scorecardresearch
 

আউট হওয়ার পর সিঁড়িতেই বসে পড়লেন রাসেল, চোখের জলে মন ভিজল সমর্থকদের

চলতি আইপিএল শুরু হওয়া থেকে একেবারেই ফর্মে ছিলেন না নাইট ব্রিগেডের ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। কিন্তু, গতকাল তাঁর পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত হয়ে উঠেছিলেন কলকাতার সমর্থকেরা। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিনি মাত্র ২২ বলে ৫৪ রান করেন। রাসেল তাঁর এই ইনিংসটা ছয় ছক্কা এবং তিনটে বাউন্ডারি দিয়ে সাজিয়েছিলেন।

Advertisement
আউট হওয়ার পর সিঁড়িতে বসে রয়েছেন আন্দ্রে রাসেল (টুইটার) আউট হওয়ার পর সিঁড়িতে বসে রয়েছেন আন্দ্রে রাসেল (টুইটার)
হাইলাইটস
  • গতকাল চেন্নাইয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিল কলকাতা
  • এই ম্যাচে ঝোড়ো ব্যাটিং করেন আন্দ্রে রাসেল
  • তিনি ২২ বলে ৫৪ রান করেন

চলতি আইপিএল শুরু হওয়া থেকে একেবারেই ফর্মে ছিলেন না নাইট ব্রিগেডের ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। কিন্তু, গতকাল তাঁর পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত হয়ে উঠেছিলেন কলকাতার সমর্থকেরা। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিনি মাত্র ২২ বলে ৫৪ রান করেন। রাসেল তাঁর এই ইনিংসটা ছয় ছক্কা এবং তিনটে বাউন্ডারি দিয়ে সাজিয়েছিলেন। রাসেলের এমন একটা ধামাকাদার ইনিংসের পরেও কলকাতা নাইট রাইডার্স ১৮ রানে ম্যাচটা হেরে যায়।

আসলে, স্যাম কারেন নিজের জালে ফাঁসিয়ে নেন রাসেলকে। এই ক্যারিবিয়ান তারকা মনে করেছিলেন যে কারেন যেভাবে ফিল্ডিং সাজিয়েছেন, তাতে অফ স্টাম্পেই বল করবেন। আর সেকথা মাথায় রেখেই রাসেল শট মারার সিদ্ধান্ত নেন। কিন্তু, কারেনের বল লেগ স্টাম্পের লাইনে পড়ে এবং তিনি বোল্ড হয়ে যান। আউট হওয়ার পর রাসেল প্রচন্ড হতাশ হয়ে পড়েন এবং তিনি ড্রেসিংরুমের সিঁড়িতেই চুপচাপ বসে পড়েন। তিনি হেলমেট, প্যাড এবং গ্লাভস পর্যন্ত খোলেননি।

রাসেলকে এই অবস্থায় দেখে কলকাতা সমর্থকদের হৃদয় বিগলিত হয়ে ওঠে। সোশ্যাল মিডিয়ায় সমর্থকেরা রাসেলের প্রশংসা শুরু করেন। একজন সমর্থক লিখেছেন, ক্রিকেট শুধুমাত্র একটা খেলাই নয়, তার থেকেও অনেক বড় কিছু। অন্য আরেকজন বলেন, রাসেলের এই অবস্থা দেখে প্রত্যেকেরই মন খারাপ হয়ে যাবে। অন্যদিকে আরেক সমর্থক বললেন, রাসেলের এই ইনিংস দেখে কলকাতা নাইট রাইডার্সের গর্ব হওয়া উচিত।

ইতিপূর্বে টসে জিতে চেন্নাই সুপার কিংসকে প্রথমে ব্যাট করতে পাঠান কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক ইয়ন মরগ্যান। ফাফ ডু প্লেসি (অপরাজিত ৯৫ রান) এবং ঋতুরাজ গায়কোয়াড় (৬৪) কলকাতা নাইট রাইডার্সের বোলারদের কার্যত কচুকাটা করেন। প্রথম উইকেটে ১১৫ রানের পার্টনারশিপটাই জয়ের ভিতটা মজবুত করে দেয়। গায়কোয়াড় প্যাভিলিয়নে ফিরে যাওয়ার পরেও ডু প্লেসি ধ্বংসলীলা চালাতে থাকেন। মইন আলি (২৫) এবং মহেন্দ্র সিং ধোনি (১৭) কিছুটা হলেও ব্যাট হাতে দলের এই জয়ে অবদান রাখতে পেরেছেন। অবশেষে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২২০ রান তোলে চেন্নাই সুপার কিংস।

এত বড় একটা টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়ে কলকাতা নাইট রাইডার্স। মাত্র ৩১ রানেই পাঁচ উইকেট হারায় মরগ্যান বাহিনী। চেন্নাইয়ের প্রধান বোলার দীপক চহ্বার চার ওভারে ২৯ রান দিয়ে চারটে উইকেট শিকার করে নেন। অবশেষে ২২ বলে ৫৪ রান করে কিছুটা হলেও ক্ষতে মলম লাগান আন্দ্রে রাসেল। এরপর আশার আলো জাগিয়েছিলেন কার্তিক (৪০) এবং কামিন্স (৬৬ রানে অপরাজিত)। কিন্তু, শেষের দিকেও নিয়মিত উইকেট হারানোর কারণে কলকাতা নাইট রাইডার্স আর জিততে পারেনি।

এই নিয়ে পরপর তিনটে ম্যাচে হারতে হল কলকাতা নাইট রাইডার্সকে। আগামী শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স পরবর্তী ম্যাচ খেলতে নামবে। এই ম্যাচটা মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত হবে।

Advertisement