scorecardresearch
 

ICC World Cup 2023: ভারত থেকে বিশ্বকাপ নিয়ে যাব... হুঙ্কার শোয়েব আখতারের

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার মনে করেন, আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলা ৫০ ওভারের বিশ্বকাপ জিতবে পাকিস্তানই (Pakistan)।  

Advertisement
শোয়েব আখতার  শোয়েব আখতার
হাইলাইটস
  • ভারতে বিশ্বকাপ জিতবে পাকিস্তান
  • জানিয়ে দিলেন শোয়েব আখতার

টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড (England)। রবিবার টানটান উত্তেজনার মধ্যে ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। দ্বিতীয়বার টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙে যায় বাবর আজমদের (Babar Azam)। ম্যাচ হারের পরেই ভারতের পেসার মহম্মদ শামিও (Mohammed Shami) শোয়ের আখতারকে (Shoaib Akhtar) টিপ্পনি কাটেন। তবে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার মনে করেন, আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলা ৫০ ওভারের বিশ্বকাপ জিতবে পাকিস্তানই (Pakistan)।  

চ্যাম্পিয়ন হবে পাকিস্তান
শোয়েব আখতার তাঁর টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে তিনি বলেন, ''পাকিস্তান বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছে। ভাগ্য সঙ্গে থাকলেও ভাল খেলে দল ফাইনালে পৌঁছেছে। তাই এই হারে সমস্যা নেই। তবে ভারতের মাটিতে আমরাই বিশ্বকাপ জিতব।'' টি২০ বিশ্বকাপের ফাইনালে শাহীন শাহ আফ্রিদির চোটটাই টার্নিং পয়েন্ট বলে মনে করেন আখতার। তিনি বলেন, ''শাহীন শাহের চোট টার্নিং পয়েন্ট ছিল, কিন্তু কিছু করার নেই। এখান থেকে মাথা ঝোঁকানোর কোনও কারণ নেই। এটা আগেও ঘটছে। বেন স্টোকস যেমন ৫টা ছক্কা খেয়ে ২০১৬ সালে বিশ্বকাপ হাতছাড়া করেছিল। আমি হতাশ ঠিকই, তবে আশা করব ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তান ফিরে আসবে।''

আরও পড়ুন: ফাইনালে পাকিস্তান হারতেই বাবরদের কাটা ঘায়ে নুনের ছিটে শামির, বললেন...

এশিয়া কাপ নিয়ে সংশয়

আগামী বছর এশিয়া কাপ পাকিস্তানে আয়োজন করতে চলেছে। এ প্রসঙ্গে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন, 'ভারতীয় দল পাকিস্তান সফরে যাবে না।' এই বক্তব্যের পরেই ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

আরও পড়ুন: পাকিস্তানের স্বপ্ন চুরমার, বাবরদের হারিয়ে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের

স্পষ্টভাবে তারা জানিয়ে দেন,তাঁরাও বিশ্বকাপ খেলতে ভারত সফরে আসবেন না। যদিও পাকিস্তানকে আইসিসি  টুর্নামেন্ট খেলতে আসতে হবে, অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে। 

Advertisement