scorecardresearch
 

Mohun Bagan Transfer News: ইউরোতে ইতিহাস গড়া স্ট্রাইকারকে সই করাল মোহনবাগান

মোহনবাগানে সই করে ফেললেন আরও একজন স্ট্রাইকার। চোট পাওয়া মোহনবাগান (Mohun Bagan) মিডফিল্ডার জনি কাউকোকে (Joni Kauko) ছেড়েই দেওয়া হচ্ছে। তবে তাঁর জায়গায় আর্মান্দো সাদিকুকে সই করাল সবুজ-মেরুন শিবির। কাউকো মোহনবাগান ছাড়ছেন জাবার পরেই তাঁর জায়গায় কে আসবেন? তা নিয়েই শুরু হয়ে গিয়েছিল জল্পনা।

Advertisement
আর্মান্দো সাদিকু আর্মান্দো সাদিকু
হাইলাইটস
  • আরও এক স্ট্রাইকার মোহনবাগানে
  • ইউরো খেলা ফুটবলার মোহনবাগানে

মোহনবাগানে সই করে ফেললেন আরও একজন স্ট্রাইকার। চোট পাওয়া মোহনবাগান (Mohun Bagan) মিডফিল্ডার জনি কাউকোকে (Joni Kauko) ছেড়েই দেওয়া হচ্ছে। তবে তাঁর জায়গায় আর্মান্দো সাদিকুকে সই করাল সবুজ-মেরুন শিবির। কাউকো মোহনবাগান ছাড়ছেন জাবার পরেই তাঁর জায়গায় কে আসবেন? তা নিয়েই শুরু হয়ে গিয়েছিল জল্পনা। bangle.aajtak.in আগেই জানিয়েছিল, সই করতে পারেন এই আলবেনিয়ান স্ট্রাইকার। মোহনবাগান সূত্রে আগেই জানা গিয়েছিল, সই পাঁচ ফুটবলারের সঙ্গে কথা বলছে সবুজ-মেরুন ক্লাব। তবে তার মধ্যে থেকে ইউরো কাপ খেলা এক তারকাই এগিয়েছিলেন।

পাঁচ ফুটবলারের মধ্যে এগিয়ে ছিলেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। ২০১৬ সালে ইউরো কাপে (Euro Cup 2016) দুর্দান্ত ফুটবল খেলেছিলেন এই তারকা। গোলও করেছিলেন আলবানিয়ার এই স্ট্রাইকার। জনি কাউকোও ইউরো কাপ খেলেই সবুজ-মেরুন শিবিরে যোগ দিয়েছিলেন। তাঁর জায়গায় আসা স্ট্রাইকারও ইউরো ফেরত। দারুণ ভাবে মরশুম শুরু করলেও চোট পাওয়ায় দেশে ফিরতে হয় কাউকোকে। এরপর ভারতে এসে রিহ্যাব করলেও তাঁর সম্পূর্ণ সুস্থ হতে বেশ কিছুটা সময় লাগবে। শোনা যাচ্ছে নভেম্বর-ডিসেম্বর মাসে তাঁকে পাওয়া যেতে পারে। কিন্তু ততক্ষণে আইএসএল অর্ধেক শেষ হয়ে যাবে। 

সেই জন্যই বিকল্প ভাবনার পথে মোহনবাগান। সবুজ-মেরুন কর্তারা যদিও তাড়াহুড়ো করতে চাননি। এমনিতেই একের পর এক তারকা সই করাচ্ছে তারা। এখন স্পেনের দ্বিতীয় ডিভিশনের ক্লাব কার্তাহেনার সঙ্গে চুক্তি ছিল সাদিকুর। এই মাসের শেষেই সেই ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে তাঁর। এরপরেই মোহনবাগানে আসছেন সাদিকু। এমনটাই জানা যাচ্ছে। স্পেনের একাধিক ক্লাবে খেলেছেন সাদিকু। দীর্ঘ কেরিয়ারে বিভিন্ন সময় লেভন্তে, মালাগার মতো স্প্যানিশ ক্লাবে খেলেছেন। তাছাড়াও আলবানিয়া, সুইৎজারল্যান্ড, পোল্যান্ড, বলিভিয়া, তুরস্কের মতো দেশের ক্লাব দলের হয়ে খেলেছেন সাদিকু।

Advertisement

সাদিকু সই করায় হয়ত দিমিত্রি পেত্রাতোস নীচ থেকে খেলবেন। কারণ স্ট্রাইকার হিসেবে জেসন কামিন্স ও সাদিকু খেলতে পারেন। এমনিতেও পেত্রাতোস পজেটিভ স্ট্রাইকার নন। ফলে গোল করার ক্ষেত্রে বারেবারে সমস্যায় পড়তে হয়েছিল মোহনবাগানকে। আর এবার যদি তাঁর সঙ্গে আলবানিয়ার এই স্ট্রাইকার যোগ দেন, তবে মোহনবাগানের ঝাঁজ আরও বাড়বে। 

আরও পড়ুন

 

Advertisement