scorecardresearch
 

Kolkata Derby: কলকাতা ডার্বিতে ওয়াকওভার পেতে পারে ইস্টবেঙ্গল, কেন?

ডার্বিতে ওয়াকওভার পেতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। কলকাতা লিগের (Kolkata League Derby) ফয়সালা হয়ে গেলেও, ডার্বি ম্যাচের (Kolkataa Derby) গুরুত্ব সবসময়ই আলাদা। তবে সেই ম্যাচে দল না নামানোর সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। 

Advertisement
কলকাতা ডার্বি কলকাতা ডার্বি

ডার্বিতে ওয়াকওভার পেতে চলেছে ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। কলকাতা লিগের (Kolkata League Derby) ফয়সালা হয়ে গেলেও, ডার্বি ম্যাচের (Kolkata Derby) গুরুত্ব সবসময়ই আলাদা। তবে সেই ম্যাচে দল না নামানোর সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। 


কেন দল নামাবে না মোহনবাগান?
৩০ নভেম্বর বৃহস্পতিবার সুপার সিক্সে নৈহাটি স্টেডিয়ামে বহু প্রতীক্ষিত ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম‌্যাচ অনুষ্ঠিত হবে। সেই ম্যাচের তারিখ নিয়ে আপত্তির কথা জানিয়ে সবুজ-মেরুনের পক্ষ থেকে চিঠি দিয়েছেন বিনয় চোপড়া। সোমবার সাংবাদিক বৈঠক করে ডার্বির তারিখ না বদলানোর সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। তিনি বলেন, 'আমাদের পক্ষে ডার্বি আর পিছিয়ে দেওয়া সম্ভব নয়। অনেক দিক ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডার্বি ওইদিনই হবে।' মোহনবাগানের পক্ষ থেকে জানানো হয়েছিল, ২৮ ডিসেম্বরের পরে এই ম্যাচ করা হলে তারা খেলতে পারবন।

মোহনবাগানের প্রস্তাব নাকচ আইএফএ-র

আরও পড়ুন

তবে সেই দাবিও নস্যাৎ করে দেওয়া হয়েছে বাংলার ফুটবলের নিয়ামক সংস্থার পক্ষ থেকে। অনির্বাণ বলেন, '২৮ ডিসেম্বরের পরে কবে ম্যাচ হবে? পরের বছর? একটা ম্যাচের জন্য একটা টুর্নামেন্ট অনির্দিষ্ট কালের জন্য বন্ধ থাকবে? তা হয় নাকি?'  সেপ্টেম্বর মাসে কেন ডার্বি দেওয়া হয়নি? তা নিয়েও প্রশ্ন তুলেছে মোহনবাগান সুপার জায়েন্ট। অনির্বাণ যদিও স্পষ্ট জানিয়ে দিলেন, সেই সময় এই ম্যাচ করা সম্ভব ছিল না। তিনি বলেন, 'পরপর কিছু ম্যাচ ওয়াক ওভার হবে তা তো আগে থেকে জানা সম্ভব নয়। হয়ত ম্যাচের আগের রাতে জানতে পেরেছি কোনও দল ম্যাচ খেলবে না। সকালেই তো ম্যাচ দেওয়া যায় না।' 

অন্যদিকে মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের পক্ষ থেকেও একটি চিঠি দেওয়া হয়েছে আইএফএ-এর কাছে। সেখানে বকেয়া টাকা মেটানোর আর্জি জানানো হয়েছে। সেই ব্যাপারেও মুখ খুলেছেন আইএফএ সচিব। তিনি বলেন, 'আমার কাছে সবে চিঠিটা এসেছে। বললেই তো আর টাকা দিয়ে দেওয়া সম্ভব নয়, আইএফএ-র আর্থিক অবস্থাও ভালো নয়। তা সকলেই জানেন।' শুধু তাই নয়, অনির্বাণ মনে করিয়ে দেন, 'আমরা গত মরশুমে কিছু টাকা দিয়েছিলাম। তাঁরা কথা দিয়েছিল, টাকা মিটিয়ে দিলে দল নামাবে। কিন্তু তা হয়নি।'      

Advertisement

Advertisement