scorecardresearch
 

India vs Pakistan Asia Cup 2022: ফের ভারত VS পাকিস্তান রবিবার? অঙ্ক বলছে...

রবিবার আবারও মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান। মঙ্গলবার ভারতের ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। বৃহস্পতিবার সুপার ফোরে ভারতের শেষ ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে।

Advertisement
ভারত ও পাকিস্তান ভারত ও পাকিস্তান
হাইলাইটস
  • রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে হতে পারে ভারতকে
  • ফাইনালেও মুখোমুখি হতে পারে দুই দল

ফের এশিয়া কাপে মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। রবিবারই সুপার ফোরের লড়াই শুরু হচ্ছে। শুক্রবার রাতে হংকং-কে হারিয়ে সুপার ফোরে যাওয়ার রাস্তা পাকা করে ফেলতে পারেন বাবর আজমরা (Babar Azam)। এশিয়া কাপের ফরম্যাট অনুযায়ী সুপার ফোরে ওঠা চারটি দলই লিগ পদ্ধতিতে একে অপরের মুখোমুখি হবে। শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নেমেছিল শ্রীলঙ্কা। আর রবিবার আবারও মুখোমুখি হতে পারে ভারত ও পাকিস্তান। মঙ্গলবার ভারতের ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। বৃহস্পতিবার সুপার ফোরে ভারতের শেষ ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। এখান থেকে সেরা দুটি দল চলে যাবে ফাইনালে। পরের রবিবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর দুবাই ইন্টারন্যাশাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

এশিয়া কাপে মোট ৬টি দল খেলছে, যাদেরকে দু'টি গ্রুপে ভাগ করা হয়েছিল। ৩টি করে দল ছিল এক একটি গ্রুপে। ‘এ’ গ্রুপে ছিল ভারত, পাকিস্তান ও হংকং। আর বি গ্রুপে ছিল আফগানিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। গ্রুপ এ-তে ভারত এক নম্বরে থেকে গ্রুপ পর্যায়ের খেলা শেষ করেছে। পাকিস্তান রয়েছে-২ নম্বরে এবং হংকং একেবারে শেষে। কারণ তারা ভারতের বিরুদ্ধে হেরে গিয়েছে। এবার পাকিস্তানের বিরুদ্ধে হেরে গেলেও শেষে থেকেই এশিয়া কাপ থেকে বিদায় নিতে হবে তাদের। 

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারতের দল ঘোষণা শীঘ্রই, কারা থাকতে পারেন?

ভারত-পাকিস্তান
ভারত-পাকিস্তান

আরও পড়ুন: ২২ গজে ফিরছেন ক্যাপ্টেন সচিন, কবে-কোথায় ম্যাচ?

ফাইনালেও মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান

লিগের ম্যাচের পর এবার সুপার-৪ পর্ব শুরু হবে। যেখানে গ্রুপের শীর্ষে থাকা ২ দলের মধ্যে ম্যাচ হবে। ৪ সেপ্টেম্বর মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান দল। রবিবার সন্ধ্যা ৭.৩০ টায় হবে এই ম্যাচ। কনোওভাবে যদি পাকিস্তানকে হারিয়ে দেয় হংকং তবে ভারতের বিরুদ্ধে ফের খেলবে তাঁরা। ভারতীয় দল সুপার ফোরের ম্যাচগুলো জিতলে ফাইনালে উঠতে পারে। একইসঙ্গে পাকিস্তানকেও লড়তে হবে এই দলগুলোর বিরুদ্ধে, তাই তাদেরও ফাইনালে ওঠার সুযোগ রয়েছে। অর্থাৎ এশিয়া কাপের ফাইনালে আবারও মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান। ভারতীয় দল এই ম্যাচগুলো জিতলে ফাইনালে উঠতে পারে। একইসঙ্গে পাকিস্তানকেও লড়তে হবে এই দলগুলোর বিরুদ্ধে, তাই দুই দলেরই ফাইনালে ওঠারও সুযোগ রয়েছে। 

Advertisement


 

Advertisement