scorecardresearch
 

Mohun Bagan Kolkata League: 'কলকাতা লিগে খেলবে না মোহনবাগান?' দেবাশিসের কথার গুরুত্বই দিচ্ছে না IFA

ভারতীয় দলের ফুটবলাররা না ফিরলে কলকাতা লিগে খেলবে না মোহনবাগান সুপার জায়েন্ট। এমনটাই জানিয়ে দিয়েছিলেন মোহনবাগান সুপার জায়েন্টের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত। তবে এই ব্যাপারটা গুরুত্বই দিচ্ছে না আইএফএ। 

Advertisement
দেবাশিস দত্ত ও মোহনবাগান দল দেবাশিস দত্ত ও মোহনবাগান দল

ভারতীয় দলের ফুটবলাররা না ফিরলে কলকাতা লিগে খেলবে না মোহনবাগান সুপার জায়েন্ট। এমনটাই জানিয়ে দিয়েছিলেন মোহনবাগান সুপার জায়েন্টের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত। তবে এই ব্যাপারটা গুরুত্বই দিচ্ছে না আইএফএ। 


বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব bangle.aajtak.in-কে বলেন, ‘আমরা এই ব্যাপারটাকে গুরুত্ব দিচ্ছি না। আমাদের জানিয়ে দেওয়া হয়েছে, মোহনবাগান সুপার জায়েন্টের ব্যাপারে যা কথা বলার তা বলবেন বিনয় চোপড়া। সেখানে দেবাশিস দত্তের কথা বলা হয়নি।‘ মোহনবাগান সচিব দাবি করলেও, কলকাতা লিগে খেলার আপত্তি জানিয়ে কোনও চিঠিও দেয়নি সবুজ-মেরুন। আইএফএ সচিব বলেন, ‘আমরা এখনও কোনও চিঠি পাইনি এই ব্যাপারে। তাই এটা গুরুত্ব দিচ্ছি না।‘ কলকাতা লিগের পাশাপাশি চলছে ডুরান্ড কাপ। এর সঙ্গেই যোগ হয়েছে সবুজ-মেরুনের এএফসি কাপ অভিযান। কলকাতা লিগে রিজার্ভ দল খেললেও তাঁদের মধ্যে অনেককেই ভারতীয় যুব দলের ক্যাম্পে ডাকা হয়েছে। 

একে ফুটবলারদের চোট-আঘাত সমস্যা, তার ওপর আবার ফুটবলার না থাকা। এমনিতেই কলকাতা লিগের সুপার সিক্সে উঠতে গেলে বাকি সমস্ত ম্যাচেই জিততে হবে মোহনবাগানকে। বাস্তব রায়ের ছেলেরা ভালো খেললেও গোল করতে পড়ছেন না। আবার সমস্যা রয়েছে ডিফেন্সেও। ফলে গোল করলেও টা ধরে রাখতে পড়ছে না। এর মধ্যে যদি দলে নামি ফুটবলররা খেলতেই না পারেন, তবে সুপার সিক্সে ওঠা মুশকিল হবে। সেই জন্যই এমন দাবি সবুজ-মেরুন কর্তাদের।

আরও পড়ুন


যদিও, গোটা বিষয়টা এখন বাংলার ফুটবল নিয়মক সংস্থা আইএফএর হাতে। শনিবার দেবাশিস দত্ত বলেন, 'আমাদের দলের চার ফুটবলার জাতীয় দলে চলে গিয়েছে। সুহেল ভাট, সুমিত রাঠি, হামতের মতো ফুটবলরকে পাচ্ছি না। তা হলে কি আমরা এই ক'টা ফুটবলার নিয়ে খেলব? তাই আমরা ঠিক করেছি, ফুটবলররা না ফিরলে আমরা কলকাতা লিগে খেলব না।'

Advertisement


কলকাতা লিগে যদিও একেবারেই ভালো খেলতে পারছে না সবুজ-মেরুন ব্রিগেড। সেটাই হয়ত আরও চিন্তায় রাখছে মোহনবাগানকে। তবে কালকে মুম্বই সিটি এফসি-কে হারানোর ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোও। দেবাশিস দত্তও স্বীকার করে নিচ্ছেন মুম্বই দলের শক্তির কথা। যদিও, কোনও কিছুই অসম্ভব বলে মানতে নারাজ মোহনবাগান সচিব। তিনি বলেন, 'ইস্টবেঙ্গল পরপর আটটা ম্যাচ হেরে জিতল তো, আমরাও মুম্বইকে হারাতে পারিনি। তার মানে তো এমন নয়, আমরা কালও হেরে যাব।'      
 

Advertisement