scorecardresearch
 

IPL 2023 KKR vs LSG: ইডেনে মুখোমুখি কেকেআর বনাম লখনউ, ফ্যান্টাসি লিগে কেমন টিম বানাবেন?

ইডেনে গার্ডেন্সে (Eden Gardens) আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এই ম্যাচ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। কেমন হতে পারে ফ্যান্টাসি লিগের (Fantasy League) টিম? 

Advertisement
কেকেআর দল কেকেআর দল

ইডেনে গার্ডেন্সে (Eden Gardens) আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এই ম্যাচ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। কেমন হতে পারে ফ্যান্টাসি লিগের (Fantasy League) টিম? 

প্রসঙ্গত, প্লে-অফে (Play-Off) যেতে গেলে লখনউয়ের বিরুদ্ধে বড় ব্যবধানে জিততে হবে কেকেআরকে (KKR)। আর এই ম্যাচের গুরুত্ব আরও বেড়ে গেছে, লখনউয়ের সবুজ মেরুন (Green & Maroon) জার্সি পরে নামার সিদ্ধান্তের পর। মোহনবাগান সুপার জায়ান্টস (Mohun Bagan Super Giants) এবং লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants), দুটি দলেরই মালিক সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka)। তাই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন যে, শতাব্দীপ্রাচীন মোহনবাগান (Mohun Bagan) ক্লাবকে সম্মান জানিয়ে সবুজ মেরুন জার্সিতে মাঠে নামবে লখনউ। বলা যেতে পারে, মোহনবাগান সমর্থকদের সঙ্গে এই দলের একটি মেলবন্ধন ঘটানোর প্রয়াস। 

আরও পড়ুন:প্লে অফের অঙ্ক বেশ কঠিন, টসের ওপর নির্ভর করছে KKR-এর ভাগ্য

শেষপর্যন্ত কলকাতার সমর্থন নিয়ে এই কঠিন লড়াই কেকেআর (KKR) টপকাতে পারে কিনা, সেটাই দেখার বিষয়। নাকি আজ ইডেনে, সবুজ মেরুন জনতার সমর্থন পুরোপুরি থাকবে লখনউয়ের জন্য? গত ম্যাচে, চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ৬ উইকেটে হারিয়েছে নাইট ব্রিগেড। অধিনায়ক নীতিশ রানা (Nitish Rana) খেলেন ৪৪ বলে ৫৭ রানের দুর্দান্ত একটি ইনিংস। সেইসঙ্গে, রিঙ্কু সিং (Rinku Singh) উপহার দেন ৪৩ বলে ৫৪ রানের ইনিংস। যদিও সেই ম্যাচে, দলের ওপেনারদের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। কিন্তু বল হাতে দাপট দেখান বরুণ চক্রবর্তী (Varun Chakraborty) এবং সুনীল নারিন (Sunil Narine)। 

অন্যদিকে, নিজেদের শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) ৫ উইকেটে হারিয়েছে এলএসজি (LSG)। অধিনায়ক ক্রুনাল পান্ডিয়ার (Krunal Pandya) ৪২ বলে ৪৯ রান এবং মার্কাস স্টয়নিসের (Marcus Stoinis) ৪৭ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদেই, বড় জয় পায় তাঁরা। ফলে, আত্মবিশ্বাসকে সঙ্গে করেই আজ মাঠে নামবে লখনউ। 

আরও পড়ুন: 'ও যা খেলছে...' KKR-এর এই ক্রিকেটারকেই ভয় LSG-র

অর্থাৎ, দুই দলই শেষ ম্যাচ জিতে আজ মাঠে নামতে চলেছে। অন্যদিকে, ক্রিকেটপ্রেমীরা মজেছেন ফ্যান্টাসি লিগেও। আজকের ম্যাচে ফ্যান্টাসি লিগের টিম কেমন হতে পারে, চলুন দেখে নেওয়া যাক।

প্রথম দলঃ রহমানউল্লাহ গুরবাজ, কুইন্টন ডি কক, নীতিশ রানা, কাইলে মায়েরস, রিঙ্কু সিং, দীপক হুডা, মার্ক স্টয়নিস, আন্দ্রে রাসেল, রবি বিষ্ণয়, বরুণ চক্রবর্তী, নবীন উল হক

দ্বিতীয় দলঃ রহমানউল্লাহ গুরবাজ, নিকোলাস পুরান, জেসন রয়, কাইলে মায়েরস, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা, মার্ক স্টয়নিস, আন্দ্রে রাসেল, ক্রুনাল পান্ডিয়া, বরুণ চক্রবর্তী, নবীন উল হক

অধিনায়ক হিসেবে নেওয়া যেতে পারে মার্কাস স্টয়নিস কিংবা নীতিশ রানাকে। 
সহ-অধিনায়ক হিসেবে নেওয়া যেতে পারে ক্রুনাল পান্ডিয়া কিংবা জেসন রয়কে।

Advertisement