scorecardresearch
 

ব্রিটিশদের থেকে মুক্তির ৭৫ বছর! ব্রিটেনেই স্বাধীনতা দিবস পালন বিরাট কোহলিদের

এবার বিদেশের মাটিতে ভারতের স্বাধীনতা দিবস উদযাপন। লন্ডনে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের আগে পতাকা উত্তোলন করল ভারতীয় ক্রিকেট দল। একই সঙ্গে জাতীয় সঙ্গীতে এই দিবস উদযাপন করলেন বিরাট কোহলিরা।

Advertisement
স্বাধীনতা দিবসে লন্ডনে পতাকা তুলছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। ছবির সৌজন্য- বিসিসিআই টুইটার। স্বাধীনতা দিবসে লন্ডনে পতাকা তুলছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। ছবির সৌজন্য- বিসিসিআই টুইটার।
হাইলাইটস
  • লন্ডনে স্বাধীনতা দিবস পালন ভারতের
  • ৭৫ তম স্বাধীনতা দিবস ব্রিটিশদের ঘরে
  • পতাকা তুললেন বিরাট-রবি শাস্ত্রী

ইংল্যান্ডের মাটিতে এবার স্বাধীনতা দিবস পালন করল ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডের মাটিতে এবার জাতীয় পতাকা উত্তোলন করলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। একই সঙ্গে জাতীয় সঙ্গীত গাইল গোটা দল।

দেশের বাইরে থেকে দেশের এই বিশেষ দিন উদযাপনে মজল ভারতীয় ক্রিকেট দল। লর্ডসের মাটিতে দ্বিতীয় টেস্ট ম্যাচের চতুর্থ দিনে নামার আগে সকালে স্বাধীনতা দিবস পালন করলেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। ভারতের আজ ৭৫তম স্বাধীনতা দিবস। ৭৫ বছর আগে ব্রিটিশদের হাত থেকেই স্বাধীনতা ছিনিয়ে নিয়েছিলেন ভারতের স্বাধীনতা সংগ্রামীরা। আর সেখান থেকেই স্বাধীন ভারত। আর সেই ব্রিটিশদের মাটিতেই এবার দেশের স্বাধীনতা দিবস পালন করলেন ভারতীয় ক্রিকেট দল।

 

 


দেশের ক্রিকেটার সহ প্রাক্তন ক্রিকেটাররা ইতিমধ্যেই স্বাধীনতা দিবস উদযাপন করেছেন নিজেদের মতো করে। শিখর ধাওয়ান থেকে শুরু করে ইরফান পাঠানরা নিজেদের মতো করে এই দিনে পতাকা উত্তোলন থেকে শুরু করে জাতীয় সঙ্গীতে সুর মিলিয়েছেন। এবার ইংল্যান্ডের মাটিতেও এই দিন পালন করলেন ভারতীয় টেস্ট দল।

 

 

 

 


ইতিমধ্যেই অলিম্পিকে ভারতের হয়ে পদক জয়ী সহ প্রতিটি অলিম্পিয়ানদের আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেখানেই হাজির ছিলেন সবাই। সেই সঙ্গে বিভিন্ন জায়গায় ক্রীড়াবিদরা নিজেদের মতো করে এই দিনটা উদযাপন করেছেন।

Advertisement