scorecardresearch
 

India vs Pakistan T20 World Cup 2022: জন্মদিনে বাবরকে টুপি গিফট করলেন গাভাস্কার, দিলেন টিপসও

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের প্রায় ছয়দিন আগে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কারের (Sunil Gavaskar) সঙ্গে দেখা করেন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam)।

Advertisement
সুনীল গাভাস্কার ও বাবর আজম সুনীল গাভাস্কার ও বাবর আজম
হাইলাইটস
  • রবিবার মুখোমুখি ভারত-পাক
  • টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচ ভারতের

টি২০ বিশ্বকাপে (T20 World Cup) রবিবার অভিযান শুরু করছে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। প্রথম ম্যাচেই মুখোমুখি দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ। ২৩ অক্টোবর মেলবোর্নে এই ম্যাচের দিকে সারা বিশ্বের নজর থাকবে। গত বছর টি২০ বিশ্বকাপে ১০ উইকেটে হারের বদলা নিতে চাইবে ভারতীয় দল (Team India)। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের প্রায় ছয়দিন আগে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কারের (Sunil Gavaskar) সঙ্গে দেখা করেন পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam)।

পাকিস্তানের হেড কোচ সাকলাইন মুশতাক, মহম্মদ ইউসুফের মতো কিংবদন্তিরাও উপস্থিত ছিলেন। গাভাস্কার এবং পাকিস্তানি খেলোয়াড়দের এই বৈঠকটি হয় ম্যাথিউ হেডেনের ফার্মহাউসে। সেখানে ভারতের কিংবদন্তির থেকে ব্যাটিং টিপসও নেন বাবর। কিছুদিন আগেই জন্মদিন ছিল বাবরের। তাই পাকিস্তান অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিশেষ উপহারও তুলে দেন গাভাস্কার। একটি বিশেষ লিনেন ক্যাপ উপহার দিয়েছিলেন, যাতে ভারতীয় কিংবদন্তির অটোগ্রাফও ছিল।

আরও পড়ুন: 'দেশভাগ হয়ে যাবে...' জয় শাহের মন্তব্যে ব্যাপক ক্ষুব্ধ PCB

পিসিবি এই বিশেষ বৈঠকের ভিডিও শেয়ার করেছে। বাবরকে কিছু বিশেষ টিপসও দিয়েছেন গাভাস্কার। গাভাস্কার বলেন, 'যদি ডীপে কোনো ফিল্ডার থাকে, তাহলে কব্জি নিয়ন্ত্রণ করো। মানসিকতার দিকে মনোযোগ দাও। শট নির্বাচন ভালো হলে সমস্যা হবে না। পরিস্থিতি অনুযায়ী শট নির্বাচন করো।'

গাভাস্কার পাক ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফকে মনে করিয়ে দেন, এক ক্যালেন্ডার ইয়ারে টেস্টে সবচেয়ে বেশি রান করার রেকর্ড এখনও টিকে রয়েছে। ২০০৬ সালে, ইউসুফ ১১ টেস্ট ম্যাচে ১৭৮৮ রান করেন। তাঁর গড় ছিল ৯৯.৩৩। এই বছরে তিনি ৯টি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেন। ওয়েস্ট ইন্ডিজের ভিভিয়ান রিচার্ডস ১৭১০ রান করে দ্বিতীয় এবং ইংরেজ ব্যাটার জো রুট ১৭০৮ রান করে এই তালিকার তিন নম্বরে রয়েছেন। এই তালিকার সেরা-৫-এ ভারতের কোনো খেলোয়াড় নেই।

Advertisement

আরও পড়ুন: ছেলেদের ব্যালন ডি'ওর তো বেনজেমার, মেয়েদের ফুটবলে সেরা খেতাব উঠল কার হাতে?

গাভাস্কার বলেন 

গাভাস্কার বাবরকে দেওয়া টুপি সম্পর্কে এই বৈঠক বলেন, 'এটা আমার সানি ক্যাপ, যা আমি খুব কম লোককেই দেখিয়েছি। হেডেনের ফার্মহাউসে বাবর আজমের জন্মদিনে পার্টির আয়োজন করা হয়েছিল। যেখানে পাক দল এসেছিল। আমাকেও ডিনারে আমন্ত্রণ জানানো হয়েছিল।' 

ফিরছেন শাহীন আফ্রিদি 
চোট কাটিয়ে টি২০ বিশ্বকাপ দলে ফিরেছেন পাকিস্তানের ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি। তাঁর দলে ফেরা প্রসঙ্গে বাবর আজম বলেন, 'অবশ্যই শাহীন ও ফখর জামান ফিরে এসেছেন। আমাদের কাছে প্রথম ম্যাচের জন্য ছয় দিন আছে, তাই আমরা এই অনুশীলন ম্যাচগুলিতে তাদের ব্যবহার করব। শাহীন পুরোপুরি ফিট এবং নিজের ১০০ শতাংশ দিতে প্রস্তুত। তাই আমরা তাকে খেলতে দেখার জন্য মুখিয়ে রয়েছি।'' শাহীন ইংল্যান্ডের বিপক্ষে অনুশীলন ম্যাচে অংশ নিয়েছিলেন যেখানে তিনি দুই ওভারের স্পেল করেন। 

Advertisement