scorecardresearch
 

Match Fixing: মহামেডান ম্যাচ ফিক্সিং করেছে? গুরুতর অভিযোগ বিশ্বকাপজয়ী প্লেয়ারের

ফেসবুকে একটা বিস্ফোরক ভিডিও পোস্ট করেছিলেন শ্রীবৎস গোস্বামী। আর তার জেরেই নড়েচড়ে বসল বাংলা ক্রিকেটের নিয়ামক সংস্থা সিএবি। তদন্তও শুরু করেছে তারা। অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারের অভিযোগ, মহমেডানের ক্রিকেটাররা নাকি ম্যাচ গড়াপেটায় যুক্ত। 

Advertisement
মহামেডান মহামেডান
হাইলাইটস
  • মারাত্মক অভিযোগ কলকাতা ক্লাব ক্রিকেটে
  • মহামেডানের বিরুদ্ধে অভিযোগ

ফেসবুকে একটা বিস্ফোরক ভিডিও পোস্ট করেছিলেন শ্রীবৎস গোস্বামী। আর তার জেরেই নড়েচড়ে বসল বাংলা ক্রিকেটের নিয়ামক সংস্থা সিএবি। তদন্তও শুরু করেছে তারা। অনুর্দ্ধ-১৯ বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারের অভিযোগ, মহামেডানের ক্রিকেটাররা নাকি ম্যাচ গড়াপেটায় যুক্ত। 

একটি ম্যাচের ফুটেজ আপলোড করেন শ্রীবৎস। সিএবি-র স্থানীয় ক্রিকেটের সুপার ডিভিশন লিগে টাউন ক্লাব বনাম মহামেডানের ম্যাচের ভিডিওতে দেখা যাচ্ছে, টাউন ক্লাবের বোলারদের বিরুদ্ধে উইকেট হারাচ্ছেন মহামেডানের ব্যাটাররা। আউট হওয়ার ধরন দেখলেই বিষয়টা বোঝা যাচ্ছে। কোনও ক্ষেত্রে বোলার ডেলিভারি করার পর ব্যাটার ইচ্ছাকৃতভাবে বল না খেলে ব্যাট তুলে বোল্ড হচ্ছেন। তো পরের বলেই বল ব্য়াটে লাগানোর কোনও চেষ্টা না করে ব্যাটার স্টেপ আউট করে স্টাম্পড হচ্ছেন। ভিডিও পোস্ট করে শ্রীবৎস লেখেন, 'কলকাতা ক্লাব ক্রিকেটে সুপার ডিভিশনের ম্যাচ। দুটি বড় দল এই কাজ করছে। কোনও ধারণা আছে, কী হচ্ছে? আমার দেখে লজ্জা লাগছে যে, এই খেলাটা আমিও হৃদয় দিয়ে খেলেছি। আমি ক্রিকেট ভালবাসি ও বাংলার হয়ে খেলা উপভোগ করেছি। কিন্তু এটা দেখে মন ভেঙে যাচ্ছে। ক্লাব স্তরের খেলা বাংলা ক্রিকেটের কাঠামো, এটাকে ধ্বংস করবেন না। এটাকেই গড়াপেটা বলে।'

পরে এবিপি আনন্দকে শ্রীবৎস বললেন, 'আমার মনে হয়েছে এখনই এ ব্যাপারে সরব হওয়া উচিত। আমরা যেটুকু যা পরিচিতি পেয়েছে, বাংলার এই ক্লাব ক্রিকেট খেলেই তার শুরুটা হয়েছিল। স্থানীয় ক্রিকেটকে পরিচ্ছন্ন করে তোলা দরকার এখনই।' 

আরও পড়ুন

ঘটনা ঘটেছে ভিডিওকন মাঠে। টাউন ক্লাবকে ম্যাচ ছেড়ে দিয়েছে মহামেডান এমনটাই অভিযোগ করেছেন শ্রীবৎস। ম্যাচটি ড্র হয়। প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে ৭ পয়েন্ট পায় টাউন ক্লাব। ৩ পয়েন্ট মহামেডানের। টাউন ক্লাবের সর্বময় কর্তা আবার সিএবি-র যুগ্মসচিব দেবব্রত দাস। অভিযোগ, ইচ্ছাকৃতভাবে ম্যাচটি ছেড়ে দেয় মহামেডান। এমনকী, তারা নিশ্চিত করে যাতে, ড্র ম্যাচে সর্বোচ্চ ৭ পয়েন্টই পায় টাউন।

Advertisement

Advertisement