্ড্রু স্ট্রসের মতো ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তনীরাও। এবার চতুর্থ টেস্ট ম্যাচে উইকেট কেমন হয় সেটাই দেখার।

Advertisement

Advertisement