scorecardresearch
 

ফুচকা খেতে ভালবাসেন নীরজ, বললেন এতে কোনও ক্ষতি নেই!

নীরজ চোপরা (Neeraj Chopra) বলেন, ফুচকা খেলে কোনও ক্ষতি হয় না। কারণ তাতে জল বেশি থাকে। এটা বেশি জলেই পেট ভরে যায়। আর পাপড়িতে আটা বেশি থাকে। যদিও রোজ ফুচকা খাওয়ার কথা অবশ্য বলেননি তিনি। কিন্তু মাঝেমধ্যে তা খাওয়া যায়। আর তাতে কোনও ক্ষতিও হবে না।  

Advertisement
নীরজ চোপরা নীরজ চোপরা
হাইলাইটস
  • নীরজ চোপরা ফুচকাপ্রেমী
  • খেতে ভালবাসেন মায়ের হাতের চুরমাও
  • ছেলেকে খাওয়াবেন বলে অপেক্ষায় মা

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) জ্যাভলিনে (Javelin) সোনা জিতে ইতিহাস সৃষ্টি করেছেন নীরজ চোপরা। তবে এবার নীরজের বিষয়ে পাওয়া গেল অদ্ভুত এক তথ্য। ফুচকা খেতে নাকি খুবই ভালবাসেন নীরজ। আর ফুচকা খেলে খেলোয়াড়দের কোনও সমস্যা হয় না বলেই বিশ্বাস তাঁর। আর শুধু তাই নয়, মায়ের হাতে তৈরি চুরমা খেতেও খুব ভালবাসেন তিনি। ইএসপিএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে ফুচকার প্রতি নিজের ভালবাসার কথা বলেন নীরজ। একইসঙ্গে ফুচকা খেলে কেনও কোনও ক্ষতি হয় না সেই কথাও জানিয়েছেন তিনি। 

সাক্ষাৎকারে নীরজ চোপরা (Neeraj Chopra) বলেন, ফুচকা খেলে কোনও ক্ষতি হয় না। কারণ তাতে জল বেশি থাকে। এটা বেশি জলেই পেট ভরে যায়। আর পাপড়িতে আটা বেশি থাকে। যদিও রোজ ফুচকা খাওয়ার কথা অবশ্য বলেননি তিনি। কিন্তু মাঝেমধ্যে তা খাওয়া যায়। আর তাতে কোনও ক্ষতিও হবে না।  

চুরমা খেতেও ভালবাসেন নীরজ
এছাড়া ঘরে তৈরি চুরমাও খুব পছন্দ নীরজের। সোনাজয়ী নীরজের মা শনিবার জানান তিনি ছেলের অপেক্ষা করছেন। কারণ ছেলে ফিরলে তিনি তাকে চুরমা খাওয়াবেন। এই প্রসঙ্গে ইন্ডিয়া টুডেকে নীরজের মা জানান, তিনি ছেলের ফেরার অপেক্ষায় রয়েছেন। ছেলে ফিরলে তাঁকে চুরমা খাওয়াবেন তিনি। এমনকী ছেলে সোনা জিতবে বলেও বিশ্বাস ছিল তাঁর।  

মিষ্টি খাওয়া ছেড়ে দেন নীরজ
নীরজের বোন জানাচ্ছেন, ক্রীড়াবিদ হিসেবে নিজের যাত্রা শুরুর আগে মিষ্টি ছাড়তে হয়েছিল তাঁকে। নীরজ মিষ্টি খেতে খুবই ভালবাসেন, কিন্তু যে কোনও প্রতিযোগিতার আগে মিষ্টি খাওয়া বন্ধ করে দেন তিনি। একইভাবে অলিম্পিকের ৬ মাস আগেও মিষ্টি খাওয়া ছেড়ে দেন নীরজ।  

 

Advertisement
Advertisement