scorecardresearch
 

অশ্বিনকে নিয়ে উচ্ছ্বসিত সচিন! ভারতের জয়ের পর যা বললেন তেন্ডুলকর...

সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, যিনি তার সাদা বলের প্রত্যাবর্তন ম্যাচে বুধবার রাতে খুবই ভাল খেলেছেন। ইতিমধ্যেই তিনি প্রশংসা পেতে শুরু করেছেন গোটা বিশ্বের কাছ থেকে। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে বল হাতে ১৪ রানে ২ উইকেটের দুর্দান্ত পরিসংখ্যান করেছিলেন, আবুধাবিতে তাদের আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত আফগানিস্তানকে ৬৬ রানে পরাজিত করতে সাহায্য করেছিল।

Advertisement
উইকেট নেওয়ার পর রবিচন্দ্রন অশ্বিন। বুধবার। এপি-র ছবি। উইকেট নেওয়ার পর রবিচন্দ্রন অশ্বিন। বুধবার। এপি-র ছবি।
হাইলাইটস
  • অশ্বিনের প্রশংসায় সচিন তেন্ডুলকর
  • ভারতীয় দলের প্রশংসা সচিনের মুখে
  • আফগানদের বিরুদ্ধে বুধবার বড় জয় পেয়েছে ভারত

সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, যিনি তার সাদা বলের প্রত্যাবর্তন ম্যাচে বুধবার রাতে খুবই ভাল খেলেছেন। ইতিমধ্যেই তিনি প্রশংসা পেতে শুরু করেছেন গোটা বিশ্বের কাছ থেকে। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে বল হাতে ১৪ রানে ২ উইকেটের দুর্দান্ত পরিসংখ্যান করেছিলেন, আবুধাবিতে তাদের আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত আফগানিস্তানকে ৬৬ রানে পরাজিত করতে সাহায্য করেছিল। আর এবার অশ্বিনকে নিয়ে প্রশংসা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকর।


সচিন ভারতীয় ক্রিকেট দলের আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের বিশ্লেষণে বলেন, "আমাদের বোলিং সম্পর্কে কথা বললে, আমরা অশ্বিনকে দীর্ঘ, দীর্ঘ সময় পরে দেখেছি এবং সে যা করে দেখিয়েছে তা দুর্দান্ত ছিল।"

"অশ্বিনের ভেরিয়েশন বল, 'ব্যাক-ফ্লিপ বল', যদি আপনি বলের সিম পজিশন দেখেন, এটি লেগ স্লিপের দিকে মুখ করে ছিল। অশ্বিন যে বলটি নেটে বিকশিত করেছিল তা সম্ভবত কেউ পায়নি। দারুণ বোলিং করেছেন অশ্বিন। চার ওভার বল করেছেন একটিও চার দেননি অশ্বিন।", যোগ করেন সচিন তেন্ডুলকর।

একই সঙ্গে সচিনের মতে ব্যাটারদের অশ্বিনের বল খেলতে খুবই অসুবিধা হচ্ছিল। তিনি বলেন, "ব্যাটারদের এই ডেলিভারির বিরুদ্ধে অনুশীলন করতে হবে এবং আমি আপনাকে বলতে পারি যে আফগানিস্তানের ব্যাটাররা অশ্বিনের বিপক্ষে স্বাচ্ছন্দ্য বোধ করেনি।"

তেন্ডুলকর হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্থের মধ্যে চমকপ্রদ অংশীদারিত্বকে গেম চেঞ্জার হিসাবে অভিহিত করেছেন কারণ এটি ভারতকে একটি দুর্দান্ত টোটাল স্কোরবোর্ডে পোস্ট করতে, বড় ব্যবধানে জয় এবং তাদের নেট রান-রেট বাড়াতে সহায়তা করেছিল।

তেন্ডুলকর বলেন, "হার্দিক এবং পন্থের মধ্যে জুটি অসাধারণ ছিল, শেষ ৩.৩ ওভারে ভারত ৬৩ রান করেছে, যা ৩০০-এর স্ট্রাইক রেট। এটি আসলে আমার জন্য একটি গেম চেঞ্জার ইনিংস ছিল, কারণ এটি ছিল ১৯৫ রান এবং ২১০ রান করার মধ্যে পার্থক্য। যত বড় ব্যবধানে জয় আমাদের জন্য তত ভালো। ভারতীয় দলের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ ছিল।"

Advertisement

একই সঙ্গে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ওপেনিং জুটিরও বেশ প্রশংসা করেন সচিন। তাঁরা অনবদ্য শুরু করেছিল বলেই ভারত বড় ব্যবধানে জয় পেয়েছে এমনটাই মনে করেন সচিন তেন্ডুলকর। শুক্রবার দুবাইয়ে স্কটল্যান্ডের সঙ্গে মুখোমুখি হবে ভারত।

Advertisement